Advertisement
Scholarship

স্কুল ও কলেজের ছাত্র ছাত্রী টাটা স্কলারশিপে আবেদন করলেই 50,000 টাকা, পাবেন ব্যাংক একাউন্টে।

Advertisement

শুরু হয়ে গেছে টাটা স্কলারশিপ প্রোগ্রাম। কিভাবে করবেন আবেদন জেনে নিন বিশদে।

আপনি কি স্টুডেন্ট? আপনি কি আর্থিক সমস্যার মুখে পড়েছেন? তাহলে টাটা স্কলারশিপ 2022 প্রোগ্রাম (Tata Scholarship 2022) আপনার জন্যে নিয়ে এলো সুখবর। নিম্ন মাধ্যমিক বিভাগে ক্লাস সিক্স থেকে মাধ্যমিক পাশ, উচ্চমাধ্যমিক পাশ, স্নাতক ডিগ্রি, পলিটেকনিক – সমস্ত রকম পড়ুয়াদের জন্যে স্কলারশিপের সুবিধা দিচ্ছে টাটা স্কলারশিপ। টাটা স্কলারশিপ ব্যাবস্থায় আবেদন করলেই পাওয়া যাবে ৫০,০০০ টাকা।

Advertisement

পড়ুয়াদের জন্য রয়েছে বড় সুযোগ। টাটা স্কলারশিপ প্রোগ্রামে প্রায় ৫০,০০০ টাকা পর্যন্ত স্কলারশিপ দিচ্ছে স্টুডেন্ট বা পড়ুয়াদের। এই সুবিধা পাবে নিম্ন মাধ্যমিক বিভাগ (ষষ্ঠ শ্রেনী থেকে নবম শ্রেনী), মাধ্যমিক পাশ, উচ্চমাধ্যমিক পাশ, স্নাতক ডিগ্রি, পলিটেকনিক পাশ শিক্ষার্থীরা। আর্থিক অনটনের কারনে যেন কারোর স্বপ্ন পুরন আটকে না যায়- সেই জন্যেই এই স্কলারশিপের ব্যবস্থা করেছে টাটা সংস্থা।

সকল স্টুডেন্টদের জন্যে বিশাল বড় সুখবর! চলতি মাসেই চালু হচ্ছে সেরা 5 টি স্কলারশিপ

এই স্কলারশিপের আওতায় পড়ুয়াদের cut-off marks বা কাট অফ নম্বরও বেশী নেই। ফলে শিক্ষার্থী বা পড়ুয়ারা সহজেই পেতে পারবে এই স্কলারশিপ। টাটা স্কলারশিপ পেতে গেলে পড়ুয়াদের পূর্ববর্তী শ্রেনীতে ৬০% নম্বর পেতে হবে।

Advertisement

আর্থিকভাবে পিছিয়ে পরা শিক্ষার্থীদের জন্যে এই স্কলারশিপের ব্যাবস্থা এক কথায় অনবদ্য। নিম্ন মাধ্যমিক বিভাগ (ষষ্ঠ শ্রেনী থেকে নবম শ্রেনী), মাধ্যমিক পাশ, উচ্চমাধ্যমিক পাশ, স্নাতক ডিগ্রি, পলিটেকনিক পাশ শিক্ষার্থীদের পারিবারিক আয় ৪ লক্ষ টাকার কম হলে তারা এই স্কলারশিপে আবেদন করতে পারবে।

আবেদন পদ্ধতিঃ-
এই স্কলারশিপে আবেদন করা খুবই সহজ। এই স্কলারশিপে আবেদনের মাধ্যম হল অনলাইন। অর্থাৎ, যে কোন শিক্ষার্থী অনলাইনে এই স্কলারশিপের জন্যে আবেদন করতে পারবে। Google এ গিয়ে buddy4study.com লিখে সার্চ করতে হবে। সার্চ করার পর যে ওয়িন্ডো খুলবে সেখানে “এপ্লাই নাও” বা “Option now” অপশনে ক্লিক করার পর নিজের বৈধ ফোন নম্বর দিয়ে রেজিস্টার করতে হবে।

রেজিস্টার করার পর বৈধ মোবাইল নম্বরে একটি OTP আসবে। OTP ভেরিফাই হয়ে গেলেই লগ ইন করা যাবে। লগ ইন করা হয়ে গেলে ক্লাসে ভর্তির রশিদ, আধার কার্ড, ভোটার কার্ড, পড়ুয়ার বর্তমান সময়ের পাসপোর্ট সাইজের ফটো, ৬০% নাম্বারে প্রমাণস্বরূপ মার্কশিট, ইনকাম সার্টিফিকেট, ব্যাংক একাউন্টের ডিটেলসের তথ্য গুলি দিয়ে আবেদন করতে হবে। এই স্কলারশিপে আবেদনের শেষ দিন ৩১ শে অক্টোবর। এবিষয়ে আপনাদের কোন প্রশ্ন বা বক্তব্য থেকে থাকলে নীচে কমেন্ট বক্সে জানাতে পারেন।
Written by Rajeswari Sur.

Advertisement

স্কুল, কলেজ ও ITI পড়ুয়ারা প্রগতি স্কলারশিপে আবেদন করলেই মিলবে নগদ 30 হাজার টাকা।

Advertisement

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Advertisement