Primary TET 2014

Primary TET 2014: নাবালকের পরিচয় জানেন কি?

এসএসসি নিয়োগ দুর্নীতি নিয়ে একের পর এক নয়া তথ্য উঠে আসছে (Primary TET 2014)। এবার মামলাকারীরা প্রাথমিক শিক্ষা পর্ষদের বিরুদ্ধে নয়া অভিযোগ আনতে চলেছেন। আগামী শুনানিতে আদালতকে জানানো হবে, পর্ষদের তরফ থেকে একজন নাবালককেও শিক্ষক নিয়োগ সংক্রান্ত চাকরির পরীক্ষায় বসার অনুমতি দেওয়া হয়েছিল।

আরও দেখুনঃ এই কাজ করলেই বেঁচে যাবে প্রাথমিক শিক্ষকদের চাকরী, BIG NEWS 2022

একে তো সাধারণ মানুষ পরীক্ষায় উত্তীর্ন হওয়া সত্বেও চাকরি পাচ্ছেন না। উপরন্তু নাবালককে চাকরি! কার্যত এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছে সকল মানুষের মনে। সংবাদ মাধ্যম সূত্রে খবর, সেই নাবালক চাকরিপ্রার্থী পরীক্ষায় পাশ করেননি। কিন্তু ২০১৭ সালে প্রাথমিকের শিক্ষক হিসেবে কাজ শুরু করার নিয়োগপত্র দেওয়া হয়েছে এমনটাই পর্ষদের বিরুদ্ধে অভিযোগ (Primary TET 2014)।

নাবালক নিয়োগ বৃত্তান্ত –
নাবালকের নাম কাজল হালদার (নাম পরিবর্তিত)। বাড়ি পূর্ব বর্ধমান। ২০১৪ সালে কাজল যখন টেট পরীক্ষায় বসে, তখন তার বয়স ছিল ১৬ বছর ৯ মাস। সাধারণত এই বয়সে একজন নাবালকের একাদশ শ্রেণিতে পড়ার কথা।

প্রসঙ্গত, মামলাকারীরা জানান, যে কিনা নিজেই স্কুলের গন্ডি পেরোয়নি, তাকে পর্ষদের তরফ থেকে স্কুলে পড়ানোর দায়িত্ব দেওয়া হয়েছে (Primary TET 2014)। তাই প্রাথমিকে নিয়োগ দুর্নীতির এই বিষয়টিও পরবর্তী শুনানিতে আদালতের নজরে আনা হবে, জানান মামলাকারীদের আইনজীবী।

মামলাকারীদের অভিযোগ, কাজল পরীক্ষায় উত্তীর্ন হতে না পারলেও ২০১৭ সালের ১১ ফেব্রুয়ারি মাসে পর্ষদ চাকরির নিয়োগপত্র দিয়েছিলো। সংবাদমাধ্যম সূত্রের খবর, প্রাথমিক শিক্ষক হিসাবে চাকরি দেওয়া হয়েছে, পর্ষদের তরফ থেকে প্রকাশিত সেই প্রার্থী তালিকায় এমন অনেক ‘ফেল করা নাবালক’ রয়েছে (Primary TET 2014)। যদিও মামলাকারীরা সকলের কথা আগামী শুনানিতে জানাবেন কি না, তা নিয়ে মা(Primary TET 2014)মলাকারীদের আইনজীবী কিছু জানাননি।

ইতিমধ্যেই এসএসসির শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে পর্ষদের পেশ করা নথিপত্রের সন্দেহতে কলকাতা হাই কোর্টের তরফ থেকে সিবিআই য়ের সিট গঠনের নির্দেশ দেওয়া হয়েছে।

নথিপত্রের কালি এবং সইগুলি কতদিন আগেকার, তা খতিয়ে দেখার নির্দেশ দেওয়া হয়েছে CFSL কে। পরীক্ষায় উত্তীর্ন সকল চাকরিপ্রার্থীরা যাতে চাকরি পান, তার জন্য এই মামলা (Primary TET 2014)। কিন্তু ভবিষ্যতে এ নিয়োগ দুর্নীতি ঠিক কত দূর এগোবে তা-ই এখন জানার বিষয়।

আরও দেখুনঃ তবে কি এবার প্রাথমিক শিক্ষকদের সব কাজেই জমা দিতে হবে টেট পাশের নথি! জানুন বিস্তারিত।

এই সংক্রান্ত অন্যান্য খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।

Written by Manika Basak

Leave a Reply

Your email address will not be published.