indian army recruitment 2022 last date

Indian Army Recruitment 2022 : এবার আপনিয়ও আবেদন করতে পারবেন। দেখুন আবেদনের শেষ তারিখ,

ভারতীয় সেনাবাহিনীতে আবেদনের জন্য সম্পূর্ণ প্রতিবেদনটি পরুন (Indian Army Recruitment 2022)।

ভারতীয় সেনাবাহিনীর (Indian Army) বিভিন্ন পদে নিয়োগের জন্য একটি বিক্ষপ্তি জারি করা হয়। যদিও ইতি মধ্যেই আবেদন পক্রিয়া শুরু হয়ে গিয়েছে। যারা আবেদন করতে চান তারা দ্রুত করে ফেলুন। সময়সীমা বদল হলে তা বিক্ষপ্তির দ্বারা জানিয়ে দেওয়া হবে (Indian Army Recruitment 2022)।

  আবেদন প্রক্রিয়া অনলাইনে এবং অফলাইন দুটি ভাবেই হচ্ছে। যারা অনলাইনে করতে চান তারা অনলাইনে করতে পারেন এবং যারা অফলাইন করতে চান তারা অফলাইনে করতে পারেন। আগামী ১৫ দিনের মধ্যে আবেদন পক্রিয়ার কাজ সম্পন্ন হবে এবং দক্ষিণ ও পশ্চিম কমান্ডে আগামী ৪১ দিন সময়। এর মধ্যে আবেদন পক্রিয়া শেষ হবে। তার যারা আবেদন করতে চান শীঘ্রই করে নিন(Indian Army Recruitment 2022)।

যে  সমস্ত পদ গুলিতে নিয়োগ হচ্ছে সেগুলো হলো যথাক্রমে আর্মি হেডকোয়ার্টাস (Army Headquarters), ওয়েস্টনর্ণ কমান্ড (Army Commands), সাউথ ওয়েস্টার্ন কমান্ড ( South-western cCommand), হেড কোয়ার্টাস বেঙ্গল সাব এরিয়া (Headquarters Bengal Sub Area) এবং হেড কোয়ার্টাস ইস্টার্ন কমান্ডে (Headquarters Estern Command)। নিয়োগ দক্ষিণ-পশ্চিম এবং পশ্চিম সীমান্তে হতে পারে বলে জানা যাচ্ছে। মেসেঞ্জার, ড্রাফটি, সাফাইওয়ালা, গার্ডেনার ইত্যাদি পদে নিয়োগ করা হবে (Indian Army Recruitment 2022)।

আরও দেখুনঃ শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে সরকারী ব্যাংকে স্থায়ী পদে বিপুল সংখ্যক কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি।

মোট শূন্য পদের সংখ্যা ১৫৯টি। ওয়ার্ড সহায়িকা, হেলথ ইনস্পেকটর, চৌকিদার, সাফাইওয়ালা, ট্রেডসম্যান ইত্যাদি ট্রেডে সার্টিফিকেট সহ দশম শ্রেণী উত্তীর্ণ থাকা বাধ্যতামূলক।

এলডিসি- দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ সহ ইংরেজি এবং হিন্দি টাইপ রাইটিংয়ে দক্ষতা থাকতে হবে।

স্টেনোগ্রাফার- দ্বাদশ শ্রেণী উত্তীর্ণ সহ ইংরেজি এবং হিন্দি টাইপ রাইটিংয়ে দক্ষটা থাকতে হবে।

আরও দেখুনঃ সরকারী চাকরীর ভুয়ো ওয়েবসাইট খুলে লক্ষ্যধিক টাকার প্রতারণা

যে সকল প্রার্থীরা অনলাইনে আবেদন করবেন তারা ফর্মটি পূরণ করে সংশ্লিষ্ট ঠিকানায় আবেদনপত্র পাঠাবেন। এটি বাধ্যতামূলক,West Commadant- ‘Commandant, Command Hospital(WC) Chandimandir, Panchkula (Haryana)- 134107Eastern Commadant- ‘HQ Bengal SUB area, 246 AJC BOSE road Alipore, Kolkata- 700027’South Western Commadant- ‘Medical Branch Head Quarter South Western Command, Jaipur (Rajasthan) PIN- 302012’ (Indian Army Recruitment 2022)।

Written by Sayandipa Kabiraj

Leave a Reply

Your email address will not be published.