Advertisement
Business Ideas

Business ideas: মাত্র 300 টাকা দিয়ে ব্যবসা শুরু করে প্রতি মাসে হাজার হাজার টাকা আয় করা সম্ভব, কিভাবে? জানুন তাহলে

Advertisement

Business ideas: এইভাবে ব্যবসা করলে নিমেষের মধ্যেই হওয়া যাবে কোটিপতি, বিশদে জানুন

চাকরি হোক বা ব্যবসা, যেকোনো কাজ মনোযোগ সহকারে করলে সহজেই উন্নতি করা সম্ভব (Business ideas)। এমন অনেক ব্যক্তি আছেন যারা চাকরি তুলনায় ব্যবসা করতে বেশি পছন্দ করেন। তাদের জন্য এই প্রতিবেদনটি ভালো সুযোগ বয়ে আনতে পারে। মাত্র ৩০০ টাকা দিয়ে ব্যবসা শুরু করলে প্রতিমাসে রোজগার করা যাবে হাজার হাজার টাকা।

Advertisement

আরও দেখুনঃ কেন্দ্রের সিদ্ধান্তে আরো দুটি সরকারী ব্যাংক এবার বেসরকারী হচ্ছে, দেখে নিন আপনারও অ্যাকাউন্ট আছে কিনা।

এই প্রতিবেদনের মাধ্যমে এমন একজন মহিলার কথা বলা হবে, যিনি মাত্র ৩০০ টাকা দিয়ে শুরু করেছিলেন তার ব্যবসা। বর্তমানে তার প্রতিষ্ঠিত কোম্পানি দেশের প্রচুর মানুষের কর্মসংস্থান তৈরি করে দিয়েছে (Business ideas)। অনেকেই ভাবেন মাত্র ৩০০ টাকা দিয়ে কিভাবে ব্যবসা শুরু করা সম্ভব? আর কোন ব্যবসার মাধ্যমে এত লাভই বা করা যাবে? তাহলে চলুন দেখে নেওয়া যাক।

রজনী বেক্টর, যার জন্ম পাকিস্তানের করাচিতে হয়েছিল। তার বাবা পেশায় একজন সরকারি কর্মচারী ছিলেন। ১৯৪৭ সালে দেশভাগের সময়কালে রজনীর পুরো পরিবার করাচী ছেড়ে দিল্লিতে এসে বসবাস শুরু করেন। দিল্লিতে চলে আসেন। এরপর মাত্র ১৭ বছর বয়সে লুধিয়ানার এক ব্যবসায়ী পরিবারে তার বিবাহ হয় (Business ideas)। বিয়ের পর স্নাতক পাশ করেছিলেন তিনি।

Advertisement

ছোটোবেলা থেকেই রান্নার প্রতি তার আগ্রহ ছিল। তাই স্নাতক পাশ করে পাঞ্জাবের এগ্রিকালচার ইউনিভার্সিটিতে বেকিং কোর্স করার জন্য ভর্তি হয়েছিলেন। বাড়িতে কেউ এলেই তাকে নিজের হাতে রান্না করে খাওয়ানোর শখ ছিল তার। অবশ্য এই কারণে রান্নার প্রশংসাও কম পেতেন না তিনি। নিজের আত্মবিশ্বাশ থেকেই ১৯৭০ সালে দীপাবলির সময় মাত্র ৩০০ টাকা পুঁজির মাধ্যমে একটি খাবারের স্টল চালু করেন তিনি (Business ideas)। ধীরে ধীরে আশেপাশের মেলাতেও নিজের খাবারের স্টল বসাতে থাকেন।

ব্যবসা বৃদ্ধির উদ্দেশ্যে ১৯৭৮ সালে ২০০০০ টাকা পুঁজির মাধ্যমে লুধিয়ানার জিটি রোডের পুরানো পৈতৃক জমির উপর একটি ফুডিং এবং আইসক্রিম তৈরির ইউনিট চালু করেছিলেন। সেখান থেকে ব্যবসায় উন্নতির শুরু। বর্তমানে তিনি রজনী ফুডস প্রাইভেট লিমিটেড কোম্পানির মালিক। বর্তমানে রজনী বেক্টরের কোম্পানি ‘Cremica’, উত্তর ভারতের সবচেয়ে বড় বিস্কুট ব্র্যান্ড। যেটি শুধুমাত্র এই দেশ নয়, বিদেশের মাটিতেও নিজের জায়গা বজায় রাখতে সক্ষম হয়েছে।

বর্তমানে এই কোম্পানির টার্নওভার শুনলে চমকে উঠবেন। বার্ষিক টার্ন ওভার ৭০০ কোটিরও বেশি (Business ideas)। ২০২১ সালে রজনীকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করা হয়। যেটি দেশের চতুর্থ সর্বোচ্চ বেসামরিক সম্মান। নারীরা যে কোন দিক থেকে পিছিয়ে নেই, তা এবার প্রমাণ করে দিলেন তিনি।

Advertisement

আরও পড়ুনঃ অষ্টম শ্রেণী পাসে পোস্ট অফিস থেকে মাসে ৫০ হাজার টাকা রোজগার করতে পারেন, কিভাবে জানেন? 

এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।

Written by Manika Basak

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Advertisement