facebook new features

Facebook new Features: নতুন ফিচার্স এলো, প্রতি মিনিটে প্রচুর উপার্জন।

সারা বিশ্বে আমরা প্রত্যেকেই বিভিন্ন সোশ্যাল মিডিয়া (Facebook Features) প্ল্যাটফর্ম এর সাথে যুক্ত। কিন্তু অনেকেই হয়তো জানেন না এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে শুধুমাত্র বিনোদন নয় অর্থ উপার্জনও সম্ভব।

সোশ্যাল মিডিয়া থেকে টাকা রোজগার করার বিভিন্ন পদ্ধতি রয়েছে, আসুন  আজকের এই প্রতিবেদনের মাধ্যমে জেনে নেওয়া যাক কিভাবে সোশ্যাল মিডিয়াতে প্রচুর অর্থ রোজগার করা সম্ভব তার কয়েকটি কৌশল।

বর্তমান সময়ে ইনস্টাগ্রাম রিলস ইউটিউব শর্ট ভিডিও ইত্যাদি সকলের কাছে খুবই জনপ্রিয় এবং এগুলোর মাধ্যমেই অনেকেই বেশ ভালো জনপ্রিয়তা এবং অর্থ লাভ করছে। এবার ফেইসবুকও তাদের ফিচারে শর্ট ভিডিও (Facebook Features) নিয়ে আসতে চলেছে। চলতি বছরেই ফেসবুকের নতুন নামকরণ হয়েছে মেটা, আর এই মেটা ফেসবুকে নিয়ে এলো অভিনব এই শর্ট ভিডিওর ফিচারস। প্রায় ১৫০ টির বেশি দেশে ফেসবুকে এই নতুন ফিচারস শর্ট ভিডিও কার্যকরী। 

সোশ্যাল মিডিয়াতে শর্ট ভিডিও ফিচারসটি সম্প্রতি সময়ে খুবই জনপ্রিয়তা লাভ করেছে, তাহলে ফেসবুকেও এই ফিচারস টি কেন বাদ থাকবে? তাই মেটার (meta) ফাউন্ডার মার্ক জুকারবার্গ সোশ্যাল মাধ্যমে ঘোষণা করেছেন ফেসবুকেও এই জনপ্রিয় শর্ট ভিডিও রিলস ফিচারসটি (Facebook Features) আপডেট হতে চলেছে। ফেসবুক ব্যবহারকারীদের কাছে এটি অত্যন্ত খুশির খবর।

এই নতুন ফিচারটি পাওয়া যাবে ফেসবুকে ক্রিয়েটিভ টুলস এর মধ্যে। ফেসবুকের শর্ট ভিডিওর মাধ্যমে রিমিক্স ভিডিও বানানো যাবে অথবা আগের কোন স্টোরি থেকে রিল তৈরি করা যাবে। একটি পোষ্টের মাধ্যমে মার্ক জুকেরবার্গ আরও জানায়, ভিডিও ক্লিপিং টুলস বলে আরো একটি ফিচারস বানানো হচ্ছে যার মাধ্যমে লাইভ ভিডিও বানানো যাবে অথবা আগে বানিয়ে রাখা ভিডিও আপলোড করা যাবে। 

সর্বপ্রথম বাইটড্যান্স নামক একটি চাইনিজ কোম্পানি শর্ট ভিডিও বানানোর জন্য টিকটক নামক একটি অ্যাপ্লিকেশন লঞ্চ করেছিল, ২০২০ সালে এই সোশ্যাল মাধ্যমকে টেক্কা দিতে ইনস্টাগ্রামেও রিলস ভিডিও শুরু করে।

এরপর ২০২১ সালে ফেসবুকেও এই রিল ভিডিও চালু করে। এই ফিচারটি আসার পর থেকেই ফেসবুক এবং ইনস্টাগ্রাম এর জনপ্রিয়তার গ্রাফ এক অন্য মাত্রায় পৌঁছায়।

7 thoughts on “Facebook new Features: এবার থেকে ফেসবুকে টাকা ইনকাম করা যাবে.”
  1. আমি একজন মধ্যবিএ পরিবারে ছেলে আমার টাকার খুব পয়োজন

Leave a Reply

Your email address will not be published.