New Fixed Deposit Rules

New Fixed Deposit Rules – আর কি কি বলা হল নয়া নিয়মে

রোজগার এবং সঞ্চয় (New Fixed Deposit Rules) দুটি ওতপ্রোতভাবে জীবনের সঙ্গে জড়িত। একজন ব্যক্তি সারা জীবন কখনই একভাবে রোজগার করে যেতে পারেন না। এজন্য দরকার রোজগারের পাশাপাশি সঞ্চয় করাও। সঞ্চয় একাধিক উপায় ব্যাংক, পোস্ট অফিস ইত্যাদি জায়গায় করা যায়।

সেভিংস অ্যাকাউন্ট, ফিক্স ডিপোজিট ইত্যাদি স্কিমের মাধ্যমে গ্রাহকরা করে থাকেন তাদের মূল্যবান অর্থ সঞ্চয় (New Fixed Deposit Rules)। তবে সবচেয়ে বেশি ভরসা করেন ঠিক ডিপোজিটের ওপর। কারণ সময় ভেদে সুদের পরিমাণ অন্যান্যদের তুলনায় অনেকটাই বেশি পাওয়া যায়।

তবে এবার ভারতের সর্বোচ্চ ব্যাংক অর্থাৎ রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার তরফ থেকে ফিক্স ডিপোজিটের নিয়ম আনা হয়েছে পরিবর্তন। অনেকেই হয়ত জানেন, সম্প্রতি সরকারি ও বেসরকারি সমস্ত ধরনের ব্যাংক ফিক্স ডিপোজিটে সুদের হার বাড়িয়েছে। আগে এফডি ম্যাচিওর হওয়ার পর গ্রাহকরা টাকা না তুললেও বেশি পরিমাণ সুদ পেতেন।

মাত্র ১৫৫ টাকায় Jioর মাসিক কভার আপ প্ল্যান, না জানলেই মিস করবেন

তবে এবার আরবিআই এর তরফ নতুন নিয়মে জানানো হয়েছে, এফডি ম্যাচিওর (New Fixed Deposit Rules) হওয়ার পর টাকা না তুললে সেভিংস অ্যাকাউন্টের মত হারে সুদ পাবেন গ্রাহকরা। নিয়মটি প্রযোজ্য সমস্ত কর্মাশিয়াল ব্যাংক, স্মল ফিন্যান্স ব্যাংক এবং কো-অপারেটিভ ব্যাংকগুলির জন্যই।

এবারের উচ্চমাধ্যমিকে রেকর্ড সংখ্যক ফেলের সম্ভাবনা, দেখুন কি জানা গেল

তাহলে দেরি না করে আপনারা যদি হয়ে থাকে কোন এফডি অ্যাকাউন্ট ম্যাচিওর, তাহলে সুবিধা অনুযায়ী তুলে আনতে পারেন টাকা। আর এমনই আরও অর্থনীতি সংক্রান্ত খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।
Written by Manisha Basak.

আপনার নোটেও এই নম্বর থাকলে কেল্লাফতে, হয়ে যাবেন রাতারাতি লাখপতি

Leave a Reply

Your email address will not be published.