Free Gas Cylinder

Free Gas Cylinder – কি পদক্ষেপ গ্রহণ আবশ্যক?

গরমে যেমন বিদ্যুৎ ছাড়া এক মুহূর্ত বসার উপায় নেই। তাই না চাইলেও এসি কিংবা কুলার বা ফ্যান ব্যবহার করতেই হয় (Free Gas Cylinder)। আর তার সাথে সাথে মাস গেলে দিতে হয় বিদ্যুতের বিলও। এই সমস্যা থাকলেও সাধারণ মানুষের জন্য সুখবর। বিনামূল্যে পাওয়া যাবে এলপিজি গ্যাস সিলিন্ডার।

কাঠের আঁচে বা উনুনে রান্না করতে অভ্যস্ত থাকেন না অনেকেই। কিন্তু গ্যাস সিলিন্ডার (Free Gas Cylinder) ব্যবহার করতে গেলেও দিতে হয় হাজার টাকা করে। এবার এই সমস্যার অবসান ঘটতে চলেছে। বিনামূল্যে পাওয়া যাবে এলপিজি গ্যাস। কিভাবে? চলুন তাহলে জেনে নেওয়া যাক।

পোস্ট অফিসে গ্ৰুপ সি পদে কর্মী নিয়োগ, বেতন ১৯,৯০০ টাকা

প্রসঙ্গত, দেশে আর্থিক দিক থেকে পিছিয়ে পড়া মানুষের সংখ্যা নেহাত কম নয়। এবার তাদের সাহায্যার্থে সরকার নতুন ব্যবস্থা নিল। আর্থিক ভাবে পিছিয়ে থাকা সাধারণ মানুষকে সাহায্য করার জন্য এবার থেকে দেওয়া হবে বিনামূল্যে গ্যাস সিলিন্ডার (Free Gas Cylinder)। বছরে তিনটি গ্যাস সিলিন্ডার বিনামূল্যে পাবেন সাধারণ মানুষ। কিন্তু কারা এটি পাওয়ার যোগ্য?

কারা এই সুবিধা পাবেন?
কোন ব্যক্তি যদি অন্ত্যোদয় রেশন কার্ড থাকে তবে তিনি এই সুযোগ খুব সহজেই পাবেন। সংবাদমাধ্যমের একটি প্রতিবেদনে জানা গিয়েছে, উত্তরাখণ্ডের পুষ্কর সিং ধামি সরকারের দেওয়া তথ্য অনুসারে, এখন থেকে অন্ত্যোদয় রেশন কার্ডধারীদের বছরে ৩ টি গ্যাস সিলিন্ডার বিনামূল্যে (Free Gas Cylinder) দেওয়া হবে। তবে সেই ব্যক্তিকে উত্তরাখণ্ডের বাসিন্দা হতে হবে। সাথে অন্ত্যোদয় রেশন কার্ড এর সঙ্গে গ্যাস সংযোগ অর্থাৎ লিঙ্ক করতে হবে।

মাসে 10,000 টাকা স্কলারশীপ দিচ্ছে LIC, মাধ্যমিক থেকে মাস্টার্স সবাই অনলাইনে আবেদন করতে ক্লিক করুন

গুরুত্বপূর্ণ পদক্ষেপ-
এলপিজি গ্যাসের এই সুবিধা (Free Gas Cylinder) সরকারি স্কিমের মাধ্যমে পেতে হলে, এই মাসে (জুলাই মাসে) নিজের অন্ত্যোদয় কার্ড অবশ্যই লিঙ্ক করতে হবে। শীঘ্র এই পদক্ষেপ না নিলে এই সুবিধা থেকে বঞ্চিত হওয়ার সম্ভাবনাই বেশি। সংবাদমাধ্যম সূত্রে খবর, ইতিমধ্যেই জেলাভিত্তিক অন্ত্যোদয় গ্রাহকদের তালিকাও স্থানীয় গ্যাস সংস্থাগুলির উদ্দেশ্য পাঠানো হয়েছে।

এ সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

WBPSC এর মাধ্যমে একাধিক শূন্যপদে কর্মী নিয়োগ, অনলাইনে করুন আবেদন

Leave a Reply

Your email address will not be published.