লোকাল ট্রেন বাতিল (Local Trains Cancelled)

আজ থেকে পশ্চিমবঙ্গের একাধিক লাইনে মোট ১১ দিন লোকাল ট্রেন বাতিল।

আবারও নাকি বন্ধ হচ্ছে ট্রেন পরিষেবা। রাজ্য জুড়ে প্রচুর লোকাল ট্রেন বাতিল (Local Trains Cancelled), এমনই খবর শোনা যাচ্ছে কিছু দিন ধরে। যাত্রীদের মধ্যে এই খবর নিয়ে এক চাঞ্চল্যকর পরিস্থিতি উপস্থিত হয়েছে বর্তমানে। আবার ট্রেন বাতিলের খবর পাওয়া গেল শিয়ালদহ নৈহাটি ডিভিশনে।

কিছু দিন আগেই শিয়ালদহ নৈহাটি ডিভিশনে অগ্রাধিকারের ভিত্তিতে কাজের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যাত্রীদের নিরাপত্তার স্বার্থে আগামী শনিবার রাত থেকে রবিবার ভোর পর্যন্ত ৮ ঘণ্টা ডাউন লাইনে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রেখেই কাজ করা হবে। লোকাল ট্রেন বাতিল হওয়ায় নিত্যযাত্রীরা চুড়ান্তভাবে ভোগান্তির শিকার হবেন বলে অনুমান করা যাচ্ছে।

ট্রেন চলাচল ব্যাহত থাকার কারণ কি? বিশদে জানুন

পুজোর মুখে এই ভোগান্তির কথা শোনার পর থেকে ক্ষুব্ধ সাধারন মানুষ। শনিবার স্কুল–কলেজ, অফিস–কাছারি থেকে শুরু করে বাজারহাট সবই খোলা। সেই দিন বন্ধ থাকছে লোকাল ট্রেন। রবিবার ছুটির দিন থাকায় পুজোর কেনাকাটা করতে যাবেন বলে অনেকেই ঠিক করে রেখে ছিলেন। উক্ত দিনগুলিতেই এরুপ ঝঞ্ঝাটের উপস্থিতি তারা মোটেই আশা করেননি।

সূত্রের খবর, রেলের লাইনের মেরামতির জন্যেই উক্ত দিন রাত ১০টা থেকে ভোর ৬টা পর্যন্ত প্রায় ১২টি লোকাল ট্রেন বাতিল (Local Trains Cancelled) করা হয়েছে শিয়ালদহ নৈহাটি ডিভিশনে। রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, এই সময়ের মধ্যে বাতিল হচ্ছে দু’টি শিয়ালদহ নৈহাটি লোকাল এবং এক জোড়া শিয়ালদহ কল্যাণী সীমান্ত লোকাল।

এদিকে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে, আজ থেকে ১৩ সেপ্টেম্বর পর্যন্ত (৫ সেপ্টেম্বর ছাড়া) হাতেগোনা কয়েকটি হাওড়া-বর্ধমান-হাওড়া লোকাল এবং হাওড়া-বর্ধমান-হাওড়া লোকাল ট্রেন চলবে।

বর্ধমান হাওড়া লোকাল ভায়া মেন লাইন: ৩৭৮৩২, ৩৭৮৫০, ৩৭৮১৮, ৩৭৮২০, ৩৭৮২৬, ৩৭৮২৮, ৩৭৮৫২ এবং ৩৭৮৫৪।
বর্ধমান হাওড়া লোকাল ভায়া কর্ড লাইন: ৩৬৮৩২, ৩৬৮৫০, ৩৬৮২০, ৩৬৮২৬, ৩৬৮৩০, ৩৬৮৫৪ এবং ৩৬৮৬০।

হাওড়া বর্ধমান লোকাল ভায়া মেন লাইন: ৩৭৮৩৯, ৩৭৮৪১, ৩৭৮১৩, ৩৭৮১৭, ৩৭৮২১, ৩৭৮৪৭ এবং ৩৭৮৫১।
হাওড়া বর্ধমান লোকাল ভায়া কর্ড লাইন: ৩৬৮৩১, ৩৬৮৩৫, ৩৬৮১৫, ৩৬৮১৯, ৩৬৮২১, ৩৬৮৪৯ এবং ৩৬৮৫১।

আশা করা যাচ্ছে, নির্দিষ্ট সময়ের আগেই সুদক্ষ পেশাদাররা রেল লাইনের কাজ শেষ করতে পারবেন। পূর্ব রেলের পক্ষ থেকে জানানো হয়েছে, ওই দিন নৈহাটি শিয়ালদহ লোকাল ট্রেনটি নৈহাটি থেকে ভোর ৪টে ১০ মিনিটের বদলে ভোর ৫টা ১২ মিনিটে ছাড়বে।
Written by Rajeswari Sur.

 ট্রেনে পকেটমার বা ব্যাগ চুরি হলে এবার ক্ষতিপুরন দেবে রেল।

Leave a Reply

Your email address will not be published.