College Admission 2022

College Admission 2022- কতদিন চলবে এই প্রক্রিয়া? জেনে নিন

গত ১০ জুন ঘোষণা করা হয়েছে এবছরের উচ্চমাধ্যমিকের ফলাফল (College Admission 2022)। এবার পালা কলেজে ভর্তি হওয়ার। কিন্তু কবে থেকে ভর্তি প্রক্রিয়া শুরু হবে? কার্যত এ নিয়ে চিন্তিত রয়েছেন সকল পড়ুয়া থেকে অভিভাবক। এবার এ নিয়ে বক্তব্য রাখলেন খোদ শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

আরও দেখুনঃ ভাবা পরমাণু গবেষণা কেন্দ্রে প্রচুর পদে কর্মী নিয়োগ, বেতন 25,500 টাকা

পূর্বেই বলা হয়েছিল কেন্দ্রীয়ভাবে কলেজে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হবে। কিন্তু কবে থেকে? তা জানালেন শিক্ষামন্ত্রী (College Admission 2022)। এ বিষয়ে বিশদে জানতে হলে অবশ্যই এই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়তে হবে। চলুন তাহলে জেনে নেওয়া যাক।

উল্লেখ্য, এ বছর কেন্দ্রীয়ভাবে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হচ্ছে না। পূর্বের নিয়মেই ভর্তি প্রক্রিয়া শুরু হবে। কিন্তু কবে থেকে? চলতি মাসেই শুরু হবে কলেজে ভর্তির প্রক্রিয়া (College Admission 2022)। আগামী ১৮ জুলাই, ২০২২ থেকে শুরু হবে ভর্তি প্রক্রিয়া। চলবে ১৬ সেপ্টেম্বর, ২০২২ পর্যন্ত।

সংবাদ মাধ্যম সূত্রে খবর, UGC এর নির্দেশিকাকে মান্যতা দিয়ে সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়গুলি স্নাতক স্তরে ভর্তির সিদ্ধান্ত নেবে (College Admission 2022)। এ নিয়ে গত ২৮ জুন (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের ২৩ জন উপাচার্যদের সঙ্গে ভার্চুয়ালি বৈঠক করে জানান শিক্ষামন্ত্রী।

কেন এই ব্যবস্থা?
সংবাদ মাধ্যম সূত্রের খবর, রাজ্যে উচ্চ মাধ্যমিকের ফলাফল প্রকাশ হলেও, আর কিছুদিনের মধ্যেই অন্যান্য বোর্ডের ফলপ্রকাশ হবে। তাই এবছর কেন্দ্রীয়ভাবে ভর্তি নেওয়া সম্ভব হচ্ছে না (College Admission 2022)। অন্যদিকে কেন্দ্রীয় পোর্টাল শুরু না হওয়ায়, আগের মতো এবছরে ভর্তির প্রক্রিয়া শুরু হবে।

আরও পড়ুনঃ বিনামূল্যে বাটা কোম্পানির ফ্রাঞ্চাইজি নিয়ে মাসে লাখ টাকা আয় করুন, ব্যাবসার দুর্দান্ত সুযোগ।

এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।

Written by Manika Basak

Leave a Reply

Your email address will not be published.