HS Result 2022

HS Result 2022: পাশের হার কি বাড়ানো হবে?

এ বছর অতিমারীর আবহেই অফলাইনে নেওয়া হয়েছিল উচ্চমাধ্যমিক পরীক্ষা (HS Result 2022)। গত ২ এপ্রিল থেকে পরীক্ষা শুরু হয়েছিল এবং চলেছিল ২৭ এপ্রিল পর্যন্ত। চলতি বছরের উচ্চমাধ্যমিকে পাশের হার ৮৮ শতাংশ। তবে পরীক্ষার ফলাফল প্রকাশের পর রাজ্যের একাধিক জেলায় পড়ুয়ারা বিক্ষোভ শুরু করেন।

আরও দেখুনঃ এই কাজ করলেই বেঁচে যাবে প্রাথমিক শিক্ষকদের চাকরী, BIG NEWS 2022

তাদের দাবি একটাই ছিল, পরীক্ষায় কেন তাদের পাস করানো হয়নি। তবে এ বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য দারুণ সুযোগ দিচ্ছে পর্ষদ।

গত ৩ জুন এবছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছিল পর্ষদের তরফ থেকে। গতবছর করণা আবহে উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি, তাই ১০০ শতাংশ পরীক্ষার্থীদেরই পাস করানো হয়েছিল (HS Result 2022)। তবে এ বছরে অফলাইনে নেওয়া হয়েছিল উচ্চ মাধ্যমিক পরীক্ষা।

তাই সকল পরীক্ষার্থী উত্তীর্ণ হতে পারেননি। কার্যত অনুত্তীর্ণ পরীক্ষার্থীরা পাশ করানোর দাবিতে শিক্ষা ভবনের সামনে অভিযান চালান। এবার অনুত্তীর্ণ পরীক্ষার্থীদের পর্ষদের তরফ থেকে বড় সুযোগ দেওয়া হচ্ছে।

কি সুবিধা পাবেন অনুত্তীর্ণ পরীক্ষার্থীরা?
উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের সূত্রের খবর, চলতি বছরের উচ্চমাধ্যমিকের সব বিষয়ের খাতা রিভিউ করার সুযোগ পাবেন ছাত্রছাত্রীরা। তবে আগে মোট দুটি বিষয়ের খাতা রিভিউ করার সুযোগ ছিল ছাত্রছাত্রীদের (HS Result 2022)। এই বছরে পড়ুয়াদের কথা মাথায় রেখে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পড়ুয়ারা সকল বিষয়ের জন্য রিভিউ এর আবেদন জানাতে পারবেন।

কবে থেকে শুরু হবে আবেদন প্রক্রিয়া? বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, গত ২০ জুন থেকে রিভিউ এবং স্ক্রুটিনীর জন্য আবেদন করা শুরু হয়েছে। আগামী ৫ জুলাই পর্যন্ত এবছর উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীরা রিভিউ এবং স্ক্রুটিনীর জন্য আবেদন জানাতে পারবেন (HS Result 2022)। তবে কেবলমাত্র অনলাইনের মাধ্যমেই করা যাবে আবেদন।

আরও পড়ুনঃ বিরাট সুযোগ! কন্যা সন্তান বড় হলেই 51 হাজার টাকা দিচ্ছে কেন্দ্র।

শিক্ষা সংক্রান্ত অন্যান্য খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।

Written by Manika Basak

Leave a Reply

Your email address will not be published.