Gold price today in kolkata

আজকের সোনার দাম Gold Price Today, মধ্যবিত্তের মাথায় হাত!

সামনেই পুজো ও ধন্তেরাস। আর তারই মধ্যে সোনার দাম (Gold Price Today) বৃদ্ধি পেল। ধন্তেরাসের কথা মাথায় রেখে কবে শোনা কিনলে বেশি লাভবান হবেন, এই মুহুর্তে দাম কতো, এক নজরে দেখে নেওয়া যাক।

সোনার দাম আবার বেড়ে ছুল আকাশ। গয়না কিনতে যাওয়ার আগে আন্তর্জাতিক বাজারে ঊর্ধ্বমুখী সোনা ও রুপোর দাম (Gold Price Today) ভাল ভাবে দেখে নিন। সোনার দাম ০.৬৮ শতাংশ কমে প্রতি আউন্সে ১৭১৯.৭২ ডলার হয়ে গিয়েছে ৷ ভারতীয় মুদ্রায় যার পরিমাণ দাড়ায় ১৩৭৫৭৭.৬ টাকা।

International market বা আন্তর্জাতিক বাজারে এদিন সোনার দাম ০.৬৮ শতাংশ বেড়েছে ৷ বিশ্ববাজারের প্রভাবে ভারতের সোনা ও রুপোর দাম (Gold Price Today) দেখা গেল মঙ্গলবার৷ Multi Commodity Exchange এ সোনার দাম বেড়ে হয়েছে ০.৩৯ শতাংশ ৷ রুপোর দামও বেড়ে আকাশ ছুঁয়েছে ০.৮৬ শতাংশ ৷

 মধ্যবিত্তের মুখে হাসি, কমলো পেট্রোল ডিজেলের দ্রব্যমূল্য!

MCX ২৪ ক্যারেট সোনা সাত সকাল বেড়ে মাথায় হাত পড়েছে সাধারন মানুষের। সকাল ৯:১০ মিনিটে ১৯৮ টাকা বেড়ে প্রতি ১০ গ্রামে ৫০,৬৩১ টাকায় ট্রেড করছে৷ সোনায় ট্রেডিং শুরু হয়েছিল উক্ত দিনে ৫০,৫৫৫ টাকায়৷ বৃদ্ধি পেয়ে এরপর ৫০,৬৮৫ টাকা হয়েছিল ৷ পরে দাম কমে ৫০,৬৩১ টাকা হয়েছিল।

সোনার মূল্যবৃদ্ধির সাথে তাল মিলিয়ে বৃদ্ধি পেয়েছে রুপোর মূল্য (Gold Price Today). মঙ্গলবার রুপোর দামও ছুঁয়েছে আকাশ। রূপার দাম ৪৬১ টাকা বেড়ে প্রতি কিলোতে হয়েছে ৫৩৮৫১ টাকা৷ শুরুতে রুপো ৫৩,৯৮০ টাকায় ট্রেড করছিল৷ তবে দিন শুরুর কিছুক্ষণ পর তা অনেকটা কমে গিয়ে হয় ৫৩৮৫১ টাকা।

অর্থনৈতিক বিশেষজ্ঞেরা জানাচ্ছেন, বিগত ১ মাসের কলকাতার দাম দেখলে দেখা যায়, গত ৮ আগস্ট কলকাতায় ১০ গ্রাম সোনার দাম ছিল ৫৩৭৯০ টাকা। আর আজ ৭ই সেপ্টেম্বর যার দাম ৫২১০০ টাকা। তাই বিগত কয়েকদিনে দাম বাড়লেও সামগ্রিক দিক দিয়ে দাম কমেছে, এবং ধন্তেরাসের আগে তা ৫১ হাজারের কাছাকাছি আসতে পারে। তাই প্রয়োজন না থাকলে আরও কিছুটা সময় অপেক্ষা করলে এই দামের পতন দেখতে পাবেন।
Written by Rajeswari Sur.

 2 টাকার পুরনো কয়েন লাখ টাকায় বেচুন, সঠিক ভাবে বিক্রয় করার উপায় দেখুন, পুরাতন নোট ও কয়েনের মেগা সেল।

Leave a Reply

Your email address will not be published.