Advertisement
Jobs and Career

Govt Job এ চাকরিপ্রার্থীদের মিলল বড় সুযোগ, ছাড় দেওয়া হল বয়সসীমায়।

Advertisement

Govt Job এর ক্ষেত্রে মত কত বছরের ছাড় পাওয়া যাবে?

একদিকে ব্যবসা অন্যদিকে চাকরি (Govt Job)। রোজগারের পথ হিসেবে বেছে নিতে হয় যে কোনো একটি। আবার অনেক সাধারণ মানুষের ছোটবেলা থেকেই স্বপ্ন থাকে সরকারি চাকরি পাওয়ার। কিন্তু বয়সসীমায় সীমাবদ্ধতার জন্য সেই পথ বন্ধ হয়েছে যায়।

Advertisement

প্রসঙ্গত, বাংলাদেশের চাকরিপ্রার্থীদের সুবিধার্থে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। সংবাদ মাধ্যম সূত্রে খবর, চাকরিপ্রার্থীরা সর্বোচ্চ বয়সসীমায় পাবেন ৩৯ মাসের ছাড়। ইতিমধ্যেই তা বাংলাদেশের সরকার (জনপ্রশাসন মন্ত্রণালয়) এর তরফে নির্দেশিকা জারি করা হয়েছে। চাকরিপ্রার্থীরা বাংলাদেশের সমস্ত Govt Job এর আবেদনে পাবেন এই ছাড়। একমাত্র BCS পরীক্ষায় নয়।

উৎসবের মুহূর্তে কমলো রান্নার LPG Cylinder Gas এর দাম, কত টাকা দিতে হবে?

কেন এই ছাড়?
অতিমারীর আবহে প্রায় সকল দেশের আর্থিক পরিস্থিতি দুর্বল হয়ে পড়েছিল। যার ফলে বহু মানুষ কাজ হারিয়েছেন। রোজগারের তাগিদে বেছে নিয়েছেন অন্য পেশা। তার মাঝে জনপ্রশাসন মন্ত্রণালয়ের তরফে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে, অতিমারীর আবহে গত দুবছর বিভিন্ন সরকারি পদে নিয়োগ করা সম্ভব হয়নি। তাই এবার চাকরিতে নিয়োগের জন্য অনুমতি দেওয়া হয়েছে। সরকারি দফতরের তরফে আগামী বছরের ৩০ জুন পর্যন্ত নিয়োগ নিয়ে যে সকল বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে তাতে দেওয়া হবে বয়সের ছাড়।

Advertisement

পশ্চিমবঙ্গের এই সরকারি প্রকল্পে আবেদন করলেই পাবেন, 1 লক্ষ টাকা, রাজ্যবাসীকে পুজোর সেরা উপহার

কত বছর হতে হবে?
বাংলাদেশের সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশের পর আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের বয়স ২০২০ সালের ২৫ মার্চ হিসেবে সর্বোচ্চ বয়সসীমার মধ্যে থাকলে আবেদনের সুযোগ মিলবে। সংবাদ মাধ্যম সূত্রে খবর, এই দিকে লক্ষ্য রেখে ব্যবস্থা গ্রহণের জন্য বিভিন্ন দফতরের আধিকারিকদের জানানো হয়েছে।
এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

বকেয়া ডিএ নিয়ে রাজ্যের ভোল বদল, ফের হাইকোর্টের দ্বারস্থ অর্থদপ্তর, ডিএ ঘোষণার ইঙ্গিত

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Advertisement