DA West Bengal (ডিএ)

DA West Bengal মামলায় নয়া নির্দেশ হাইকোর্টের, সরকারের পাশেই কর্মচারীদের আরেক সংগঠন।

ফের ডিএ মামলা নিয়ে জল্পনা। গত 20 মে কলকাতা হাইকোর্ট তিন মাসের মধ্যে রাজ্য সরকারি কর্মচারীদের DA West Bengal বকেয়া 31 শতাংশ DA মিটিয়ে দেওয়ার জন্য নির্দেশ দেয়। কিন্তু রাজ্য সরকার তার আগেই একটি রিভিউ পিটিশন দাখিল করে। সেখানে এই নির্দেশ পুনর্বিবেচনার জন্য আবেদন জানানো হয়। সেই পিটিশানের শুনানির আগে আবার রাজ্য সরকারি কর্মচারীদের সংগঠন আদালত অবমাননার মামলা দায়ের করে।

এই পরিস্থিতিতে জানা গিয়েছে, রাজ্য সরকারের (DA West Bengal) পাশেই তৃণমূল কংগ্রেস পরিচালিত সরকারি কর্মচারী ফেডারেশন রয়েছে। সংগঠনের পক্ষ থেকে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং অর্থসচিব মনোজ পন্থকে চিঠি দিয়ে জানানো হয়, মহার্ঘভাতা নিয়ে সরকার যে পদক্ষেপ করবে তার পাশেই সরকারি কর্মচারীরা রয়েছেন।

সরকারি কর্মচারীদের আরেক সংগঠন যারা রাজ্য সরকারের (DA West Bengal) বিরুদ্ধে আদালত অবমাননার মামলা দায়ের করেছে, সেই মামলার কপি রাজ্যের মুখ্য সচিব এবং অর্থ সচিবকে ইতিমধ্যেই দেওয়া হয়েছে।
এবার Dearness Allowance অবমাননা মামলায় কলকাতা হাইকোর্ট নতুন বেঞ্চ গঠন করে নতুন করে শুনানির নির্দেশ দিয়েছে।

পশ্চিমবঙ্গে বছরে 2 কিস্তিতে 31% বকেয়া D.A? পুজোর আগে প্রথম কিস্তি নিয়ে কি ভাবছে সরকার?

সরকারি কর্মচারীদের যে সংগঠন এই আদালত অবমাননার মামলা দায়ের করেছে তার পরিপ্রেক্ষিতেই কলকাতা হাইকোর্ট এই নির্দেশ দেয়। দীর্ঘদিন ধরেই এই DA মামলা নিয়ে একের পর এক খবর চলছে। তবে রাজ্য সরকারি কর্মচারীরা পুরোপুরিভাবেই যে সরকারের বিরোধিতা করছেন, এমনটা নয়।

কয়েকটি সংগঠন Dearness Allowance মামলায় সরকারের বিরুদ্ধে বিক্ষোভ কর্মসূচি করছেন। অন্যান্য পদক্ষেপ নেওয়ার চেষ্টা করছেন। আবার তৃণমূল কর্মচারী সংগঠনের পক্ষ থেকে রাজ্য সরকারের পাশে থাকার কথা জানিয়ে দেওয়া হয়েছে।

এবার কর্মীদের মধ্যেই এই বিভেদ ডিএ এর ভবিষ্যৎ আরও সুদূরপ্রসারী হবে কিনা তা নিয়ে যথেষ্ট জল্পনা রয়েছে। এই বিষয়ে আপনার মতামত নিচে কমেন্ট করে জানাতে পারেন। আপডেট আসছে।

আবার কমলো LPG গ্যাসের দাম! নতুন দাম দেখুন, Breaking News!

Leave a Reply

Your email address will not be published.