bangla awas yojana recruitment 2022 online apply

Bangla Awas Yojana : বাংলা আবাস যোজনায় নিয়োগ একাধিক, বিস্তারিত জানতে নিচে চোখ রাখুন।

চাকরি প্রার্থীদের জন্য সুখবর (Bangla Awas Yojana)। জেলায় জেলায় প্রকাশিত হতে চলেছে গ্রুপ সি নিয়োগের বিজ্ঞপ্তি। ডেটা এন্ট্রি অপারেটর সহ গ্রুপ সি পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গের গ্রামীণ আবাস যোজনার আওতায়। ছেলে মেয়ে উভয়ে ই আবেদন করতে পারবেন এই পোস্ট এ।

তবে এই পদে আবেদনের জন্য আপনাদের পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে (Bangla Awas Yojana)। আপনারা যারা এই পদে আবেদনে ইচ্ছুক তারা কোথায় কিভাবে আবেদন করবেন এবং বেতন কত এইসব বিষয়ে বিস্তারিত ভাবে জানতে হলে অবশ্যই শেষ অবধি পড়বেন।

শুন্যপদের নাম (Bangla Awas Yojana) : ডাটা এন্ট্রি অপারেটর, কো-অর্ডিনেটর ও টেকনিক্যাল এসিস্ট্যান্ট প্রভৃতি একাধিক শূন্যপদে নিয়োগ করা হবে।ছেলে মেয়ে উভয় ই আবেদন করতে পারবেন।

কোথায় কিভাবে আবেদন করবেন?
পশ্চিমবঙ্গের বিভিন্ন গ্রামীণ যোজনার আওতায় একাধিক কর্মী নিয়োগ করা হয়। এরকমই একটি বিরাট নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সম্প্রতি।গ্রামীণ আবাস যোজনার অধীনে একাধিক কর্মী নিয়োগ করা হবে। আপনারা যারা এই আবেদন করতে ইচ্ছুক তারা অনলাইন এর মাধ্যমে আবেদন করতে পারবেন।

http://www.coochbeharzillaparishad.in/recruitment/ এই লিঙ্ক এ ক্লিক করে আপনারা সরাসরি আবেদন করতে পারবেন।এছাড়াও আবেদন করার আগে অফিসিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে তাতে দেওয়া লিংক এ ক্লিক করেও আবেদন করতে পারেন (Bangla Awas Yojana)।

নিয়োগের প্রক্রিয়া (Bangla Awas Yojana) : যে সমস্ত পদে আপনারা আবেদন করবেন তার সম্বন্ধীয় লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে।

কটি শূন্যপদ রয়েছে? মাসিক বেতন ই বা কত?
নিচে বিভিন্ন শূন্যপদ এবং তার যোগ্যতা উল্লেখ করা হল –
১.ডাটা এন্ট্রি অপারেটর(Data Entry Operator: এই পদে আবেদনের জন্য অব্শ্যই আপনাকে কোনো বৈধ বিশ্ববিদ্যালয় থেকে যে কোনো বিষয়ে স্নাতক হতে হবে।সঙ্গে আপনাদের বেসিক কম্পিউটার জানতে হবে এবং  বৈধ কম্পিউটার প্রশিক্ষণ সার্টিফিকেট থাকতে হবে।এছাড়াও জানতে হবে MS Word, ExCeL এর যাবতীয় কাজ।

মাসিক বেতন : এই পদটির ক্ষেত্রে মাসিক বেতন ১১০০০/-
২.কো-অর্ডিনেটর (co-ordinator):এই পদে আবেদনের জন্য গ্রে জুয়েট পাশ হতে হবে।

মাসিক বেতন : এই পদটির ক্ষেত্রে মাসিক বেতন ২৫০০০/-
৩. টেকনিক্যাল এসিস্ট্যান্ট (Technical Assistant): এই পদে আবেদনের জন্য প্রার্থীকে সিভিল ইন্জিনিয়ারিং পাশ করতে হবে।

মাসিক বেতন : এই পদটির ক্ষেত্রে মাসিক বেতন ১৮,০০০/-।
বয়সসিমা : উপরোক্ত পদে আবেদন করতে প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। এছাড়াও এসসি, এসটি ও ওবিসিদের জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে।

আবেদনের তারিখ : ১৯ সে মার্চ থেকে আগামী ৩১ সে মার্চ পর্যন্ত অনলাইনের মাধ্যমে এই সমস্ত পদে আবেদন করা যাবে। তাই যারা আবেদন করতে ইচ্ছুক তারা সত্তর আবেদন করুন (Bangla Awas Yojana)। আবেদন করতে কোনরকম ফি জমা দিতে হবেনা সম্পূর্ণ বিনামূল্যে আবেদন করতে পারবেন। এই পোস্ট টির ব্যাপারে আরো বিষদে জানতে অফিসিয়াল নোটিশ টি অবশ্যই দেখে নেবেন।

আরও পড়ুন : শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে সরকারী ব্যাংকে স্থায়ী পদে বিপুল সংখ্যক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি।

আরও দেখুন : 31 শে মার্চের আগে পোষ্ট অফিসে সকল গ্রাহককে ভেরিফাই করতে হবে, নাহলে ফ্রিজ হয়ে যাবে একাউন্ট।

Leave a Reply

Your email address will not be published.