kmc recruitment 2022 food safety department

KMC Recruitment 2022: পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য দপ্তরে কর্মী নিয়োগ, জানুন আবেদনের শেষ তারিখ

চাকরীপ্রার্থীদের জন্য সুখবর! পশ্চিমবঙ্গের খাদ্য দপ্তরে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞাপন দিয়েছে  West Bengal Municipal Service Corporation (KMC Recruitment 2022). আসুন, বিজ্ঞপ্তিতে দেওয়া পদের নাম, শূন্যপদ, যোগ্যতা,বয়েস ইত্যাদি ব্যাপারে বিশদে জেনে নেওয়া যাক।

পদের নাম – ফুড সেফটি ম্যানেজার (KMC Recruitment 2022)।
বয়েস – এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়েস ৩০/৪/২০২২ এর হিসেবে ৩৯ বছরের মধ্যে হতে হবে। তবে, SC, ST এবং OBC রা আইনানুযায়ী বয়েসের ছাড় পাবেন।

শূণ্যপদের সংখ্যা – মোট ৬ টি শূন্যপদ আছে।
শিক্ষাগত যোগ্যতা – UGC অনুমোদিত যে কোন বিশ্ববিদ্যালয় থেকে ফুড টেকনোলজি, বায়ো টেকনোলজি, মাইক্রো বায়োলজি, বায়ো কেমিস্ট্রি, ভেটেরিনারি সায়েন্স বা এগ্রিকালচারাল সায়েন্সে স্নাতক বা কেমিস্ট্রি নিয়ে স্নাতকোত্তর ডিগ্রী থাকলে আবেদন করতে পারবেন।
বেতন – এই পদে বেতন দেওয়া হবে পে লেভেল ১১ অনুয়ায়ী।

আবেদন ফি – UR ও OBC প্রার্থীদের আবেদন ফি স্বরূপ ২০০ টাকা দিতে হবে। SC, ST, PWD শ্রেণীর প্রার্থীদের মাত্র ৫০ টাকা দিতে হবে।
আবেদন পদ্ধতি – এই পদের জন্য সম্পূর্ণভাবে অনলাইনে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রার্থীদের সরাসরি চলে যেতে হবে www.mscwb.org ওয়েবসাইটে।

ওয়েবসাইটে গিয়ে নিজেদের মোবাইল নম্বর ও ইমেল আইডি দিয়ে অ্যাকাউন্ট তৈরি করতে হবে। তারপরে যথাযথ ডিটেইলস দিয়ে ফর্ম ফিলাপ করতে হবে।
এই প্রসঙ্গে জানানো যাক, অনলাইন ফর্ম ফিলাপের শেষ দিন ১৬ই এপ্রিল, ২০২২ পর্যন্ত।

আরও পড়ুনঃ যারা স্কুল সার্ভিস কমিশনের জন্য দীর্ঘদিন ধরে প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য ধামাকা খবর।

নির্বাচন পদ্ধতি – মূলত দুটি রাউন্ডে এই পদের জন্য প্রার্থী নির্বাচন করা হবে।
প্রথমত, ৩০০ নম্বরের একটি লিখিত পরীক্ষা হবে। এখানে মোট ১৫০ টি প্রশ্ন থাকবে। প্রতিটি প্রশ্নের মান ২। ভুল করলে ১ নম্বর করে নেগেটিভ মার্কিং হবে।

দ্বিতীয় রাউন্ডে ৬০ নম্বরের একটি ইন্টারভিউ হবে। লিখিত পরীক্ষার সিলেবাস জানতে অফিসিয়াল নোটিশটি দেখুন।

আরও পড়ুনঃ নজিরবিহীন! পার্থ চট্টোপাধ্যায়কে CBI দপ্তরে হাজিরার নির্দেশ হাই কোর্টের, উডবার্নে ভর্তিতেও নিষেধাজ্ঞা Breaking News।

Leave a Reply

Your email address will not be published.