CSC Recruitment 2022 1

CSC Recruitment 2022 – শিক্ষকদের জন্য সুখবর। এবার অধ্যাপক পদে নিয়োগ নিয়ে অগ্রসর হলো কলেজ সার্ভিস কমিশন। দ্রুত ডাকা হবে ইন্টারভিউয়ের জন্য।

সহকারী অধ্যাপক নিয়োগের ক্ষেত্রে তৎপর হয়েছে কলেজ সার্ভিস কমিশন (CSC Recruitment 2022)। দেখে নিন কোন বিষয় গুলিতে নিয়োগ হবে।

২০২০ সালে বিজ্ঞাপন প্রকাশের পর আর কোনো রকম পরীক্ষা সম্ভব হয়নি। অতিমারির কারণে বারংবার পিছিয়ে এসেছে কতৃপক্ষ (CSC Recruitment 2022)। তবে বর্তমান পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার কারণে এবার সহকারী অধ্যাপক নিয়োগে তৎপর হয়েছে সিএসসি।

ফর্ম পূরণ করার কাজ শেষ হয়েছে ২০২০ সালেই। সূত্রে খবর ৩৪ হাজারেরও বেশি সংখ্যক মানুষ আবেদন করেছে। পরিস্থিতির কারণে এক বছরেরও বেশি সময় ধরে স্থগিত রাখা হয় নিয়োগের কাজ (CSC Recruitment 2022)। এতে অনেকেই ক্ষুব্ধ হয়েছেন। অনেকেই দাবি করেছেন যে, সব পরীক্ষা হলেও এই পরীক্ষাটি স্থগিত রাখা হয়েছে কেনো। এর কারণ কি?

প্রসঙ্গত, দীর্ঘদিন নিয়োগের কাজ স্থগিত থাকলেও এবার সহকারী অধ্যাপক নিয়োগের কাজ শুরু হবে। মোট ৪৫ টি বিষয়ের ওপর নিয়োগ হবে সহকারী অধ্যাপক (CSC Recruitment 2022)। জানুয়ারির ১৭ তারিখ থেকেই ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করেছে কমিশন। নোটিশে সম্পূর্ণটাই জানানো হয়েছে।

আরও পড়ুন – উচ্চ মাধ্যমিক যোগ্যতায় রাজ্যের স্কুলে স্কুলে বিপুল সংখ্যক শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি।

আগে কলা বিভাগ অর্থাৎ বাংলা, এডুকেশন, ইতিহাস, সংস্কৃতি ও দর্শনের তালিকা প্রকাশ করেছিল কলেজ সার্ভিস কমিশন। এবার যে বিষয় গুলির ওপর নিয়োগ হবে সেগুলি হলো রসায়ন, গণিত, ভূগোল এবং পদার্থবিদ্যার  তৃতীয় ফেজের তালিকা এবং প্রাণিবিদ্যার দ্বিতীয় ফেজের তালিকা (CSC Recruitment 2022)। এই বিষয়ে আরও বিস্তারিত জানতে নিচে দেওয়া লিংকটিতে ক্লিক করুন  https://www.wbcsconline.in/

আরও জানতে চোখ রাখুন – সুখবর, মেডিকেল কলেজে আসন বৃদ্ধি, প্রাইভেট কলেজেও ফি অর্ধেক কমে গেল।

Leave a Reply

Your email address will not be published.