Old Coin Sale

Old Coin Sale – পুরাতন এই কয়েন থাকলে একইসঙ্গে হবে রথ দেখা ও কলা বেচা

আপনিও কি একজন পুরনো মূল্যবান জিনিস (Old Coin Sale) সংগ্রহকারী? তাহলে আপনার জন্য সুখবর। আজ আলোচনা করতে চলেছি এমনই একটি পুরনো জিনিস জমানো নিয়ে যার থেকে আপনি রোজগারও করতে পারবেন সহজে। অর্থাৎ রথ দেখাও হল আর কলা বেচাও।

আমাদের সবার বাড়িতেই কম-বেশি পুরনো টাকা, কয়েন (Old Coin Sale) থাকেই। কারন আগে যেটির মূল্য ছিল, এখন তার আর কোনও মূল্য নেই। গত কয়েক বছর আগে ভারতে হয়েছিল নোটবন্দী। সেই সময় বাতিল করা হয়েছিল ৫০০ এবং ১০০০ টাকার নোট। কে বলতে পারে একদিন এই বাতিল নোটও বিক্রি হবে আন্তর্জাতিক বাজারে চড়া দামে।

আজ আলোচনা করতে চলেছি পুরনো বাতিল ২৫ পয়সার কয়েন (Old Coin Sale) নিয়ে। আগে এই ২৫ পয়সা দিয়ে হয়তো কেউ তার সারা মাসের সংসার চালাতেন। আবার এই মূল্যেই পাওয়া যেত কতনা শৌখিন মজাদার জিনিস। এই ২৫ পয়সার কয়েন যদি আপনার কাছে থেকে থাকে তাহলে আপনিও হতে যেতে পারেন রাতারাতি লাখপতি। তবে যেকোনো ২৫ পয়সার কয়েন থেকে পাওয়া যাবে না সঠিক মূল্য। তার জন্য থাকতে হবে কিছু বিশেষ বৈশিষ্ট্য।

এখানে যে কয়েনটির কথা বলা হচ্ছে সেটি হল, পুরনো দিনের ২৫ পয়সা (Old Coin Sale), তাও আবার চাঁদি রঙা। যদি আপনার কাছে এমন কয়েন থেকে থাকে এবং সেটি আপনি আন্তর্জাতিক বাজারে বিক্রি বা নিলাম করতে চান, সেক্ষেত্রে প্রতিটি কয়েনটি বাবদ আপনি পেয়ে যেতে পারেন কম করে ১.৫ লাখ টাকা। আর এমন দশ-বিশটি কয়েন থাকলে তো রাতারাতি কোটিপতি হওয়া থেকে কেউ আটকাতে পারবেনা। তবে তার জন্য জানতে হবে কয়েন বিক্রি করার সঠিক পদ্ধতি।

পশ্চিমবঙ্গে ফের লিখিত পরীক্ষা ছাড়া নিয়োগ সরকারি চাকরিতে, সুযোগ হারালেই ক্ষতি

আজকাল এমন পুরনো টাকা বা কয়েন (Old Coin Sale) অনেক ওয়েবসাইটের মাধ্যমে গ্রাহকরা বিক্রি করতে পারেন। আবার অনেকে পড়েন প্রতারণার ফাঁদেও। তবে আপনারা এটি Quikr নামক অনলাইন ওয়েবসাইটের মাধ্যমে বিক্রি করতে পারেন সহজেই। তার জন্য-
১) Quikr -এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে সেখান থেকে বিক্রেতা হিসেবে নিজের একটি অ্যাকাউন্ট বানিয়ে ফেলতে হবে।

২) এরপর কয়েনটির (Old Coin Sale) ছবি সঠিকভাবে তুলে সেখানে আপলোড করতে হবে।
মাত্র এই কয়টি সহজ ধাপের মাধ্যমেই কয়েনটি দেখে পছন্দসই মনে হলে ক্রেতারা আপনার সাথে সরাসরি যোগাযোগ করবেন। আর তাদের আপনি আপনার চাহিদা অনুযায়ী দাম নিয়ে সহজেই পয়েন্টে বিক্রিও করতে পারবেন। এবার বিক্রেতার সাথে কথা বলে কোথায় কয়েকটি পাঠাতে হবে সেটিরও ডিল করতে পারবেন।

গরমকালে অল্প পুঁজি দিয়ে শুরু করুন এই ফাটাফাটি ব্যবসা, তিন মাসেই লাইফ বদলে যাবে

তাহলে আর দেরি কিসের! এখনি শুরু করে দিন আপনার বাড়িতেও পুরনো কয়েন (Old Coin Sale) খোঁজা। আর যদি এমন কয়েন পান তাহলে আর সময় নষ্ট না করে আপলোড করে দিন মূল্যবান এই কয়েনটি সুন্দর ফটো। আর অপেক্ষা করুন কখন আপনার সাথে বিক্রেতার যোগাযোগ করবেন।

ব্যবসা, অর্থনীতি সংক্রান্ত এমনই নানান খবরের আপডেট তাকে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।
Written by Manisha Basak.

এলআইসি-তে অ্যাসিস্ট্যান্ট পদে জারি নিয়োগ বিজ্ঞপ্তি

Leave a Reply

Your email address will not be published.