BSNL Recharge Plan

BSNL Recharge Plan: এক ঝলকে দেখে নিন অন্যান্য প্রিপেড প্ল্যান গুলিও

গত বছরের শেষের দিকে দেশের প্রথম সারির টেলিকম সংস্থাগুলি (এয়ারটেল,ভিআই, জিও) রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছিল (BSNL Recharge Plan)। যার ফলে ভোগান্তিতে পড়তে হয়েছিল সাধারণ মানুষকে।

যার জের এখনো পর্যন্ত বয়ে নিয়ে যেতে হচ্ছে বিভিন্ন টেলিকম সিম ব্যবহারকারীদেরই। যদিও রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা বিএসএনএল সেই ভোগান্তি থেকে কিছুটা হলেও স্বস্তি দিয়েছে সাধারণ মানুষদের (BSNL Recharge Plan)। তাদের কথা ভেবে বাজারে লঞ্চ করা হয়েছে স্বল্প দামের রিচার্জ প্ল্যান।

আরও পড়ুনঃ কোলকাতায় আসছে BSNL 5G চিন্তায় মুকেশ আম্বানি

আজকে এই প্রতিবেদনের মাধ্যমে বিএসএনএলের আরো একটি স্বল্প মূল্যে রিচার্জ প্ল্যানের সম্পর্কে বলা হবে, যার মাধ্যমে কল, ডেটা এবং এসএমএসের পাশাপাশি পাওয়া যাবে অন্যান্য সুবিধাও (BSNL Recharge Plan)। মাত্র ১০০ টাকাও কমে ইউজারেরা এই প্ল্যান রিচার্জ করাতে পারবেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক।

BSNL-এর ৮৭ টাকার রিচার্জ প্ল্যান (BSNL Recharge Plan)-
এই প্ল্যানে পাওয়া যাবে দৈনিক ১ জিবি ডেটা ব্যবহার করার সুযোগ। যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কল এবং দৈনিক ১০০ টি করে এসএমএস করার সুবিধা। তবে নির্ধারিত ডেটা লিমিট শেষ হয়ে গেলে নেট স্পিড কমে ৪০ কেবিপিএস হয়ে যাবে।

এই প্ল্যানটির মেয়াদ ১৪ দিন। সাথে ‘ওয়ান ৯৭ কমিউনিকেশন’ (One97 Communications)-এর ‘হার্ডি মোবাইল গেমস’ (Hardy Mobile Games) এর পরিষেবা উপভোগ করতে পাবেন ইউজারেরা।
উল্লেখ্য যে, এই প্ল্যানে ৪জি ডেটা পাওয়া যাবে না, কারণ সংস্থাটি এখনও পর্যন্ত সারা দেশে ৪জি পরিষেবা চালু করে উঠতে পারেনি।

BSNL-এর ৯৯ টাকার রিচার্জ প্ল্যান-
মাত্র ১০০ টাকারও কমে ইউজারেরা ৯৯ টাকার প্রিপেইড প্ল্যান ব্যবহার করতে পারবেন। সাথে যেকোনো নম্বরে আনলিমিটেড ভয়েস কল করার সুযোগ পাওয়া যাবে। প্ল্যান ভ্যালিডিটি মাত্র ২২ দিন।

BSNL-এর ৯৭ টাকার রিচার্জ প্ল্যান-
মাত্র ১০০ টাকারও কমে ইউজারেরা ৯৭ টাকার প্রিপেইড প্ল্যান ব্যবহার করতে পারবেন। সাথে যেকোনো নম্বরে আনলিমিটেড ভয়েস কল করার সুযোগ পাওয়া যাবে। এছাড়াও প্রতিদিন ২ জিবি করে ডেটা ব্যবহার করা যাবে। অর্থাৎ, মোট ৩৬ জিবি ডেটা ব্যবহারের সুযোগ পাওয়া যাবে। প্ল্যান ভ্যালিডিটি মাত্র ১৮ দিন।

আরও দেখুনঃ অফুরন্ত ফ্রি কল ও ইন্টারনেট দিচ্ছে বিএসএনএল, একটি টাকাও লাগবেনা, দেখুন কিভাবে পাবেন।

তাহলে দেরি কিসের! আপনি যদি ভেবে থাকেন বিএসএনএলে সিম পোর্ট করবেন বা নতুন সিম নেবেন। তাহলে শীঘ্রই পরিকল্পনার মাধ্যমে এই সুযোগ সুবিধা পেতে পারেন।

Written by Manika Basak.

Leave a Reply

Your email address will not be published.