indian post recruitment

ভারতীয় ডাক বিভাগে বেশকিছু শূন্যপদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো (India Post Office Recruitment 2021)। একাধিক পদের জন্য কর্মী নিয়োগ করা হবে। লখনউতে পোস্টাল অ্যাসিস্টেন্ট, পোস্টম্যান সহ একাধিক পদে এই নিয়োগ করতে চলেছে। যে কোনও ভারতীয় নাগরিক আবেদন করতে পারবেন।

বয়স, যোগ্যতা ও বেতনঃ
ভারতীয় পোস্টাল বিভাগের বিজ্ঞপ্তি অনুযায়ী আবেদন করতে হবে অফলাইনে। আবেদন নেওয়া শুরু হয়ে গিয়েছে। আবেদন চলবে আগামী ৫ নভেম্বর পর্যন্ত। বিভিন্ন পদের জন্য বিভিন্ন শিক্ষাগত যোগ্যতার কথা বলা হয়েছে। কিছু পদের জন্য ন্যূনতম মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাশের কথা বলা হয়েছে (India Post Office Recruitment 2021)। আবেদনকারীর বয়স সীমা ন্যূনতম ১৮ বছর এবং সর্বোচ্চ ২৫ বছর। এমটিএস পদের জন্য প্রার্থীর বয়স হতে হবে ১৮ বছরের মধ্যে। বাকি পদের জন্য সর্বোচ্চ বয়সসীমা ২৫ বছর। ভারতীয় ডাক বিভাগ এমটিএস, পোস্টাল অ্যাসিস্টেন্ট, শর্টেনিং অ্যাসিস্টেন্ট এবং পোস্টম্যান পদে এই নিয়োগ করা হবে।

পোস্টাল অ্যাসিস্ট্যান্ট এবং শর্টেনিং অ্যাসিস্ট্যান্ট পদে নির্বাচিত প্রার্থীকে ২৫৫০০ টাকা থেকে ৮১০০০ টাকা পর্যন্ত মাসিক বেতন দেওয়া হবে। পোস্টম্যান পদের জন্য নির্বাচিত প্রার্থীকে মাসিক ২১৭০০ টাকা থেকে ৬৯০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। এমটিএস পদে নির্বাচিত প্রার্থীকে মাসিক বেতন হিসেবে দেওয়া হবে ১৮,০০০ টাকা থেকে ৫৬০০০।

 আবেদনপত্র ও বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন

Leave a Reply

Your email address will not be published.