Interest Rates 2022

Interest Rates 2022 – সুদের হার বাড়াতে বাদ পড়েনি ছোট-বড় কোন ব্যাংকই

নিত্যদিন মূল্যবৃদ্ধির জ্বালায় জেরবার (Interest Rates 2022) সাধারণ মানুষ। একবার একটি জিনিসের দাম বাড়লে তা আর কমানো হয় না। মধ্যবিত্ত সম্প্রদায়ের মানুষ নানা কারণে ব্যাংক থেকে ঋণ নিয়ে নিজেদের প্রয়োজন মিটিয়ে থাকেন।

সম্প্রতি ভারতের সর্বোচ্চ ব্যাংক রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া রেপো রেট বাড়িয়েছে। ঠিক তার পরেই একাধিক ছোট-বড় ব্যাংকের পক্ষ থেকে সুদের হার বাড়িয়ে দেওয়া হয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক কোন ব্যাংকে সুদের পরিমাণ কত ধার্য করা হয়েছে।

১) Punjab National Bank- PNB তাদের সুদের হার (Interest Rates 2022) ০.৪ শতাংশ করেছে। যেটি আগামী ১ জুন থেকে কার্যকর করা হবে। পাশাপাশি গত শনিবার থেকে বেশ কয়েকটি টার্ম ডিপোজিটের ক্ষেত্রে সুদের হার ০.৬ শতাংশ বাড়ানো হয়েছে।

২) Bank of Baroda– ব্যাংকটি তাদের নতুন সুদের হার গত ৫ মে থেকে কার্যকর করছে। External Benchmark Landing Rate-এর হার বাড়িয়ে ৬.৯ শতাংশ করা হয়েছে।

৩) HDFC Bank– এই বেসরকারি ব্যাংকটি হোম লোনে সুদের হার (Interest Rates 2022) ০.৩ শতাংশ বাড়িয়েছে। যেটি ৯ মে থেকে কার্যকর করা হয়েছে।

৪) ICICI Bank– এই বেসরকারি ব্যাংকটি External Benchmark Landing Rate বাড়িয়েছে। এক্ষেত্রে সুদের পরিমাণ ধার্য করা হয়েছে ৮.১ শতাংশ। ফলে স্বাভাবিকভাবেই গৃহঋণ এবং গাড়ির ঋণের উপর সুদের হার বেড়ে গিয়েছে। ইতিমধ্যেই গত ৪ মে থেকেই নতুন সুদের হার কার্যকর করেছে।

ডিএ মামলায় মুখ থুবড়ে পড়ল রাজ্য, 3 মাসের মধ্যে বকেয়া ডিএ মেটানোর নির্দেশ

৫) Bandhan Bank– এই ব্যাঙ্কে যে সমস্ত গ্রাহকদের ২ কোটি টাকার নিচে ফিক্সড ডিপোজিট রয়েছে সেক্ষেত্রে সুদের হার (Interest Rates 2022) ০.৫ শতাংশ বাড়ানো হয়েছে। যেটা এক বা দুই বছরের মধ্যেই ম্যাচিওর হয়ে যাবে।

৬) Indian Bank– ব্যাংকটির পূর্বে সুদের হার ছিল ৪ শতাংশ। বর্তমানে এটি বাড়িয়ে করা হয়েছে ৪.৪ শতাংশ। ব্যাংকটির নতুন গ্রাহকদের জন্য গত ৯ মে থেকে সংশোধিত সুদের হার কার্যকর করা হলেও বর্তমান গ্রাহকদের জন্য আগামী ১ জুন থেকে নতুন সুদের হার কার্যকর করা হবে।

মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট দেওয়ার তারিখ পিছিয়ে গেল, দেখুন কবে দেবে রেজাল্ট

৭) Kotak Mahendra Bank– ব্যাংকটি ২ কোটি টাকার নিচে ডিপোজিটের ক্ষেত্রে সুদের হার (Interest Rates 2022) বাড়িয়েছে যেটি ৬ মে থেকে কার্যকর করা হয়েছে। রিটেল গ্রাহকদের জন্য বিভিন্ন মেয়াদের ফিক্সড ডিপোজিটের সুদের হার বাড়ানো হয়েছে।

৮) Jana Small Finance Bank– এখানে নতুন সুদের হার ৫ মে থেকে কার্যকর হয়েছে এবং ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে সুদের হার ০.২৫ শতাংশ পরিবর্তন হয়েছে।

অর্থনীতি বিষয়ক অন্যান্য খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।
Written by Manisha Basak.

চার আনা বিক্রি করে পেয়ে যান চল্লিশ লক্ষ গুণ টাকা, কিভাবে জানেন?

Leave a Reply

Your email address will not be published.