Nabard recruitment 2022 (ব্যাংকে কর্মী নিয়োগ)

ব্যাংকে কর্মী নিয়োগ, জেনেনিন কিভাবে আবেদন করবেন।

দেশের বিভিন্ন কর্মস্থলে নিয়োগের বিজ্ঞপ্তি এমাসে প্রকাশিত হয়েছে। আর এই মহুর্তে বিভিন্ন সরকারী কৃষি ব্যাংকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। ফলে চাকুরিপ্রার্থীদের জন্য আবার বিরাট সুখবর। যারা সরকারি চাকুরীর জন্য অপেক্ষায় আছেন তাদের জন্য আজকের এই প্রতিবেদনটি।

যারা বিভিন্ন সংস্থায় বিশেষ ভাবে সরকারি চাকরী জন্য প্রস্তুতি নিচ্ছেন বহুদিন থেকেই তাদের জন্য এই চাকরীর খবর। শিক্ষিত বেকার যুবক যুবতীদের জন্য আজকের প্রতিবেদনে থাকছে ব্যাঙ্কে চাকরী সংক্রান্ত একটি দারুণ খবর।

NABARD কর্তৃক রাজ্যের বিভিন্ন সরকারী কৃষি ব্যাংকে কর্মী নিয়োগ, মাধ্যমিক থেকে গ্রাজুয়েট সবাই করুন আবেদন। নিয়োগ হবে গ্রুপ-বি এর Development Assistant পদে। দেশের কৃষি ও গ্রাম উন্নয়ন ব্যাঙ্কে কর্মী নিয়োগ হবে।

শিশু কল্যাণ কমিটিতে উচ্চ বেতনে প্রচুর স্থায়ী কর্মী নিয়োগ, আবেদন করতে ক্লিক করুন

NABARD- (National Bank for Agricultural and Rural Development) এর তরফ থেকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে আবেদনের ক্ষেত্রে কোন রকম অফলাইন ব্যবস্থা নেই। নিয়োগ প্রক্রিয়ার সম্পূর্ণ প্রক্রিয়ায় থাকবে অনলাইন পদ্ধতি।

এই কর্মী নিয়োগের ক্ষেত্রে মোট শূন্যপদ হিসেবে বলা হয়েছে যে Development Assistant পদের ক্ষেত্রে মোট ১৭৩ টি শূন্যপদের কথা। এছাড়া Development Assistant (Hindi) পদে শূন্যপদ থাকছে 4 টি। তবে হিন্দি ভাষার ক্ষেত্রে মাত্র 4 টি শুন্যপদই বরাদ্দ আছে। সুতরাং আপনি আবেদন যোগ্য হলে অবশ্যই আবেদন করে নিন।

কারা আবেদন করতে পারবেন?
শিক্ষাগত যোগ্যতা হিসেবে যে কোনো স্বীকৃতি বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েট হলেই আবেদন করা যাবে। তবে সেক্ষেত্রে অবশ্যই ৫০% নম্বর পেয়ে থাকতে হবে।
এই পদে আবেদনের বয়সসীমা:
যাদের বয়স ২১-২৫ বছরের মধ্যে তারাই এই পদের জন্য আবেদন করতে পারবেন। সেক্ষেত্রে বয়স হিসেব করতে হবে ০১.০৯.২০২২ এর হিসেবে।

এবারে জেনেনি বেতনক্রম কেমন রাখা হয়েছে এই পদের? এক্ষেত্রে ১৩ হাজার থেকে ৩৪ হাজার পর্যন্ত বেতনের স্কেলের কথা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। অর্থাৎ সব মিলিয়ে প্রায় বেতন হবে ৩২ হাজার টাকা প্রতি মাসে। সুতরাং চাকরি প্রার্থীদের জন্য একটি দারুন সুখবর।

এই পদের জন্য আবেদন শুরু হচ্ছে অনলাইনের মাধ্যমে রাজ্যের বিভিন্ন সরকারী কৃষি ব্যাংকে কর্মী নিয়োগ, মাধ্যমিক থেকে গ্রাজুয়েট সবাই করুন আবেদন। ১৫ই সেপ্টেম্বর, ২০২২ থেকে এই আবেদন প্রক্রিয়া চলবে ১০ই অক্টোবর, ২০২২ পর্যন্ত। তাই এর মধ্যেই আবেদন প্রক্রিয়া সেরে ফেলুন। আপনারা আরো বিশদে জানার জন্য অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন।

শিক্ষক নিয়োগের জোড়া সুখবর, আদালতের নির্দেশের পর বিজ্ঞপ্তি ও শিক্ষামন্ত্রীর জরুরী বৈঠক, কি আপডেট এলো?

ব্যাংকে কর্মী নিয়োগ এর আবেদন করতে, সংস্থার ওয়েবসাইট ভিজিট করতে হবে। নির্দিষ্ট ওয়েবসাইটে আপনাকে অনলাইনে আবেদন করতে হবে। ওয়েবসাইট হল- (http://www.nabard.org). এছাড়া সরকারি হোক বা বেসরকারি চাকরির খোঁজ পেতে আমাদের পেজটির সাথে যুক্ত হবার জন্য অস্যংখ ধন্যবাদ জানিয়ে আজকের প্রতিবেদন শেষ করছি।
Written by Mukta Barai.

Leave a Reply

Your email address will not be published.