DEO Recruitment – মাধ্যমিক পাশে কেন্দ্রীয় সংস্থায় চাকরি! জানুন আবেদন পদ্ধতি

DEO Recruitment Job Apply Online 2023

সকল চাকরিপ্রার্থী তরুণ-তরুণীদের জন্য এবার খুশির খবর। প্রচুর শূন্যপদে ডেটা এন্ট্রি অপারেটর বা DEO Recruitment এর বিজ্ঞপ্তি প্রকাশ হল। সম্প্রতি এই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সেন্ট্রাল কোলফিল্ড লিমিটেড। অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশ করা পেয়েছে বিজ্ঞপ্তিটি। সংস্থার ডেটা এন্ট্রি অপারেটর (DEO) পদে চাকরি পাওয়ার জন্য নির্দিষ্ট যোগ্যতা ও স্কিল রাখা হয়েছে। সংরক্ষিত ও অসংরক্ষিত শ্রেণী (জেনারেল, এসসি (SC), এসটি (ST)) মিলিয়ে মোট শূন্যপদের সংখ্যা আড়াইশোর বেশি। আগ্রহী প্রার্থীরা আজকের এই প্রতিবেদনটি মন দিয়ে পড়ুন। এখানে আবেদন যোগ্যতা, আবেদন পদ্ধতি বেতন, নিয়োগ পদ্ধতি সবটাই বিস্তারিতভাবে ব্যাখ্যা করা হয়েছে।

মোট শূন্যপদের সংখ্যাঃ
সেন্ট্রাল কোলফিল্ড লিমিটেড-এর অফিসিয়াল নোটিফিকেশনে উল্লেখ করা হয়েছে, DEO Recruitment এ মোট শূন্যপদ ২৬১ টি। এর মধ্যে রয়েছেন জেনারেল, এসসি (SC), এসটি (ST), প্রার্থীরা। সংস্থার বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মোট শূন্যপদের মধ্যে SC ক্যাটেগরির ক্যান্ডিডেটদের জন্য রয়েছে ৩৯টি পদ, এসটি ক্যান্ডিডেটদের জন্য রয়েছে ১৯টি পদ ও জেনারেল ক্যাটেগরির ক্যান্ডিডেটদের জন্য রয়েছে মোট ৫১টি শূন্যপদ।

শিক্ষাগত যোগ্যতাঃ
১) DEO Recruitment এ সংস্থার তরফে জানানো হয়েছে, মাধ্যমিক পাশ সকল প্রার্থীরাই উক্ত পদে আবেদন যোগ্য। তাই আপনি যদি মাধ্যমিক পরীক্ষায় পাশ করে থাকেন তাহলে এখনই আবেদন করুন।
২) ডেটা এন্ট্রি অপারেটর পদে চাকরি করার জন্য প্রার্থীর টাইপিং স্পিড ভালো হতে হবে।
৩) এছাড়া, আবেদনকারী প্রার্থীর কোনো কোম্পানিতে তিন বছরের চাকরি করার অভিজ্ঞতা থাকতে হবে।

WBPDCL Recruitment (বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগ)

বেতনঃ
DEO Recruitment এ চাকরি পাওয়া প্রার্থীদের মাসিক বেতন কত হবে, তা অফিসিয়াল নোটিফিকেশনে উল্লেখ করা হয়নি। তবে ধারণা করা যাচ্ছে, প্রতি মাসে চাকুরিরত প্রার্থীদের ৩০ হাজার টাকা মাসিক বেতন দেবে সংস্থা।

আবেদন পদ্ধতিঃ
উক্ত পদের আবেদন পদ্ধতি সম্পূর্ণভাবে পরিচালিত হবে অনলাইন মারফত। প্রার্থীরা কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করলে সরাসরি পেয়ে যাবেন আবেদনের লিঙ্ক। সেখান থেকে সমস্ত তথ্য পূরণ করে, ডকুমেন্ট সাবমিট করে অ্যাপ্লিকেশন সম্পূর্ণ করতে পারবেন। বিস্তারিত জানতে তাই অবশ্যই ভিজিট করবেন সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে।

ভারতীয় রেল বিকাশ নিগমে বিশাল শূন্যপদে নিয়োগ! কারা আবেদন করতে পারবেন দেখুন।

আবেদনের সময়সীমাঃ
শূন্যপদের আবেদন শুরু করেছে সংস্থা। আবেদন শুরু হয়েছে গত ১ ডিসেম্বর ২০২৩ থেকে (১/১২/২০২৩)। আবেদন চলবে আগামী ২৩ ডিসেম্বর ২০২৩ (২৩/১২/২৩) পর্যন্ত। তাই আগ্রহী প্রার্থীরা অবশ্যই তারিখ খেয়াল রেখে আবেদন সম্পন্ন করবেন।

নিয়োগ পদ্ধতিঃ
সংস্থার তরফে জানানো হয়েছে, আবেদনকারী প্রার্থীদের কম্পিউটার টেস্ট নেওয়া হবে। এই টেস্টের মাধ্যমেই বেছে নেওয়া হবে শূন্যপদের যোগ্য প্রার্থীদের। এছাড়া, সংশ্লিষ্ট বিষয়ে বিস্তারিত জানতে কোম্পানির অফিসিয়াল সাইটে ভিজিট করুন। নিয়োগ সম্পর্কিত পূর্ণাঙ্গ বিজ্ঞপ্তিটি পেয়ে যাবেন সেখানেই।

2 thoughts on “DEO Recruitment – মাধ্যমিক পাশে কেন্দ্রীয় সংস্থায় চাকরি! জানুন আবেদন পদ্ধতি”

Leave a Comment