পুরানো কয়েন

কেবল বিক্রি করুন পুরানো কয়েন আর হয়ে যান কোটিপতি। কি কি করতে হবে জেনে নিন বিশদে।

আপনার কি পুরানো কয়েন জমানোর শখ আছে? আপনি কি পুরানো কয়েন জমান? আপনি কি জানেন বর্তমানে সেই কয়েনের বাজার মূল্য কত? আপনার জমানো ১ টাকার বর্তমান বাজার মূল্য হতে পারে হয়েতো ১ লাখ। কিন্তু আপনি হয়েতো জানেন না কিভাবে বিক্রয় করবেন। চিন্তার কিছু নেই, কারন আমরা এখানে এবিষয়ে বিস্তারিত আলোচনা করবো।

অতিমারী পরবর্তী অবস্থায় দেশের বেশিরভাগ মানুষই আর্থিকভাবে বিপর্যস্ত। এই পরিস্থিতিতে যদি আপনি জানতে পারেন আপনার কাছে থাকা পুরানো কয়েনের বাজার মূল্য ১০ কোটি টাকা হয়, তাহলে কি সেই সুযোগ আপনি হাত ছাড়া করবেন? নিশ্চয়ই না। জেনে নিন কোন কোন কয়েন ফেরাতে পারে আপনার ভাগ্য।

পুরনো এই কয়েন থাকলে হাতে, লাখপতি হবেন এক রাতে, পুরন হবে সব স্বপ্ন।

পুরানো কয়েন বিক্রি করে বিপুল টাকা রোজগার এখন অত্যন্ত সহজ। তবে তার মাধ্যম হল অনলাইন। অর্থাৎ অনলাইনে যে কেউ নিজের কাছে থাকা পুরানো কয়েন বিক্রি করতে পারবে। ১৮৮৫ সালের ব্রিটিশ সময়কালের ১ টাকার কয়েন, রাণি ভিক্টোরিয়ার ছবিওয়ালা কয়েনের বাজার মূল্য অনেক। রাজা পঞ্চম জর্জের ছবিযুক্ত ১ টাকার কয়েনের বাজার মূল্যও লাখের কাছে। সাধারণত এই ধরনের বিরল কয়েন যে কাউকে মুহূর্তে লাখপতি বানাতে পারে।

বিভিন্ন ওয়েবসাইটগুলি যেমন India mart, olx, ই-কমার্সে বিক্রেতাদের প্রথমে নিজেকে রেজিস্টার করে আকাউন্ট তৈরি করতে হয়। এরপরে কাছে থাকা পুরানো কয়েনের ছবি আপলোড করতে হয় এবং সাথে নির্ধারিত নির্দিষ্ট ধার্য মূল্য লিখতে হয়। এরপরে আগ্রহী ক্রেতারা বিক্রেতার সঙ্গে ওয়েবসাইট মারফত যোগাযোগ করে নেন।

এক্ষেত্রে বিক্রেতাদের কাছে থাকা পুরানো কয়েনটির দুই পিঠের স্পষ্ট ছবি তুলে ওয়েবসাইটে আপলোড করতে হবে। তাকে নির্দিষ্ট বৈধ ঠিকানা, বৈধ মোবাইল নম্বর এবং বৈধ ইমেল আইডি সেখানে দিতে হবে। এরপর ওয়ান টাইম পাসওয়ার্ড বা ওটিপির মাধ্যমে বৈধ মোবাইল নম্বরটি ভেরিফাই করা হবে। এরপরে বিক্রেতাকে তার বৈধ প্যান নম্বর দিতে হবে ওয়েবসাইটে। পুরানো কয়েনের দাম দিয়ে ছবি আপলোড করতে হবে এবার। পুরানো কয়েনের দাম পছন্দ হলেই বিক্রেতার সাথে ক্রেতারা যোগাযোগ করে নেয়।

অনলাইনে বিক্রয় করতে এখানে ক্লিক করুন

তবে, এক্ষেত্রে সতর্কতা বজায় রাখা অত্যন্ত জরুরি। কারন, অনেক ওয়েবসাইটে কিছু ঠক ব্যাক্তি আপনাকে পুরানো কয়েনের ক্রয় বা বিক্রয়ের বিষয়ে ঠকাতে চাইতে পারে। আবার পুরানো কয়েনের মূল্য নিরধারনের ক্ষেত্রে সমস্যা হলে কিছু অন্যান্য ওয়েবসাইট ঘেঁটে মুল্য নির্ধারণের বিষয়টি দেখে নিতে পারেন। এবিষয়ে আপনাদের কোন প্রশ্ন বা বক্তব্য থেকে থাকলে নীচে কমেন্ট বক্সে জানাতে পারেন।
Written by Rajeswari Sur.

মাত্র ২ টাকার পুরাতন কয়েনের বিনিময়ে পেয়ে যান ৫ লাখ টাকা !!! অনলাইনে বিক্রয় করার সঠিক পদ্ধতি।

Leave a Reply

Your email address will not be published.