bsnl recharge plan rs 20 validity 30 days

BSNL Recharge Plan : মাত্র ২০ টাকায় বিএসএনএল এর ধামাকা প্ল্যান, পাবেন ৩০ দিনের ভ্যালিডিটি।

সমস্ত বেসরকারি টেলিকম কোম্পানি কে টেক্কা দিতে BSNL নিয়ে এলো তাদের এই ২০ টাকার কমে রিচার্জ প্ল্যান (BSNL Recharge Plan). এই প্ল্যান সকলকে বাজিমাত করবে, মনে করছেন অনেকেই, জানুন বিস্তারিত।

প্রতিদিন সমস্ত টেলিকম কোম্পানী তাদের প্ল্যানেরে দাম এতো পরিমান বাড়িয়ে চলেছে যে সাধারণ মানুষের কাছে সম্ভপর হয়ে উঠছে না আর (BSNL Recharge Plan)। তবুও এই বিষয়ে বেসরকারি টেলিকম কোম্পানির চেয়ে বেশি সুবিধা দিচ্ছে সরকারি টেলিকম কোম্পানি BSNL.

এই সরকারি টেলিকম কোম্পানি প্রতিবারই তাদের রিচার্জ প্ল্যান গুলিতে বেসরকারি Jio, Airtel বা Vi এর চেয়ে কম দামে বেশি সুবিধা দিয়ে থাকে (BSNL Recharge Plan). এই সময়েও তাদের এমন রিচার্জ প্ল্যান রয়েছে যা এখনও Jio, Airtel বা Vi এই সমস্ত বেসরকারি টেলিকম কোম্পানিকে টেক্কা দিচ্ছে।

যেমন Bsnl এর ১৪৭ টাকার রিচার্জের প্ল্যানঃ
বিএসএনএল এসটিভি ১৪৭ প্ল্যান যা দিচ্ছে আপনাকে ৩০ দিনের ভ্যালিডিটি সহ ১০ জিবি ডেটা ইউজ করার সুবিধা (BSNL Recharge Plan). সাথে থাকছে আনলিমিটেড ভয়েস কলিং পাশাপাশি থাকছে বিনামূল্যে Bsnl Tunes পরিষেবা ব্যবহারের সুযোগ।

আরও পড়ুনঃ এবার যে কেউ অনলাইনে আয় করতে পারবে, খুলে গেল নয়া দিগন্ত।

Bsnl এর ২৪৭ টাকার রিচার্জ প্ল্যানঃ
এই ২৪৭ টাকার স্পেশাল ট্যারিফ ভাউচার রিচার্জ করলে বিএসএনএল ইউজারেরা এককালীন হিসেবে ৫০ জিবি ডেটা সহ রোজ ১০০টি এসএমএস পাবেন এবং আনলিমিটেড ভয়েস কল করার স্বাধীনতাতো থাকছেই সাথে থাকছে Bsnl Tunes এবং Eros Now প্ল্যাটফর্মের কনটেন্ট অ্যাক্সেসের সুবিধা (BSNL Recharge Plan)।

Bsnl এর ২৯৯ টাকার রিচার্জ প্ল্যানঃ
ভারত সঞ্চার নিগম লিমিটেডের ২৯৯ টাকা মূল্যের স্পেশাল ট্যারিফ ভাউচার রিচার্জ করলে প্রতিদিন ৩ জিবি ইন্টারনেট ডেটা সহ ১০০টি এসএমএস এবং ট্রুলি আনলিমিটেড ভয়েস কলিং এর সুবিধা। প্ল্যানের এফইউপি (Fup) ডেটা নিঃশেষিত হলে ব্যবহারকারীদের ইন্টারনেট স্পিড মাত্র ৮০ কেবিপিএসে (Kbps) নেমে যাবে (BSNL Recharge Plan)।

১৬ টাকার BSNL প্রিপেইড প্ল্যান রিচার্জের সুবিধাঃ
১৬ টাকার এই রিচার্জে পাবেন ৩০ দিনের বৈধতা, কোনওরকম ডেটা বা এসএমএস সুবিধার সাথে থাকছে না (BSNL Recharge Plan)। এছাড়া এই প্ল্যান রিচার্জ করলে অন-নেট এবং অফ-নেট কলের জন্য প্রতি মিনিটে ২০ পয়সা মাশুল দিতে হবে।

তবুও বেসরকারি Jio, Airtel বা Vi এর থেকে অনেক কম খারচের প্রিপেইড প্ল্যান রিচার্জের সুবিধা দিয়ে থাকে এই সরকারি টেলিকম কোম্পানি।
এই মুহূর্তে ইউজারদের সবচেয়ে সস্তা প্রিপেইড প্ল্যান অফারকারী টেলিকম অপারেটর হল রাষ্ট্রায়ত্ত ভারত সঞ্চার নিগম লিমিটেড বা বিএসএনএল (Bsnl), ফলে আলোচ্য টেলকোর এই বিকল্পটিও সস্তার পরিষেবা ও সন্ধানীদের পক্ষে উপযুক্ত হতে পারে।

আরও দেখুনঃ এই প্রথম জিও গ্রাহকদের জন্য নতুন সুবিধা চালু, এবার জমবে খেলা।

বাড়িতে বসেই করান আধার লিংক, মাত্র ১ মিনিটে, জেনে নিন পদ্ধতি।

One thought on “BSNL Recharge Plan : মাত্র ২০ টাকার কমে ৩০ দিনের ভ্যালিডিটি, এই রিচার্জ প্ল্যান চিন্তায় ফেলে দিলো জিও এয়ারটেলকে।”

Leave a Reply

Your email address will not be published.