madhyamik hs exam news 2022

Madhyamik HS Exam 2022 : তৃতীয় ঢেউয়ের প্রাক্কালে অগ্রীম সতর্কতা

হিসাবে গত ৩ জানুয়ারী থেকে আপাতত ১৫ জানুয়ারি পর্যন্ত স্কুল (Madhyamik HS Exam 2022), কলেজ, বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। আর এই পরিস্থিতে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের কপালে চিন্তার ভাঁজ। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের ভবিষ্যৎ কী হবে?

কলেজ, বিশ্ববিদ্যালয়ের আসন্ন পরীক্ষাগুলি অনলাইনে নিতে হবে বলে আগেই অ্যাডভাইজ়রি বা পরামর্শ-নির্দেশিকা দিয়েছিল উচ্চশিক্ষা দফতর। এর কি হবে এখুনি বোঝা যাচ্ছে না। তবে শিক্ষাদপ্তর আশাবাদী পরীক্ষা হবে নির্ধারিত সুচী মেনেই।

বর্তমানে অনলাইনে ক্লাস চললেও আগামী কয়েকমাসে পরিস্থিতি কোন দিকে জানে সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না। করোনার Delta এবং Omicron প্রজাতির বাড়াবাড়িতে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ফের স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে

যদিও মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায় কিম্বা বোর্ড কিম্বা কাউন্সিল থেকে কোনও প্রতিক্রিয়া মেলেনি (Madhyamik HS Exam 2022)। তবে আগামী কাল থেকে শুরু হচ্ছে উচ্চ মাধ্যমিকের ফর্ম ফিলাপ।

তাই আপাতত ধরেই নেওয়া যায়, পরীক্ষা হবে নির্দিষ্ট সময় মেনে। আপনাদের কি মনে হয়, নিচে কমেন্ট করে জানাতে পারেন (Madhyamik HS Exam 2022)

সুখবর, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য বড় ঘোষণা, এবার সবাই বেশি নম্বর পাবে।

11 thoughts on “Madhyamik HS Exam 2022 : মাধ্যমিক, উচ্চমাধ্যমিকের প্র্যাক্টিক্যাল পরীক্ষার কি হবে?”
  1. Ami akjon HS 2022 er student,ami confused porikkhata debo ki vabe ??dileu folafol asanorup hobe ??sara bochor online class??kono prqctical class kora hoyni .online class er opor nirvor kore ki exam deoa jay ?? AR jara science er student tara ki vabe debe ? Tara to jole pore ache ,er modheu amra 10 din er moddhey offline test diachi tar folafol amra jani na ,ei poristitir opor vitti kore amra ki vabe porikkha debo ,jodi offline porrikha hoeu thake ja folafol amra pabo college ki sai parentage e amader vorti nebe ???

Leave a Reply

Your email address will not be published.