HPCL Recruitment 2022

HPCL recruitment 2022 : মাসিক বেতন সর্বোচ্চ ৭৬ হাজার টাকা, এ মাসেই করে ফেলুন আবেদন

রাজ্যে আবারও বড়সড় নিয়োগ হতে চলেছে। ইতিমধ্যে হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশনে (HPCL Recruitment 2022) বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদনকারীকে অবশ্যই একজন ভারতীয় নাগরিক হতে হবে। পশ্চিমবঙ্গের যে কোনো জেলা থেকেই করা যাবে আবেদন। নিয়োগ পদে আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, আবেদনের শেষ তারিখ ইত্যাদি সম্পর্কে জানতে হলে অবশ্যই পুরো খবরটি পড়তে হবে।

১) নিয়োগ পদের নাম (HPCL Recruitment 2022)- অপারেশনস টেকনিশিয়ান।
মোট শূন্যপদের সংখ্যা- ৯৪ টি
আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা- যে কোনো স্বীকৃত প্রাপ্ত প্রতিষ্ঠান থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং -এ ডিপ্লোমা কোর্স করা থাকতে হবে।

২) নিয়োগ পদের নাম – বয়লার টেকনিশিয়ান।
মোট শূন্যপদের সংখ্যা- ১৮ টি
আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা- স্বীকৃত প্রাপ্ত প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং -এ ডিপ্লোমা কোর্স করা থাকতে হবে।

৩) নিয়োগ পদের নাম (HPCL Recruitment 2022)- মেইনটেন্যান্স টেকনিশিয়ান (মেকানিক্যাল)।
মোট শূন্যপদের সংখ্যা- ১৪ টি
আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা- স্বীকৃত প্রাপ্ত প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং -এ ডিপ্লোমা কোর্স করা থাকতে হবে।

৪) নিয়োগ পদের নাম (HPCL Recruitment 2022)- মেইনটেন্যান্স টেকনিশিয়ান (ইলেকট্রিক্যাল)।
মোট শূন্যপদের সংখ্যা- ১৭ টি
আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা- স্বীকৃত প্রাপ্ত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা কোর্স করা থাকতে হবে।

) নিয়োগ পদের নাম (HPCL Recruitment 2022)- মেইনটেন্যান্স টেকনিশিয়ান (ইন্সট্রুমেন্টেশন)।
মোট শূন্যপদের সংখ্যা- ৯ টি
আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা- ইন্সট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিং -এ ডিপ্লোমা কোর্স করা হতে হবে। সাথে কন্ট্রোল ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং-এ ডিপ্লোমা কোর্স করা হতে হবে।

৬) নিয়োগ পদের নাম (HPCL Recruitment 2022)- ল্যাব এনালিস্ট।
মোট শূন্যপদের সংখ্যা- ১৬ টি।
আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা- পদার্থবিদ্যা, অংক এবং রসায়নবিদ্যাতে স্নাতক হতে হবে। সাথে স্নাতক কোর্সে রসায়নবিদ্যাতে প্রথম বিভাগ অর্থাৎ ৬০ শতাংশ নম্বর নিয়ে পাস করতে হবে।

৭) নিয়োগ পদের নাম – জুনিয়র ফায়ার এন্ড সেফটি ইন্সপেক্টর।
মোট শূন্যপদের সংখ্যা- ১৮ টি
আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা- বিজ্ঞান বিভাগে কমপক্ষে ৪০ শতাংশ নম্বর সহ স্নাতক পাস হতে হবে। সাথে বৈধ HMV লাইসেন্স থাকতে হবে।

আবেদনকারীর বয়সসীমা- সকল নিয়োগ পদের বয়সসীমা ১ এপ্রিল, ২০২২ এর তারিখ হিসাবে নূন্যতম ১৮ থেকে সর্বোচ্চ ২৫ বছরের মধ্যে হতে হবে। এ ক্ষেত্রে সরকারি নিয়ম অনুসারে আবেদনকারীরা সংরক্ষিত বয়সের ছাড় পেয়ে যাবেন।

আবেদন পদ্ধতি- শুধুমাত্র অনলাইনের মাধ্যমে এই পদগুলিতে (HPCL Recruitment 2022) আবেদন করা যাবে। তার জন্য আবেদনকারীরা হিন্দুস্থান পেট্রোলিয়ামের অফিশিয়াল ওয়েবসাইট https://www.hindustanpetroleum.com/
-এ গিয়ে আবেদন করতে পারবেন।
আবেদন করার সময় আবেদনকারীকে সম্প্রতি তোলা ফটোকপি ২০০ KB -এর কম সাইজে তুলে স্ক্যান করে, তা ওয়েবসাইটে ফর্মের মাধ্যমে আপলোড করতে হবে। সাথে আবেদনকারীর সইও স্ক্যান করে আপলোড করতে হবে এবং ফোন নম্বর, বৈধ ইমেইল আইডি দিতে হবে।

বেতন- নিয়োগ পদের (HPCL Recruitment 2022) বেসিক পে স্কেল মাসপ্রতি ২৬,০০০ – ৭৬,০০০ টাকা।
আবেদনের জন্য ফী- আবেদনের ক্ষেত্রে UR, OBC- NC এবং EWS -দের ৫৯০ টাকা আবেদন ফি হিসেবে দিতে হবে। এছাড়া যারা SC,ST এবং PwBD, তাদের কোন আবেদন ফি লাগবে না। আবেদনকারীরা অনলাইন পেমেন্ট (ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড,UPI, নেট ব্যাঙ্কিং ইত্যাদি) -এর মাধ্যমে আবেদন ফি জমা করতে পারবেন।

নির্বাচন প্রক্রিয়া- জেনারেল অ্যাপটিটিউড, টেকনিক্যাল অথবা প্রফেশনাল নলেজের উপর ভিত্তি করে CBT বা কম্পিউটার বেসড টেস্ট (HPCL Recruitment 2022) হবে। এছাড়াও স্কিল টেস্টও নেওয়া হবে। তাতে পাস করলে এরপর মেডিকেল টেস্ট করার মাধ্যমে যোগ্য প্রার্থী নির্বাচন করা হবে।
আবেদনের শেষ তারিখ- ২১ মে, ২০২২. (HPCL Recruitment 2022)

আরও পড়ুন, রাজ্যের মেডিকেল কলেজে বহুল নিয়োগ, আবেদনের জন্য ক্লিক করুন

চাকরী সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট পেতে হলে অবশ্যই ফলো করতে ভুলবেন না এই ওয়েবসাইটটি।
Written by Manika Basak.

আরও পড়ুন, আবারও হতে চলেছে বঙ্গে শিক্ষক নিয়োগ, জানুন বিশদে

One thought on “HPCL Recruitment 2022 : হিন্দুস্থান পেট্রোলিয়াম কর্পোরেশনে বিপুল সংখ্যায় কর্মী নিয়োগ, জানুন আবেদনের শেষ তারিখ”

Leave a Reply

Your email address will not be published.