Agniveer Recruitment – দেশজুড়ে 25 হাজার শূন্যপদে অগ্নিবীর নিয়োগ। প্রতিমাসে বেতন 30 হাজার টাকা।

দেশবাসীর জন্য দারুণ সুখবর। দেশের চাকরিপ্রার্থী তরুণ-তরুণীরা যাঁরা চাকরির সন্ধানে ছিলেন, তাঁরা এবার নিয়োগ পেতে চলেছেন Agniveer Recruitment বা অগ্নিবীর নিয়োগের বিপুল শূন্যপদে। হাজার হাজার শূন্যপদে অগ্নিবীর নিয়োগ প্রক্রিয়া শুরু হল। যাঁরা এই নিয়োগে অংশ নেবেন, তাঁদের নির্দিষ্ট কিছু যোগ্যতা থাকতে হবে। এই Agniveer Recruitment বা অগ্নিবীর নিয়োগের ব্যাপারে বিস্তারিত জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ে নিন।

Indian Army Agniveer Recruitment Check Vacancy Details

  • ভ্যাকেন্সি ডিটেলস
  • শিক্ষাগত যোগ্যতা
  • বয়সসীমা
  • মাসিক বেতন
  • নিয়োগ প্রক্রিয়া
  • আবেদন পদ্ধতি
  • আবেদনের সময়সীমা

ভ্যাকেন্সি ডিটেলস

সেনা অগ্নিবীর পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হল। সম্প্রতি এই সম্বন্ধীয় একটি নয়া বিজ্ঞপ্তি জারি হয়েছে। গোটা দেশ জুড়ে এই Agniveer Recruitment বা অগ্নিবীর নিয়োগ প্রক্রিয়া চলবে। যোগ্য প্রার্থীরা ভারত ভূমীর বিভিন্ন স্থানে নিয়োগ পাবেন। মোট শূন্যপদের সংখ্যা হল ২৫ হাজার। অর্থাৎ বোঝাই যাচ্ছে বিপুল নিয়োগের বার্তা পেলেন চাকরিপ্রার্থীরা।

শিক্ষাগত যোগ্যতা

যাঁরা অগ্নিবীর পদের নতুন নিয়োগ প্রক্রিয়ায় চাকরির জন্য আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা অ্যাপ্লিকেশন জমা দেওয়ার আগে শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জেনে নিন। Agniveer Recruitment বা অগ্নিবীর নিয়োগের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জানতে হলে অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিটি পড়ে নিন।

বয়সসীমা

যে সকল প্রার্থীরা নতুন Agniveer Recruitment বা অগ্নিবীর নিয়োগ প্রক্রিয়ায় চাকরির জন্য আবেদন জানাতে ইচ্ছুক, তাঁরা অ্যাপ্লিকেশন জমা দেওয়ার আগে আবেদন সংক্রান্ত বয়সসীমা সম্পর্কে জেনে নিন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই নিয়োগে যাঁরা আবেদন জানাতে ইচ্ছুক তাঁদের বয়স হতে হবে ১৭ বছর থেকে ২১ বছরের মধ্যে।

মাসিক বেতন

দেশে সেনা Agniveer Recruitment বা অগ্নিবীর নিয়োগ প্রক্রিয়ায় যাঁরা নির্বাচিত হবেন ও নিয়োগ পাবেন, তাঁদের প্রতিমাসের বেতন হবে যথেষ্ট ভালো। নোটিফিকেশনে বলা হয়েছে, নিযুক্ত প্রার্থীদের প্রতিমাসে বেতন দেওয়া হবে ৩০ হাজার টাকা।

2049 টি শূন্যপদে ও মাধ্যমিক পাশে স্টাফ সিলেকশন কমিশনে কর্মী নিয়োগ।

নিয়োগ প্রক্রিয়া

দেশজুড়ে সেনা অগ্নিবীর পদের নিয়োগ চলবে বেশ কয়েকটি ধাপে। প্রথমে লিখিত পরীক্ষায় বসবেন আবেদনকারীরা। তারপর নেওয়া হবে শারীরিক সক্ষমতার পরীক্ষা, তারপর নেওয়া হবে টাইপিং টেস্ট। শেষে ডকুমেন্ট ভেরিফিকেশন ও মেডিক্যাল টেস্টের মাধ্যমে যোগ্য ও উপযুক্ত প্রার্থীদের বেছে নেওয়া হবে।

Job Update - কাজের খবর

আবেদন পদ্ধতি

(A) সেনা অগ্নিবীর নিয়োগে আবেদন জানাতে হলে ইচ্ছুক প্রার্থীদের ভিজিট করতে হবে অফিসিয়াল ওয়েবসাইট (joinindianarmy.nic.in) এ।
(B) সংশ্লিষ্ট ওয়েবসাইট থেকে অগ্নিবীর নিয়োগের আবেদনের লিঙ্কে ক্লিক করুন ও অ্যাপ্লিকেশন ফর্মটি ফিল আপ করে নিন। আবেদনপত্রে নিজের পার্সোনাল ডিটেলস যথাযথভাবে উল্লেখ করবেন। খেয়াল রাখবেন কোনো ভুল যেন না হয়।

(C) এরপর প্রয়োজনীয় ডকুমেন্ট, ছবি, সিগনেচার ইত্যাদি আপলোড করবেন। সবশেষে আবেদন ফি জমা দিয়ে অ্যাপ্লিকেশন ফর্মটি সাবমিট করে তার একটি কপি নিজের কাছে রেখে দেবেন।

আবার পোস্ট অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। মাধ্যমিক পাশে পার্মানেন্ট সরকারি চাকরি।

আবেদনের সময়সীমা

সেনা Agniveer Recruitment বা অগ্নিবীর নিয়োগের আবেদন প্রক্রিয়া চলবে আগামী ২২ মার্চ পর্যন্ত। উল্লিখিত সময়সীমার পর কোনো অ্যাপ্লিকেশন জমা নেওয়া হবেনা। তাই অবশ্যই সময়সীমা মেনে সমস্ত প্রার্থীরা নিজেদের অ্যাপ্লিকেশনটি জমা করুন।
Written by Purbasha Chakraborty

Leave a Comment