New Business Ideas 2022

New Business ideas 2022 – স্বল্প বিনিয়োগের মাধ্যমে বাড়িতে বসে করুন এই ব্যবসা মাসে ইনকাম করুন লাখ টাকা, জেনে নিন বিস্তারিত

মহামারির পরে দেশের আর্থিক অবস্থা প্রায় ভেঙে গেছে (New Business ideas 2022)। দেশে ছেয়ে গেছে বেকারত্ব। এমতাবস্থায় আর্থিক সংগতি ফেরানোর উপায় হিসেবে মানুষের কাছে ছিল ছোট ব্যবসা। KVIC এর সাম্প্রতিক রিপোর্টের উপর ভিত্তি করে মধু ও জ্যামের ব্যবসার কথা বলা হচ্ছে। এই ব্যবসায় বিনিয়োগ অর্থর থেকে আয় এর অর্থের পরিমাণ ঢের বেশি।

আরও পড়ুন, বিনা পুঁজিতে এই ৪ টি ব্যবসা করলে আপনিও হবেন মালামাল, বিশদে জানুন,

মধুর পুষ্টিকর ও ঔষধজাত গুণ রয়েছে অনেক। প্রাচীনকালে এই মধু দিয়ে অনেক ঔষধ প্রস্তুত করা হতো। বর্তমানে দেশে বিদেশে মধুর চাহিদা (New Business ideas 2022) বেড়েই চলেছে। সেই চাহিদার কথা মাথায় রেখে দেশের আয় বৃদ্ধির জন্য সরকার এই ধরনের মধু উৎপাদনকারী ব্যবসা গুলিকে উৎসাহ দিচ্ছে। বিদেশে দেশীয় মধু রপ্তানির ফলে দেশে বিদেশি মুদ্রা আসবে। ফলতো দেশেরই আয় বৃদ্ধি হবে।

মধুর সাথে জ্যাম তৈরির ব্যবসার কথাও উঠছে বর্তমানে (New Business ideas 2022)। মধুর পাশাপাশি জ্যামের চাহিদাও বাড়ছে অহরত্র। পারিপার্শিক প্রতিযোগিতা বিশেষ না থাকায় এই ব্যবসায় লাভ প্রচুর। এই ব্যবসার শুরুতে অভিজ্ঞতার বিশেষ প্রয়োজন নেই। প্রয়োজন নেই বেশি অর্থের বিনিয়োগেরও। তাছাড়া এই ধরনের ছোট ব্যবসাতে কাঁচামাল পাওয়াও অত্যন্ত সহজ। নিজের বাড়ির বাগানে উৎপন্ন পেঁপে, আপেল, আম, আনারস,তরমুজই হয়ে যাবে আপনার ব্যবসার কাচামাল।

পাশাপাশি মধু ও জ্যামের ব্যবসা ক্রমে অনুসারী শিল্পের আকার নেবে। এর থেকে উপকৃত হবে মৌমাছি ব্যবসায়ীরা ও ফল উত্পাদনকারীরা। প্রসঙ্গত উল্লেখ্য, kissan এর মতো বড়ো কোম্পানিও বাজারে বেশী প্রতিযোগিতা না থাকায় চলছে রমরমিয়ে।

জ্যাম তৈরির জন্যে প্রয়োজন ফল, চিনি, পেকটিন পাউডার, সাইট্রিক অ্যাসিড (New Business ideas 2022)। জ্যাম তৈরির জন্যে প্রয়োজন কিছু মেশিনের যেমন- প্লাম্পার, স্লাইসার, জুস এক্সট্রাক্টর, মিক্সচার।
মেশিন কিনতে মোট খরচ ১লাখ ৫০ হাজার। তবে ব্যবসার শুরুতেই মাসিক আয় হতে পারে প্রায় ৭০০০০ – ৮০০০০ টাকা। KVIC – র রিপোর্ট অনুযায়ী, এই ধরনের ব্যবসার ক্ষেত্রে সংশ্লিষ্ট ব্যবসায়ীকে তার নিজস্ব জায়গাতেই করতে হবে।

Written by Rajeswari Sur.

আরও পড়ুন, বাড়ীর ছাদ, বারান্দা বা উঠোনে এই ফুলের চাষ করে মাসে লাখ টাকা ইনকাম করুন, প্রমান সহ দেখুন।

Leave a Reply

Your email address will not be published.