Librarian Recruitment 2022

Librarian Recruitment 2022 : দীর্ঘ ১৫ মাস পর জারি লাইব্রেরিয়ান নিয়োগ বিজ্ঞপ্তি

রাজের চাকরি প্রার্থীদের (Librarian Recruitment 2022) জন্য আরও একটি সুখবর। পোস্ট অফিসে গ্রামীণ ডাক সেবক পদে প্রায় দু’হাজার প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশের পর এবারে প্রকাশিত হলো পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় লাইব্রেরিয়ান নিয়োগের বিজ্ঞপ্তি। তবে এত শূন্যপদে লাইব্রেরিয়ান নিয়োগ এর আগে হয়তো কখনো হয়নি পশ্চিমবঙ্গে। বিগত ১৫ মাস আগে লাইব্রেরিয়ান পদে নিয়োগের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছিল সরকারের তরফে। এই অপেক্ষার অবসান ঘটিয়ে আসুন তাহলে দেখে নেওয়া যাক বিস্তারিত বিবরণ।

নিয়োগ পদের নাম (Librarian Recruitment 2022)– লাইব্রেরিয়ান।
শূন্যপদের সংখ্যা– ৭৩৮ টি।

আবেদনকারীর বয়সসীমা (Librarian Recruitment 2022)– এই পদে আবেদনের জন্য আবেদনকারীদের বয়স হতে হবে অন্তত ১৮ বছর এবং সর্বাধিক ৩৯ বছর। এছাড়া সরকারি নিয়ম অনুসারে SC,ST ও PWD আবেদনকারীদের জন্য পূর্ব নির্ধারিত ভাবে ৫ বছরের বয়সের ছাড় দেওয়া হবে এবং OBC দের জন্য ৩ বছরের বয়সের ছাড় দেওয়া হবে।

আবেদনের পদ্ধতি (Librarian Recruitment 2022) এই পদের জন্য আবেদন করতে ইচ্ছুক প্রার্থীরা শুধুমাত্র অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকেই পদের জন্য আবেদন করা যাবে। এরপর আবেদনপত্র যাচাই-বাছাই করে যোগ্যপ্রার্থীদের তালিকা প্রস্তুত করা হবে।

আবেদনের শেষ তারিখ– আগামী ১৭ মে, ২০২২ থেকে ১০ জুন, ২০২২ তারিখ পর্যন্ত লাইব্রেরিয়ান পদের জন্য অনলাইন আবেদন গ্রহণ করা হবে। রাজ্য লাইব্রেরি নিয়োগ সংস্থা থেকে জানানো হয়েছে, আবেদন পদ্ধতি শুরু করার আগে আরো বিস্তারিত জানার জন্য অফিসিয়াল নোটিশ প্রকাশ করা হবে। এছাড়া আগামী ১০ মে, ২০২২ তারিখে নিয়োগের জন্য একটি সিলেকশন কমিটিও গঠন করা হবে।   

আবেদন ফী– ইচ্ছুক প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন ফী জমা করতে হবে। General ও OBC প্রার্থীদের আবেদন ফী হিসেবে ১৫০ টাকা জমা করতে হবে। তবে অন্যান্যদের জন্য ফর্ম ফিলাপ করতে লাগবেনা কোনো আবেদন ফী।

বেতন কাঠামো (Librarian Recruitment 2022)– এই পদে মাসিক বেতন হিসেবে ৩০-৪০ হাজার টাকা চাকরি প্রার্থীদের দেওয়া হবে। 

নিয়োগ প্রক্রিয়া– লাইব্রেরিয়ান পদে নিয়োগের জন্য প্রার্থীদের দিতে হবে না কোনো লিখিত পরীক্ষা। সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। অর্থাৎ ইন্টারভিউ ও ডকুমেন্টস ভেরিফিকেশন করে নিয়োগ করা হবে। যোগ্য প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হবে আগামী ২৪ জুন, ২০২২ সালে। তবে অফিসিয়াল নোটিশ প্রকাশিত হলে আরো বিস্তারিত জানা যাবে।   

আরও পড়ুন, পোষ্ট অফিসে নতুন করে ১৯৬৩টি শূন্যপদে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ

আবেদনের জন্য প্রয়োজনীয় নথিপত্র (Librarian Recruitment 2022)
১)মাধ্যমিক অ্যাডমিট কার্ড বা বয়সের প্রমাণপত্র।
২) শিক্ষাগত যোগ্যতার সমস্ত মার্কশিট বা সার্টিফিকেট।
৩) জাতিগত শংসাপত্র।
৪) আধার/ভোটার কার্ড।
৫) পাসপোর্ট সাইজের রঙিন ছবি।

আরও পড়ুন, LIC শেয়ারকে টক্কর দিতে বাজারে Reliance IPO শেয়ার ছাড়লো আম্বানী

আরো জানতে ক্লিক করুন
চাকরি সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।
Written by Manisha Basak.

আরও পড়ুন, গ্রামের জন্য দারুণ উপযোগী একটি ব্যবসা, এটি করে সফল হয়েছেন অনেকেই

Leave a Reply

Your email address will not be published.