LIC policy 2022

LIC policy 2022- মাসে মাসে বিপুল অর্থ আয় নয়া এই স্কিমে, জানুন বিস্তারিত

LIC বা ভারতের সর্ববৃহৎ বিমা কোম্পানিটির (LIC policy 2022) কাছে রয়েছে সমস্ত বয়সের মানুষের জন্য বিভিন্ন বিভিন্ন স্কিমের ব্যবস্থা। ঠিক সেরকমই আরেকটি স্কিম নিয়ে এলো এই সংস্থা। বীমা কোম্পানিটির এই যোজনাটির নাম সরল পেনশন প্ল্যান।

দেশের ক্রমাগত মূল্যবৃদ্ধির ফলে জেরবার সাধারণ মানুষ। এমতাবস্থায় নিজেকে এবং পরিবারকে আর্থিক দিক থেকে সুরক্ষিত রাখার প্রচেষ্টায় লিপ্ত সাধারণ মানুষ। সাধারণ মানুষের এই সমস্যার কথা মাথায় রেখেই জীবন বীমা সংস্থাটি (LIC policy 2022) নিয়ে এলো এক নতুন যোজনা।

LIC এর দুর্দান্ত পলিসি, মাত্র 100 টাকা বিনিয়োগে পাওয়া যাবে প্রায় 20 লক্ষ টাকা

ইতিমধ্যেই পয়লা জুলাই থেকে শুরু হয়ে গেছে এই নতুন (LIC policy 2022) স্কিম। এই স্কিমে বিনিয়োগের ক্ষেত্রে বয়স ন্যূনতম ৪০ বছর হতে হবে। ৪০ বছর বয়স থেকে ৮০ বছর বয়সের মধ্যে যেকোনো ব্যক্তি সে পুরুষ বা নারী নির্বিশেষে এই স্কিমে বিনিয়োগ করতে পারবেন। মাত্র একবার বিনিয়োগের মাধ্যমে সারা জীবন প্রতিমাসে পেয়ে যাবে প্রায় 14 হাজার টাকা।

এই পলিসি (LIC policy 2022) হয় দু ধরনের। সিঙ্গেল লাইফ পলিসি ও জয়েন্ট লাইফ পলিসি। সিঙ্গেল লাইফ পলিসির ক্ষেত্রে সংশ্লিষ্ট বিনিয়োগকারী ব্যক্তি বেঁচে থাকা কালীন প্রতিমাসে পেয়ে যাবেন প্রায় ১৪ হাজার টাকা। তার মারা যাওয়ার পরে তাদের নমিনি পাবেন বেস প্রিমিয়াম। জয়েন্ট লাইফ পলিসির ক্ষেত্রে দম্পতির মধ্যে যিনি বেশিদিন বেঁচে থাকবেন তিনি পাবেন এই পেনশন এবং তাদের উভয়েরই মৃত্যুর পর নমিনি পাবে বেস প্রিমিয়াম।

তবে জয়েন্ট লাইফ পলিস এর ক্ষেত্রে স্বামী-স্ত্রী উভয়ই করতে পারেন বিনিয়োগ। সেক্ষেত্রেও উভয় মারা গেলে নমিনি পাবে বেস্ প্রিমিয়াম। বিনিয়োগের ছয় মাসের মধ্যে (LIC policy 2022) সারেন্ডার করার সুযোগও আছে।

বিনিয়োগকারীকে অন্ততপক্ষে ১২ হাজার টাকা প্রিমিয়াম (LIC policy 2022) বাবদ দিতে হবে। বিনিয়োগের সর্বোচ্চ ঊর্ধ্বসীমার ক্ষেত্রে বীমা কোম্পানি কিছু বলেনি। একবার বিনিয়োগের পরে বিনিয়োগকারী পেনশন বাবদ অর্থ বার্ষিক, ত্রৈমাসিক, মাসিক কিংবা অর্ধ বার্ষিক ভিত্তিতে পেতে পারেন।

কেবলমাত্র ৪০ থেকে ৮০ বছর বয়সী ব্যক্তিরাই পারবে এই স্কিমে (LIC policy 2022) বিনিয়োগ করতে। বিনিয়োগের পর ঋণ নেওয়ার ব্যবস্থাও আছে। তবে সেক্ষেত্রে বিনিয়োগের এবং ঋণ নেওয়ার মাঝে 6 মাসের ন্যূনতম ব্যবধান থাকতে হবে। এই সম্পর্কে কোনও প্রকার প্রশ্ন থাকলে নিচে কমেন্ট বক্সে জিজ্ঞেস করতে পারেন।
Written by Rajeswari Sur.

আরও জানুন,LIC এর এই পলিসিতে মাত্র একবার বিনিয়োগেই মিলবে, প্রায় 6000 টাকা মাসিক পেনশন।

One thought on “LIC Policy 2022 – একবার বিনিয়োগে সারাবছর বসে খাবেন, এসে গেল LIC-র এই নয়া স্কিম! Best scheme!”
  1. My required 14000/ per month, but how many year will deposit money an how many premium will give, please share the details.also guide single is best or joint best.

Leave a Reply

Your email address will not be published.