India Post GDS Recruitment 2021 1 1

ভারতীয় পোস্ট অফিস আবার নিয়োগ বিজ্ঞপ্তি জারি করলো (India Post Recruitment 2021)। এবার মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক যোগ্যতায় চাকরীর সুযোগ। ভারতীয় ডাক বিভাগের রাজস্থান সার্কেল একাধিক পদের জন্যে এই নিয়োগ করবে। পোস্টাল অ্যাসিস্ট্যান্ট, পোস্ট ম্যান, মাল্টি টাস্কিং স্টাফ সহ একাধিক পদে নিয়োগ করা হবে। ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। গত ২৫ অক্টোম্বর থেকে এই আবেদন শুরু হয়েছে। আগামী ৬ ডিসেম্বর পর্যন্ত এই সংক্রান্ত আবেদন করা যাবে।

শুন্যপদ ও বেতনঃ
মোট 23টি শূন্যপদে নিয়োগ করা হবে। পোস্টাল অ্যাসিস্ট্যান্ট এবং শর্টিং অ্যাসিস্ট্যান্ট পদের জন্যে ৯টি করে শূন্যপদ রয়েছে। পোস্ট ম্যান পদের জন্যে ৯টি পদ। মাল্টি টাস্কিং পদের জন্যে শূন্যপদ মোট ৫টি। পোস্টাল অ্যাসিস্ট্যান্ট পদের বেছে নেওয়া যোগ্য প্রার্থীকে 25500 টাকা থেকে 81100 টাকা মাসিক বেতন দেওয়া হবে। অন্যদিকে পোস্ট ম্যান পদের জন্যে বেছে নেওয়া যোগ্য প্রার্থীকে প্রত্যেক মাসে 21700 টাকা থেকে 69100 টাকা দেওয়া হবে। MTS অর্থাৎ মাল্টি টাস্কিং পদে 18000 টাকা থেকে মাসে 56900 টাকা পর্যন্ত বেতন পাওয়া যাবে।

শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্যঃ পোস্টাল অ্যাসিস্ট্যান্ট পদের জন্যে আবেদণকারীকে নুন্যতম ক্লাস ১২ পাশ করতেই হবে। দেশের যে কোনো বোর্ড থেকে পাশ করলেই হবে। মাল্টি টাস্কিং পদের জন্যে বেছে নেওয়া প্রার্থীকে অবশ্যই ক্লাস ১০ পাশ করতেই হবে। ইতিমধ্যে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে বিস্তারিত ভাবে বলা রয়েছে।

পোস্টাল অ্যাসিস্ট্যান্ট এবং পোস্ট ম্যান পদের জন্যে আবেদনকারীর নুন্যতম বয়স হতে হবে ১৮। সর্বোচ্চ ২৭ বছর পর্যন্ত আবেদন করা যাবে। এছাড়াও মাল্টি টাস্কিং স্টাফ পদের জন্যের আবেদন নুন্যতম হতে হবে ১৮ বছর থেকে ২৫ বছরের মধ্যে। ইতিমধ্যে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে বিস্তারিত

Leave a Reply

Your email address will not be published.