PBSSD Recruitment – পশ্চিমবঙ্গ স্কিল ডেভেলপমেন্টে 40-70 হাজার টাকা বেতনে নিয়োগ শুরু।

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য সুবর্ণ সুযোগ। নতুন একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ হল সম্প্রতি। PBSSD Recruitment বা পশ্চিমবঙ্গ সোসাইটি ফর স্কিল ডেভেলপমেন্টে কর্মখালি। আবেদন জানানোর সুযোগ থাকছে রাজ্যের যেকোনো জেলার চাকরিপ্রার্থীদের জন্য। কোন পদে নিয়োগ চলছে? কারা আবেদন জানাতে পারবেন? প্রতিমাসে বেতন কাঠামো কত? ইত্যাদি তথ্য জানতে আজকের প্রতিবেদনটি পড়ে নিন।

PBSSD Recruitment for Retainer Consultants

পশ্চিমবঙ্গ সোসাইটি ফর স্কিল ডেভেলপমেন্ট বা PBSSD Recruitment এর তরফে একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশ হয়েছে। এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে রাজ্য সরকারের অধীনস্থ টেকনিক্যাল এডুকেশন, ট্রেনিং অ্যান্ড স্কিল ডেভেলপমেন্টের তরফে কর্মী নিয়োগ হবে। পিবিএসএসডি(PBSSD) তে রিটেনার কনসালটেন্ট নিয়োগ হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। যাঁরা সংশ্লিষ্ট রিটেনার কনসালটেন্ট পদে নিয়োগ পাবেন, তাঁদের একাধিক বিভাগে এক্সপার্ট হিসেবে কাজ করতে হবে। কোন যোগ্যতায় আবেদন জানাতে পারবেন, তা নিম্নে আলোচনা করা হল।

  • ভ্যাকেন্সি ডিটেলস
  • শিক্ষাগত যোগ্যতা
  • বয়সসীমা
  • বেতন
  • আবেদন পদ্ধতি
  • আবেদনের সময়সীমা

ভ্যাকেন্সি ডিটেলস

অফিসিয়াল নোটিফিকেশনে বলা হয়েছে, এই পশ্চিমবঙ্গ সোসাইটি ফর স্কিল ডেভেলপমেন্ট বা PBSSD Recruitment এ রিটেনার কনসালটেন্ট পদে নিয়োগ পাওয়া প্রার্থীরা আইইসি এবং পাবলিক রিলেশন, ইন্টারন্যাশনাল প্লেসমেন্ট, ইভেন্ট ম্যানেজমেন্ট সহ বিভিন্ন বিভাগে কাজ করবেন। এখানে বেতন ঠিক হবে অভিজ্ঞতার উপর নির্ভর করে।

শিক্ষাগত যোগ্যতা

পশ্চিমবঙ্গ সোসাইটি ফর স্কিল ডেভেলপমেন্ট বা PBSSD Recruitment এ আবেদনরত প্রার্থীদের জন্য বেশ কিছু যোগ্যতার মাপকাঠি রাখা হয়েছে। যেমন, সংশ্লিষ্ট প্রার্থীদের কোনোও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সংশ্লিষ্ট বিভাগে এমবিএ ডিগ্রি থাকতে হবে। এর সঙ্গে আবেদনরত প্রার্থীদের ন্যুনতম পাঁচ বছরের যোগ্যতা থাকতে হবে।

বয়সসীমা

যে সমস্ত প্রার্থীরা এই পশ্চিমবঙ্গ সোসাইটি ফর স্কিল ডেভেলপমেন্ট বা PBSSD Recruitment এ অংশ নিতে চান তাঁরা অবশ্যই বয়সসীমা সম্পর্কে জেনে নিন। নোটিফিকেশনে বলা হয়েছে, আবেদনরত প্রার্থীদের বয়স হতে হবে সর্বনিম্ন 25 বছর থেকে সর্বোচ্চ 45 বছর পর্যন্ত। আবেদনের ক্ষেত্রে বয়স সীমাকে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হবে।

রাজ্যের ডিএম অফিসে মাধ্যমিক পাশে 10 হাজার টাকা বেতনে কর্মী নিয়োগ।

বেতন

সংশ্লিষ্ট পশ্চিমবঙ্গ সোসাইটি ফর স্কিল ডেভেলপমেন্ট বা PBSSD Recruitment এ যাঁরা আবেদন জানাবেন ও যোগ্য বলে বিবেচিত হবেন, তাঁদের অভিজ্ঞতার উপর ভিত্তি করে বেতন দেওয়া হবে। যেমন 5-10 বছরের অভিজ্ঞতা থাকলে বেতন পাবেন 40 থেকে 70 হাজার টাকা। আবার, কারোর 10-15 বছরের অভিজ্ঞতা থাকলে তাঁদের বেতন হবে 75 হাজার থেকে 1 লক্ষ টাকার মধ্যে। এছাড়াও, 15 বছরের অভিজ্ঞতা থাকা প্রার্থীরা 1 থেকে দেড় লক্ষ টাকার বেতন পাবেন।

IIT Kharagpur Recruitment - আইআইটি খড়গপুরে নিয়োগ

আবেদন পদ্ধতি

(A) পশ্চিমবঙ্গ সোসাইটি ফর স্কিল ডেভেলপমেন্ট বা PBSSD Recruitment এ আবেদন প্রক্রিয়া চলবে অনলাইনে। আবেদন জানাতে হলে প্রার্থীকে পিবিএসএসডির অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে।
(B) ওয়েবসাইটের হোমপেজ থেকে রিক্রুটমেন্ট অপশনে গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাবেন।

অঙ্গনওয়াড়ি কর্মী ও সহায়িকা পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশিত, এক ক্লিকেই ডাউনলোড লিংক।

(B) এরপর নিজেদের যাবতীয় তথ্য দিয়ে পূরণ করে নিন অ্যাপ্লিকেশন ফর্মটি। খেয়াল রাখবেন, অ্যাপ্লিকেশন ফর্মটি নির্ভুলভাবে ফিল আপ করতে হবে।
(D) ফর্ম ফিল আপ হলে প্রয়োজনীয় ডকুমেন্টগুলি আপলোড করবেন। সবশেষে অ্যাপ্লিকেশন ফর্মটি সাবমিট করবেন।
(E) অবশ্যই উল্লিখিত সময়সীমার মধ্যে আবেদন সম্পন্ন করবেন, নচেৎ আপনার অ্যাপ্লিকেশন গৃহীত হবে না।

আবেদনের সময়সীমা

এই পশ্চিমবঙ্গ সোসাইটি ফর স্কিল ডেভেলপমেন্ট বা PBSSD Recruitment এ আবেদন জানানো যাবে আগামী 19th ফেব্রুয়ারি 2024 এর মধ্যে। তারপর আর কোনো অ্যাপ্লিকেশন জমা নেওয়া হবেনা। এছাড়া, এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইটে নজর রাখবেন।
Written by Purbasha Chakraborty.

Leave a Comment