Jobs In WB Govt 2022

Jobs In WB Govt- কোন পদের জন্য নিয়োগ করা হবে? বিশদে জানুন

অতিমারীর আবহে ব্যবসায়ও ক্ষতির সম্মুখীন হতে হয় (Jobs In WB Govt)। এর ফলে অনেক ব্যবসায়ীকে আবার নিজেদের ব্যবসার হাল ফেরাতে অনেক পরিশ্রম করতে হয়েছে। অনেক চাকরীজীবি চাকরি ছেড়ে পরিবারের পাশে দাঁড়ানোর জন্য ব্যবসার দিকে ঝুঁকেছেন। আবার অনেক পড়ুয়া পড়াশোনার পাশাপাশি কাজ করতে বাধ্য হয়েছেন।

আরও দেখুনঃ রাজ্যের বেকার যুবক-যুবতীদের জন্য দারুন সুযোগ, নতুন প্রকল্প চালু করল রাজ্য সরকার,

বর্তমানে অনেক চাকরিপ্রার্থী বহু বেসরকারি সংস্থায় কাজের পাশাপাশি সরকারি চাকরির সন্ধানে রয়েছেন (Jobs In WB Govt)। কিংবা চাকরির জন্য পড়াশোনা চালিয়ে যাচ্ছেন। সেই সকল চাকরি প্রার্থীদের জন্য সুখবর। আর মাত্র কয়েকদিন। সংবাদমাধ্যম সূত্রে খবর, খুব শীঘ্রই রাজ্য সরকারের তরফ থেকে ভূমি ও খাদ্য দফতরে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করা হবে।

প্রসঙ্গত, দুটি দপ্তরে (ভূমি এবং খাদ্য দপ্তরে) মোট শুন্যপদের সংখ্যা ১২০০ টি। সূত্রের খবর, ভূমি সংস্কার দপ্তরে নিয়োগ করা হবে ৮৪৫ জন এবং খাদ্য দপ্তরে নিয়োগ করা হবে ৩৪২ জন কর্মীকে।

জানা গিয়েছে, কর্মী নিয়োগ সম্পর্কিত তথ্য যাচাই করে রাজ্যের অর্থ দপ্তরের কাছে আবেদন জানিয়ে অনুমোদন চাওয়া হয়েছে (Jobs In WB Govt)। সেটি পাওয়া গেলেই কর্মী নিয়োগ সম্পর্কিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এছাড়া দুটি দপ্তরের তরফ থেকে এ বিষয়ে ওয়েবেল সংস্থাকেও চিঠি পাঠানো হয়েছে।
নিয়োগ পদের নাম- ডাটা এন্ট্রি অপারেটর।

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা- আবেদনকারীকে এই পদে আবেদনের জন্য কম্পিউটারে জ্ঞান থাকতে হবে (Jobs In WB Govt)। এছাড়াও রাজ্যের শ্রম দফতরের অধীন এমপ্লয়মেন্ট ব্যাঙ্কে আবেদনকারীর নাম নথিভুক্ত থাকতে হবে।

উল্লেখ্য, সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে, পশ্চিমবঙ্গের মোট ২৩ টি জেলার অধীন মহকুমা ভিত্তিক প্রত্যেকটি জেলায় মোট চারজন করে কর্মী নিয়োগ করা হবে। এ ছাড়াও রাজ্যের ৩৪৬ ব্লক অফিসে দু’জন করে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ করা হবে।

নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হলে আমাদের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

আরও পড়ুনঃ রাজ্যের ২ লক্ষ বাসিন্দাকে গাড়ি দিচ্ছে সরকার, সুযোগ হাতছাড়া করলেই পস্তাবেন।

অফিশিয়াল ওয়েবসাইট- Click Here

চাকরী সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।

Written by Manika Basak

Leave a Reply

Your email address will not be published.