Railway Recruitment – ভারতীয় রেলে লোকো পাইলট নিয়োগ! মাসিক বেতন 19,900 টাকা। শীঘ্রই আবেদন করুন।

ফের বিপুল শূন্যপদে নিয়োগ কর্মসূচি শুরু করতে চলেছে ভারতীয় রেল বিভাগ। Railway Recruitment এর সুযোগ পাবেন দেশের যে কোনো রাজ্যের চাকরিপ্রার্থীরা। রেলওয়ে রিক্রুটমেন্ট বোর্ডের বিভিন্ন শাখায় ALP বা অ্যাসিস্টেন্ট লোকো পাইলট পদে নিয়োগ করা হবে। ইতোমধ্যে এই নিয়োগ সম্পর্কে বার্তা দিয়েছে রেলওয়ে বোর্ড। এখন চাকরিপ্রার্থীদের মনে প্রশ্ন আসছে, এই নিয়োগের শিক্ষাগত যোগ্যতা কী? কিভাবে আবেদন জানানো যাবে? আবেদন চলবে কত তারিখ পর্যন্ত? বিস্তারিত জেনে নিতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ে নিন।

Indian Railway Recruitment Loco Pilot Vacancy

  • ভ্যাকেন্সি ডিটেলস
  • বেতন
  • নিয়োগ প্রক্রিয়া
  • আবেদন পদ্ধতি

ভ্যাকেন্সি ডিটেলস

ভারতীয় আবেদন পদ্ধতি এর অ্যাসিস্টেন্ট লোকো পাইলট পদে Railway Recruitment দেওয়া হবে চাকরিপ্রার্থী যুবক যুবতীদের। এটি একটি কেন্দ্রীয় সরকারি পদ। মোট শূন্যপদের সংখ্যা হল 5696 টি। এই পদে নিযুক্তদের দায়িত্ব থাকে এক স্টেশন থেকে অন্য স্টেশনে ট্রেন চালানো, ট্রেনের সংকেত পরিদর্শন, রেলওয়ে ট্র্যাক সম্পর্কিত সমস্যা চিহ্নিত করা, লোকোমোটিভের ছোটখাটো মেরামত করা, ইত্যাদি।

হিডকোতে স্পেশাল অফিসার নিয়োগ। দ্রুত আবেদন দ্রুত চাকরি।

বেতন

অ্যাসিস্টেন্ট লোকো পাইলটেরা সপ্তম বেতন কমিশনের আওতায় বেতন পান। তাঁদের পে স্কেল হল 19,900 টাকা। এর সঙ্গে ডিএ, HRA, পরিবহন ভাতা-সহ ইত্যাদি সুবিধা পাবেন তাঁরা। নির্দিষ্ট Railway Recruitment প্রক্রিয়ার মাধ্যমে নিয়োগ দেওয়া হবে। বেছে নেওয়া হবে শূন্যপদের জন্য যোগ্য প্রার্থীদের।

Recruitment - কর্মী নিয়োগ

নিয়োগ প্রক্রিয়া

অ্যাসিস্টেন্ট লোকো পাইলটেরা চারটি ধাপের মাধ্যমে নিয়োগ পাবেন। প্রথম ধাপ CBT 1, দ্বিতীয় ধাপ CBT 2, তৃতীয় ধাপ CBAT, ও চতুর্থ ধাপ DV. সবশেষে মেডিক্যাল পরীক্ষার দ্বারা এই Railway Recruitment এর জন্য যোগ্য প্রার্থীদের নিয়োগ দেওয়া হবে।

উচ্চমাধ্যমিক পাশে ICDS অঙ্গনওয়াড়ি নিয়োগ বিজ্ঞপ্তি। নিজের এলাকায়  1900 টি শূন্যপদে চাকরির সুযোগ।

আবেদন পদ্ধতি

এই Railway Recruitment এর অংগ্রহণের জন্য প্রথমে পরীক্ষায় বসতে হবে। আর পরীক্ষার জন্য অনলাইনে আবেদন জানাতে হবে প্রার্থীদের। প্রার্থীরা আগামী 19th ফেব্রুয়ারি 2024 তারিখের মধ্যে নিজেদের আবেদনপত্র জমা করবেন। আবেদনপত্র জমা করা যাবে অফিসিয়াল সাইট (Indianrailways.gov.in) এর মধ্যে। বিস্তারিত জানতে রেলের অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখুন।
Written by Purbasha Chakraborty.

Leave a Comment