Mamata Banerjee – সরকারি প্রকল্পের সুবিধা পেতে এবার সরাসরি ফোন করুন মুখ্যমন্ত্রীকে। নম্বর জানেন তো?

পশ্চিমবঙ্গের জনসাধারণের উন্নতিকল্পে অসংখ্য প্রকল্পের সূচনা করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় তথা Mamata Banerjee. স্কুল পড়ুয়া থেকে উচ্চশিক্ষায় অংশগ্রহণকারী, মধ্যবয়স্কা থেকে প্রবীন নাগরিক, গৃহবধূ থেকে কর্মব্যস্ত জনসাধারণের জন্য বেশ কিছু গুরুত্বপূর্ণ প্রকল্পের ফিতে কেটেছেন মমতা বন্দোপাধ্যায়ের সরকার। যদিও জনগণের মধ্যে অসন্তোষ, অ্যাপ্লিকেশন অ্যাপ্রুভড হওয়ার পরেও মিলছে না প্রকল্পের টাকা! কিভাবে টাকা মিলবে তা নিয়ে চিন্তায় পড়েছেন নাগরিকরা।

Call Mamata Banerjee is there Any Problem

এমন অবস্থায় মুশকিল আসান করলো সরকার পক্ষ। প্রকল্পের টাকা না মিললে সরাসরি ফোন করুন মুখ্যমন্ত্রীকে তথা Mamata Banerjee কে। কিভাবে জানাবেন অভিযোগ? বিস্তারিত জানতে পড়ে ফেলুন আজকের এই প্রতিবেদনটি।

রাজ্য সরকারের বিভিন্ন সরকারি প্রকল্প গুলিতে আবেদনের পদ্ধতি মূলত অনলাইনে। তবে বেশ কিছু প্রকল্পের জন্য অফলাইনে জমা নেওয়া হয় অ্যাপ্লিকেশন। দুয়ারে সরকার শিবিরে বহু নতুন প্রকল্পের আবেদনপত্র মেলে। আবেদনকারী সেই ফর্ম সংগ্রহ করে, ফিল আপ করে জমা দিলে তবে পর্যালোচনা সেরে প্রকল্পের টাকা পাঠানো হয় আবেদনকারীর ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

যদি আবেদনে কোনো গাফিলতি থাকে, যদি অ্যাপ্লিকেশনে কোনো ভুল থাকে, তবে মেসেজ মারফত ভুলত্রুটি জানিয়ে দেওয়া হয় আবেদনকারীকে। এদিকে, রাজ্যের বহু নাগরিকদের মন্তব্য, স্কলারশিপ থেকে প্রকল্পের টাকা সর্বত্রই পড়ছে দুর্নীতির কুনজর। প্রকল্পের টাকা হাতে পাওয়ার আগেই তা গায়েব হচ্ছে অন্য পথে। অথবা জানাই যাচ্ছে না অ্যাপ্লিকেশন জমা পড়েছে কিনা!

স্কুল পড়ুয়াদের জন্য চালু হওয়া ‘কন্যাশ্রী’ প্রকল্প নিয়ে ঘোরতর অসন্তোষ বহু পড়ুয়ার। কলেজ থেকে অ্যাপ্লিকেশন জমা পড়েনি বলেও অভিযোগ তুলছেন তাঁরা। আবার প্রতিবন্ধী ভাতা, বার্ধক্য ভাতা বিধবা ভাতায় নাম নথিভুক্ত করা নাগরিকরাও টাকা না পাওয়ার অভিযোগ তুলছেন। সরকার তরফে এই সমস্যার একটি সুনির্দিষ্ট সমাধান খোঁজা হয়েছে।

প্রকল্পের টাকা না মিললে জনসাধারণ অভিযোগ জানাতে পারবেন মুখ্যমন্ত্রীর দফতরে। আপনি যদি সমস্ত শর্ত মেনে আবেদন জমা করে থাকেন, অথচ টাকা না পাওয়ার সমস্যায় ভুগছেন তবে আর দেরী না করে অভিযোগ জানান সরাসরি মুখ্যমন্ত্রী তথা Mamata Banerjee কে। সরকারের তরফে আপনার অভিযোগ বিবেচনা করে সুনির্দিষ্ট সমাধান বলা হবে।

ফলাফল স্বরূপ আপনার আবেদনে কোনো সমস্যা থাকলে তা যেমন আপনি জানতে পারবেন, তেমনই যে কোন প্রকল্পের টাকা যাতে আপনার অ্যাকাউন্টে আসে তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে Mamata Banerjee.

রেশন কার্ড নিয়ে বড় খবর! প্রত্যেক ভারতবাসীরা পাবেন এই বিশেষ সুবিধা।

কিভাবে জানাবেন অভিযোগ?

সমস্ত জনসাধারণ জেনে নিন যে কোনো সমস্যার বিষয়ে অভিযোগ জানাতে হলে ‘সরাসরি মুখ্যমন্ত্রী’ কে ফোন করুন। মতামত ও সমস্যা জানানোর জন্য যোগাযোগ করতে হবে- 91370 91370 -এই নম্বর। ফোন করার পর আপনার সমস্যার কথা জানা হবে। সমস্যা সমাধানের প্রয়োজনীয় উপায় ব্যক্ত করা হবে।

Job Fair (কর্মসংস্থান মেলা)

উল্লিখিত নম্বরে যোগাযোগ করার কয়েকদিন পর (com.wb.gov.in) ওয়েবসাইটে ভিজিট করে নিজের রেজিস্টার মোবাইল নম্বর দিয়ে স্ট্যাটাস চেক করতে পারবেন। সমস্যার সমাধান হলে আপনাকে জানিয়ে দেওয়া হবে। আপনার প্রাপ্য অর্থ চলে আসবে ব্যঙ্ক অ্যাকাউন্টে।

লক্ষ্মীর ভাণ্ডার বার্ধক্য ভাতার টাকা পাচ্ছেন না? এই নম্বরে ফোন করে মুখ্যমন্ত্রীর কাছে নালিশ জানান।

প্রসঙ্গত উল্লেখ্য, সম্প্রতি দক্ষিণ চব্বিশ পরগনার জয়নগর-1ব্লকে প্রকল্পের উদ্বোধন, শিলান্যাস ও সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় জানিয়েছেন, সরকারি প্রকল্প সম্বন্ধীয় বিষয়ে যারা যারা দুয়ারে সরকার ক্যাম্পে অথবা মুখ্যমন্ত্রীকে ফোন করে অভিযোগ জানিয়েছেন, তাঁদের আর কিছুদিনের মধ্যেই খুশির খবর দিতে চলেছে রাজ্য সরকার। অর্থাৎ ইতোমধ্যে যাঁরা নিজেদের মতামত ও অভিযোগ জানিয়েছেন, তাঁরা শীঘ্রই প্রকল্পের অর্থ পেয়ে যাবেন।
Written by Arshi Chakraborty

Leave a Comment