no more mask

No More Mask: কোন কোন রাজ্যে মাস্ক পোরতে নিষিদ্ধ করা হল? দেখে নিন তালিকা

সংক্রমণের হার ভারতে খুবই দ্রুত হারে কমে গিয়েছে (No More Mask)। যত দিন যাচ্ছে, এই হার দ্রুত গতিতেই কমছে। এই আবস্তায় সংক্রমণ বিধিতে যে বদল আসবে, তা অনুমান করা যায়।

সংক্রমণের প্রকোপ কমছে ঠিকই, কিন্তু যে বিষয়টি গত দু’বছর ধরে মানুষের জীবনের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি অংশে পরিণত হয়েছে, তা হল মাস্ক। তবে এইবার আর রাজ্যে মাস্ক পরার বাধ্যতামূলক থাকছে না (No More Mask)।

কোন কোন রাজ্যে আর মাস্ক পরা বাধ্যতামূক নয়:
দিল্লি, মহারাষ্ট্র, তেলেঙ্গানায় আর বাধ্যতামূক নয় মাস্ক পরা। এরই মধ্যে দিল্লিতে মাস্ক না পররা জরিমানার টাকা ও অনেকটাই কমিয়ে দেওয়া হয়েছিল। তবে এবার সেটি পুরোপুরি তুলে দেওয়া হয়েছে। সুধুমাত্র ভিড়ে গেলেই মাস্ক পরার পরামর্শ দেওয়া হয়েছে সকলকে।

আরও দেখুন: কমতে চলেছে ট্রেনের ভাড়া

কী অবস্থা পশ্চিমবঙ্গের:
পশ্চিমবঙ্গে সংক্রমণের হার অনেকটাই কম। তাই এখানে সংক্রামণ বিধি অনেকটাই শিথিল করা হয়েছে। তবে মাস্ক পরার নিয়ম এখনও থাকবে। সেটি তুলে নেওয়া হতে পারে।

এই সিদ্ধান্ত কি ঠিক:
এই নিয়ে বিশেষজ্ঞদের মধ্যে এবং সাধারণ মানুষের মধ্যে দ্বিমত রয়েছে। কেউ কেউ বলছেন, দেশে করোনা সংক্রমণের হার এতটাই কমে গিয়েছে, এবার মাস্ক বাধ্যতামূলক করে রাখার অর্থ হয় না (No More Mask)। তাই এটি তুলে নেওয়া উচিত। আর কেউ কেউ বলছেন, যেহেতু পৃথিবীর বহু দেশে আবার সংক্রমণ বাড়ছে, সেখানে মাস্কের নিয়ম শিথিল করা মানে বিপদ ডেকে আনা উচিৎ হবে না।

আপনার কি বলে মনেহয়, মাস্ক ব্যাবহার করা উচিৎ?
আমাদের অবশ্যই কমেন্টের মাধ্যমে জানান।

দেখুন এ কি কান্ডো শিক্ষকের ঘুসিতে নাক ফাটলো আরেক শিক্ষকের, স্কুলেই মারপিট দুই শিক্ষক, দেখুন লাইভ।

One thought on “No More Mask: আর বাধ্যতামূলক নয় মাস্ক, রাজ্যে বাতিল করা হল মাস্ক পরার নিয়ম।”
  1. Mask fully a joking matter. If a mask recover and protect from a disease, then why should we go for medicine and vaccine. Also it reduces oxygen level in human body, that will effect in future

Leave a Reply

Your email address will not be published.