PNB Rules

PNB Rules : ক্যাশ উইথড্রলে লাগবে না এটিএম কার্ড

প্রতিনিয়ত ব্যাংক অ্যাকাউন্ট থেকে টাকা জালিয়াতির ঘটনা যেভাবে বেড়ে চলেছে তাতে সাধারণ মানুষের প্রায় নাজেহাল অবস্থা (PNB Rules)। তাই এবার ব্যাংক গ্রাহকদের জন্য রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া নিয়ে এসেছে একটি নতুন সুবিধা। তবে আপাতত এই সুবিধা শুধুমাত্র রাষ্ট্রীয় মালিকানাধীন পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের গ্রাহকেরাই পেতে চলেছেন।

আদতে ব্যাঙ্কের পক্ষ থেকে গ্রাহকদের আর্থিক লেনদেনের ক্ষেত্রে সুবিধা দিতেই নতুন ব্যবস্থাটি চালু করার ঘোষণা করা হয়েছে। সেই মত গত ১৯ এপ্রিল অর্থাৎ মঙ্গলবার পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের (PNB Rules) পক্ষ থেকে গ্রাহকদের জন্য নতুন সুবিধা চালু করা হয়েছে।

এ বছর পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের ১২৮ তম প্রতিষ্ঠা দিবসের শুভক্ষণে গ্রাহকদের উদ্দেশ্যে চালু করা হলো কার্ডলেস ক্যাশ উইথড্রলের সুবিধা (PNB Rules)। এবার থেকে গ্রাহকেরা এই সুবিধার ফলে বিনা কার্ডেই এটিএম থেকে টাকা তুলতে পারবেন। তার সাথে ব্যাংকের তরফ থেকে লঞ্চ করা হয়েছে ভার্চুয়াল ডেবিট কার্ডও।

যদিও বেশ কয়েকটি ব্যাংক গ্রাহকদের উদ্দেশ্যে এই সুবিধা চালু করেছে। এবার পিএনবি (PNB Rules) গ্রাহকেরাও এই সুবিধার অন্তর্ভুক্ত হলেন। জেনে রাখা দরকার, এক্ষেত্রে এটিএম থেকে টাকা তুলতে ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস বা UPI ব্যবহার করা হয়।

সংবাদ মাধ্যম সূত্রে খবর, এ বিষয়ে পিএনবি এর এমডি এবং সিইও অতুল কুমার গয়াল জানান, আর্থিক লেনদেনের সুবিধাটি আরো মজবুত করার জন্য এই উদ্যোগ নেওয়া হয়েছে পিএনবি এর (PNB Rules) পক্ষ থেকে।

আরও পড়ুন, বদলে গেল ব্যাংক খোলার সময়, জানুন কখন ব্যাংক খুলবে ও বন্ধ হবে

যেহেতু এই সুবিধার ফলে গ্রাহকদের টাকা তুলতে গেলে আর ডেবিট কার্ড নিয়ে যেতে হবে না, তাই কার্ড হারানোর বা তথ্য ফাঁসের (PNB Rules) কোনো সম্ভাবনা থাকবে না। অনেক সময় দেখা যায় কার্ড ক্লোনিং করার মাধ্যমে জালিয়াতি করা হয়। সেক্ষেত্রে এই সম্ভবনা কিছুটা হলেও রোধ করা যাবে, এমনটাই আশা রাখা হচ্ছে।

এ সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট পেতে হলে অবশ্যই এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।
Written By- Manisha Basak.

আরও পড়ুন, SBI এর ফিক্সড ডিপোজিটকে টেক্কা দিতে পোস্ট অফিসের এই নতুন স্কিম, জানুন বিস্তারিত

Leave a Reply

Your email address will not be published.