PNB Recruitment 2022

PNB Recruitment 2022 – হাতে চাঁদ পাওয়ার মতো সুযোগ আনল পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক

অর্থনৈতিক মন্দা দিন দিন যেন বেড়েই চলেছে। এমতাবস্থায় চাকরি প্রার্থীরা (PNB Recruitment 2022) সর্বদাই খোঁজ করে থাকেন নতুন কোন চাকরীর আবেদনপত্র বেরিয়েছে কিনা। অনেকে আবার শুধুমাত্র সরকারি চাকরীর অপেক্ষায় বসে না থেকে বেসরকারি ভালো চাকরি পেলে তাতে যোগদান করে থাকেন।

কিন্তু এই মন্দার বাজারে ফের সুখবর বয়ে নিয়ে এলো পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক (PNB Recruitment 2022)। ভারতীয় নাগরিকরা যেকোনো স্থান থেকে এই চাকরীর জন্য আবেদন করতে পারবেন। পদে নিয়োগের জন্য দিতে হবে না কোন পরীক্ষাও। চলুন তাহলে দেখে নেওয়া যাক সম্পূর্ণ বিবরণ।

পদের নাম (PNB Recruitment 2022)- গ্রুপ ডি।
শুন্যপদ সংখ্যা- ৮ টি।
শিক্ষাগত যোগ্যতা- এই পদে আবেদনের জন্য আবেদনকারীদের যেকোনো স্বীকৃত প্রাপ্ত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক বা সমতুল্য যেকোনো কোর্স বা পরীক্ষায় পাশ করা হতে হবে। তার সঙ্গে ইংরেজি ভাষা পড়া বা লেখার নূন্যতম জ্ঞান থাকতে হবে।

আবেদনের বয়সসীমা- এই পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স ১.১.২০২২ এর হিসাবে নূন্যতম ১৮ বছর এবং সর্বোচ্চ ২৪ বছর পর্যন্ত হতে পারবে। এছাড়া সরকারি নিয়ম অনুসারে সংরক্ষিত জাতির প্রার্থীরা বয়সসীমায় ছাড় পাবেন।
বেতন- যোগ্য প্রার্থীদের চাকরিতে নিয়োগের পর প্রতি মাসে ১৪,৫০০ টাকা করে বেতন দেওয়া হবে। পাশাপাশি পেয়ে যাবেন অন্যান্য ভাতাও।

আবেদন প্রক্রিয়া- গ্রুপ ডি পদে আবেদনের জন্য (PNB Recruitment 2022) আবেদনকারীদের সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে আবেদনপত্র পূরণ করে জমা করতে হবে নির্দিষ্ট ঠিকানায়। তবে এর জন্য আগে আবেদনপত্রটি ডাউনলোড করে নিতে হবে।
আবেদনপত্র পাঠানোর ঠিকানা- সার্কেল হেড, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক, মুর্শিদাবাদ সার্কেল অফিস, ২৬/১১ সূর্য সেন রোড, পোস্ট অফিস- বহরমপুর, জেলা- মুর্শিদাবাদ, পিন- ৭৪২১০১

আরও পড়ুন, উচ্চমাধ্যমিক পাশে বিনা পরীক্ষায় সরকারি ব্যাংকে ক্লার্ক নিয়োগ, জলদি করুন আবেদন

আবেদনের জন্য প্রয়োজনীয় নথিপত্র (PNB Recruitment 2022)-
১) সমস্ত শিক্ষাগত জগ্যতার প্রমাণপত্র
২) প্যান কার্ড অথবা আধার কার্ড
৩) নিজের ৪ কপি পাসপোর্ট সাইজ ফটো
৪) বসবাসের প্রমাণপত্র
৫) ক্যারেক্টর সার্টিফিকেট।
আবেদনের শেষ তারিখ- আগামী ২০ মে, ২০২২ পর্যন্ত পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকে এই পদের জন্য আবেদন করা যাবে।

আরও পড়ুন, SBI গ্রাহকদের রাজার কপাল, রেকর্ড হারে সুদ বৃদ্ধি ঘোষণা, দেখুন নতুন সুদের হার

চাকরি সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।
Written by Manisha Basak.

আরও পড়ুন, সম্পূর্ণ বদলে যাচ্ছে উচ্চমাধ্যমিক পরীক্ষার নিয়ম, এই বিষয়গুলি নজর রাখুন

Leave a Reply

Your email address will not be published.