Payment of Electricity Bill Online

Payment of Electricity Bill Online : কতটা ছাড় মিলবে? জেনে নিন

অত্যধিক গরমে নাজেহাল হতে হচ্ছে রাজ্যবাসীকে (Payment of Electricity Bill Online)। এই গরমে বিদ্যুৎ ছাড়া একমুহূর্ত বসার জো নেই। আবার সারাক্ষন এসি বা কুলার চালিয়ে রাখাটাও সম্ভব নয়। তাতে বাড়বে বিদ্যুৎ বিল। এই অবস্থায় রাজ্যবাসীর জন্য নয়া সুখবর। বিদ্যুৎ বিল জমা দেওয়ার ক্ষেত্রে পাওয়া যাবে ছাড়।

ইতিমধ্যেই ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেক্ট্রিসিটি ডেভেলপমেন্ট বোর্ড বা WBSED এর তরফ থেকে নির্দেশিকা জারি করে জানানো হয়েছে বিদ্যুৎ বিল জমা ক্ষেত্রে ছাড়ের কথা (Payment of Electricity Bill Online)।

আরও দেখুনঃ রাজ্যের বিদ্যুৎ দপ্তর প্রচুর সংখ্যক পদের নিয়োগ, জানুন আবেদনের পদ্ধতি, HURRY UP

কিভাবে বিদ্যুৎ বিল জমা দিলে পাওয়া যাবে ছাড়, সেই কথাও জানানো হয়েছে। বিদ্যুৎ বিল বৃদ্ধি নিয়ে ইতিমধ্যে অনেকেই নানা বক্তব্য রেখেছেন। ঠিক তারপরেই এই নির্দেশিকা জারি করা হলো।

নির্দেশিকায় কি জানানো হয়েছে?
WBSED এর নির্দেশিকায় জানানো হয়েছে, এখন থেকে ‘বাংলা সহায়তা কেন্দ্র’ নামক অ্যাপ্লিকেশনের মাধ্যমে বিদ্যুৎ বিল ই-পেমেন্ট অর্থাৎ অনলাইন পেমেন্ট করলে পাওয়া যাবে ছাড় (Payment of Electricity Bill Online)। তবে কতটা ছাড় পাওয়া যাবে সে কথাও জানানো হয়েছে। বলা হয়েছে, ই-পেমেন্টে পাওয়া যাবে ১% করে ছাড়। তবে সকল রাজ্যবাসীই কি পাবেন এই ছাড়? এই প্রশ্ন ভাবাচ্ছে অনেককেই।

কারা পাবেন ছাড়?
সকল রাজ্যবাসী পাবেননা বিদ্যুৎ বিলের ক্ষেত্রে এই ছাড়। রাজ্যের যে জায়গাগুলি ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেকট্রিসিটি ডেভেলপমেন্ট বোর্ড এর অধীনস্থ, মূলত সেই জায়গা গুলির বাসিন্দারাই পাবেন ছাড়। সেক্ষেত্রে বলা যায় কলকাতাসহ বেশ কয়েকটি জায়গার মানুষ পাবেন না এই ছাড়। কারণ সেই জায়গাগুলো ক্যালকাটা ইলেকট্রিক সাপ্লাই কর্পোরেশন বা CESC এর আওতাধীন।

কিন্তু কেন দেওয়া হল এই ছাড়?
বর্তমানে সকল কিছুই অনলাইনের মাধ্যমে করা সম্ভব। সেই হিসেবে অনলাইনে বিদ্যুৎ বিল জমা দেওয়ার প্রবণতা সাধারণ মানুষের মধ্যে বাড়ানোর জন্যই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে, এটি মনে করা হচ্ছে। যদিও এর ফলে বেশ অনেকটাই সন্তুষ্ট হবেন সাধারণ মানুষ (Payment of Electricity Bill Online)। তবে একমাত্র ‘বাংলা সহায়তা কেন্দ্র ‘ অ্যাপ্লিকেশনের মাধ্যমে বিল পেমেন্ট করলেই পাওয়া যাবে ছাড়।

আরও দেখুনঃ  একসঙ্গে তিন-তিনটি নতুন রিচার্জ প্ল্যান আনল Jio, দেখে নিন কোনটি সেরার সেরা।

এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।

Written by Manika Basak

Leave a Reply

Your email address will not be published.