Anganwadi Recruitment – মাধ্যমিক পাশে রাজ্যের 27 টি BDO অফিসে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ।

রাজ্যে আবার Anganwadi Recruitment এর বিজ্ঞপ্তি জারি করা হলো। কিছু দিন আগেই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি অঙ্গনওয়াড়ি কর্মী ও অঙ্গনওয়াড়ি সহায়িকা কর্মীদের বেতন বৃদ্ধি করেছেন, তাদের পরিশ্রমী কাজের জন্য। বেতন বৃদ্ধি ঘোষণার পরে এবার কর্মী নিয়োগ করা হবে। আপনি যদি পশিম্বঙ্গের স্থায়ী বাসিন্দা হন তবেই এই পদগুলির জন্য আবেদন জানাতে পারবেন।

Anganwadi Recruitment

এর পদ গুলিতে কর্মরত মহিলারা শিশুদের প্রাক-স্কুল শিক্ষা, টিকাদান, স্বাস্থ্য পরীক্ষা, পুষ্টি ও স্বাস্থ্য শিক্ষা এই ধরনের পরিষেবা গুলি দিয়ে থাকে। এই গুরুত্বপূর্ণ কাজগুলির জন্য বিশেষ কিছু যোগ্যতার দরকার। তবে এই নুন্যতম একাডেমিক শিক্ষা হারের সংখ্যা আমাদের রাজ্যে অনেকাংশে আছে , সুতরাং বহু প্রার্থী Anganwadi Recruitment এর জন্য আবেদন জানাতে পারবেন পারবেন।

ইন্টার্ভিউয়ের মাধ্যমেই জয়েনিং, জানুন আবেদন পদ্ধতি।

এই একাডেমিক যোগ্যতা ধারীরাই কেবল মাত্র আবেদন জানতে পারবেন। একটি দুটি নয় রাজ্যের 27 টি বিদিও অফিসে Anganwadi Recruitment করা হবে। বহু শূন্যপদ খালি অবস্থায় আছে। অনেক মহিলা এই পদদুটিতে আবেদনের মাধ্যমে কাজের সুযোগ পাবেন।

  • পদের নাম ও বেতন
  • যোগ্যতা ও বয়সসীমা
  • নিয়োগ পদ্ধতি
  • আবেদন পদ্ধতি ও শেষ তারিখ

পদের নাম ও বেতন

রাজ্য সরকারি এই কর্মী নিয়োগের পদের নাম হলো অঙ্গনওয়াড়ি কর্মী ও অঙ্গনওয়াড়ি সহায়িকা কর্মী। রাজ্য সরকারের বর্ধিত বেতন অনুযায়ী বেতন প্রদান করা হবে।

health recruitment - ( স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ)

যোগ্যতা ও বয়সসীমা

আগে এই পদগুলিতে 18 থেকে 45 বছর বয়সী মহিলারা আবেদন জানাতে পারতো যা এখন কমিয়ে 35 করা হয়েছে। এছাড়া sc, St, obc এই ধরনের ক্যাটাগরির জন্য বিশেষ ছাড় দেওয়া হবে। আবেদনে জন্য কোনো স্বীকৃত বিদ্যালয় থেকে নূন্যতম মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক উত্তীর্ণ হতে হবে। অঙ্গনওয়াড়ি সহায়িকা কর্মী পদে আবেদনের জন্য নিম্নতম অষ্টম শ্রেণী পাস করতে হবে।

নিয়োগ পদ্ধতি

মোট 100 নাম্বারের পরীক্ষা নেওয়া হবে। যেখানে আপনি উত্তীর্ণ হলে এই পদগুলোতে যোগদান করতে পারবেন। যেখানে 90 নাম্বারের লিখিত পরীক্ষা নেওয়া হবে এবং 10 নাম্বার থাকবে ইন্টারভিউয়ের জন্য।

উচ্চমাধ্যমিক পাসে অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা নিয়োগ, অনলাইনে এইভাবে আবেদন করুন

আবেদন পদ্ধতি

অনলাইন মারফৎ আপনাকে আবেদন জানতে হবে। এর জন্য আপনাকে অফিসিয়াল ওয়েবসাইটে ভিসিট করতে হবে। 31শে মার্চ ও 2 এপ্রিলের মধ্যে ফর্ম ফিল আপ করে সাবমিট করুন। এর জন্য আপনার লাগবে এডুকেশন সার্টিফিকেট, কাস্ট সার্টিফিকেট, সমস্ত আইডেন্টিটি সার্টিফিকেট, একটি পাসপোর্ট সাইজ ফটো তার সাথে ব্ল্যাঙ্ক পেপারে সিগনেচার।

Leave a Comment