Gold Price Drop

Gold Price drop – এবার একেবারে গ্রামে গ্রামে সোনার দাম কমলো বহুগুন। দেখে নিন বিশদে।

পুজোর আগে আপনি কি সোনা (Gold Price drop) কিনতে চাইছেন? আপনি ভাবছেন আপনার প্রিয়জনকে সোনা উপহার দেবেন? কিনবেন কিনবেন করেও দামের জন্যে কিনতে পারছেন না? তাহলে এই সুযোগ ভুল করেও হাত ছাড়া করবেন না। পুজোর আগে সোনার বাজার মূল্য কমলো অপ্রত্যাশিতভাবে। এক ধাক্কায় ২২ ও ২৪ ক্যারাট সোনার ক্ষেত্রে ফের দাম পড়েছে।

সোনা কার প্রিয় নয়? সূদুর প্রাচীন কাল থেকে সোনা মানব কুলের এক আকাঙ্খিত ধাতু। কিন্তু এত জনপ্রিয়তা সত্বেও তা সবার পক্ষে বেশী পরিমানে রাখা সম্ভব হয়না। এর কারন হিসাবে বলা হয় এই ধাতু বহু মুল্যের। সোনার বহুমূল্যতার ঘটনা প্রাচীন কাল থেকেই চলে আসছে। “El Dorado” বা “এল্ডোরাডো” খুঁজতে মানুষ দিকে দিকে অভিযান চালিয়েছে। কিন্তু মেলেনি সন্ধান “সোনার দ্বীপের”। তাহলে বোঝাই যাচ্ছে, সোনার প্রতি মানুষের আকাঙ্খা বহুকাল ধরে রয়েছে।

সোনার দাম এক লাফে আকাশ ছুল, কবে এই দাম কমবে, কবে কিনলে কমে পাবেন।

বর্তমান সময়ে গোটা বিশ্ব-সমাজে এলিট ক্লাসের কাছে সোনার প্রাচুর্য থাকলেও তা মধ্যবিত্তের হাতের নাগালে ধরা দিয়েও (Gold Price Drop) দেয় না। তবে সোনার বাজার – দর বা বাজার – মূল্য প্রতিদিনই বাড়ছে কিংবা কমছে। সম্প্রতি, এই মহামূল্যবান ধাতুর মূল্য কমলো এক ধাক্কায় অনেক গুন।

২২ ক্যারেট সোনা (Gold Price drop):-
২২ ক্যারাট সোনার ১ গ্রামের দাম হয়েছে ৪,৫৮৫ টাকা। এই দাম আগে ছিল ৪৫৯৫ টাকা। সোনার ৮ গ্রামের দাম হয়েছে ৩৬,৬৮০ টাকা। এই দাম আগে ছিল ৩৬৬৮০ টাকা। সোনা ১০ গ্রামের দাম ৪৫৯৫০ টাকার বদলে হয়েছে ৪৫,৮৫০ টাকা। সোনা ১০০ গ্রামের দাম ৪ লক্ষ ৫৮ হাজার ৫০০ টাকা হয়েছে। এক্ষেত্রে দাম কমেছে অকল্পনীয়ভাবে ১০০০ টাকা। অর্থাৎ এটির মূল্য আগে ছিল ৪ লক্ষ ৫৭ হাজার ৫০০ টাকা।

২৪ ক্যারেট ক্যারেট সোনা (Gold Price drop):-
২৪ ক্যারেট সোনার ১ গ্রাম সোনার দাম আগে ছিল ৫ হাজার ১৩ টাকা। এখন তা কমে ৫০০২ টাকা হয়েছে। সোনার ৮ গ্রামের দাম আগে ছিল ৪০ হাজার ১০৪ টাকা। সেই দাম এখন কমে হয়েছে ৪০,০১৬ টাকা। সোনার ১০ গ্রামের দাম কমে হয়েছে ৫০ হাজার ২০ টাকা। এই দাম আগে ছিল ৫০,১৩০ টাকা। সোনার ১০০ গ্রামের দাম কমে ৫,০০,২০০ টাকা হয়েছে। এটি আগে ছিল ৫০১৩০০ টাকা। এবিষয়ে আপনাদের কোন প্রশ্ন বা বক্তব্য থেকে থাকলে নীচে কমেন্ট বক্সে জানাতে পারেন।
Written by Rajewsari Sur.

নরেন্দ্র মোদীজির জন্মদিনে প্রত্যেক শিশুকে সোনার আংটি উপহার দেওয়ার ঘোষণা।

Leave a Reply

Your email address will not be published.