primary tet result published

বহু প্রতীক্ষার পর অবশেষে প্রাথমিক শিক্ষক নিয়োগ শুরু হলো রাজ্যে (Primary TET Result)। বিধান সভায় শিক্ষামন্ত্রীর ঘোষণার পর, দুদিনে দুটি শিক্ষক নিয়োগের ফল প্রকাশ করলো রাজ্য সরকার। প্রথমত মাদ্রাসা শিক্ষক নিয়োগ এবং পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষক নিয়োগ। এবার এক ক্লিকেই দেখতে পাবেন রেজাল্ট।

পর্ষদের ওয়েবসাইট সুত্রের খবর, 2014 সালের প্রাইমারী টেট এর নন ইনক্লুডেড প্রার্থীদের আরেকটি মেধা তালিকা প্রকাশিত হলো। প্রাথমিকে ২০১৪ সালের ১৬ হাজার ৫০০ শিক্ষক নিয়োগের ক্ষেত্রে নন ইনক্লুডেড চাকরি প্রার্থীদের এদিন ভালো খবর শোনালেন প্রাথমিক শিক্ষা পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য। প্রথম ধাপে ৪৭৪ জন শিক্ষককে প্রাথমিকে নিয়োগ করা হবে। এবং পরে আরও ৭৩৮ জন শিক্ষক নিয়োগ করবে পর্ষদ। গতকাল বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন পর্ষদ চেয়ারম্যান। (WB Primary TET Result)।

অন্যদিকে ২০১৭ সালের টেট প্রার্থীদের রেজাল্ট (Primary TET Result) ও খুব শীঘ্রই প্রকাশিত হবে। আগামীকাল একটি আপডেট আসতে চলেছে। পর্ষদের চেয়ারম্যান মানিক ভট্টাচার্য এদিন আরও জানিয়েছেন, রাজ্যে মোট ১৬ হাজার ৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগ করার প্রক্রিয়া এখনও চলছে।

এই চাকরির ক্ষেত্রে অনলাইনে আবেদনপত্র নেওয়া হয়েছিল। যাঁরা অনলাইনে আবেদন করতে পারেননি এমন ৪৭৮ জন এমন চাকরিপ্রার্থী অফলাইনে আবেদন করেছিলেন। সেই আবেদনের ভিত্তিতেই পর্ষদ মেধা তালিকা তৈরি করেছে। যাঁরা প্রথম মেধা তালিকায় স্থান পাননি, এ ক্ষেত্রে তাঁদের আবেদনও বিবেচনা করা হয়েছে। দ্বিতীয় পর্যায়ে আরও ৭৩৮ জন শিক্ষক নিয়োগ হবে (Primary TET Result)।

পোষ্ট অফিসে মোটা বেতনে চাকরী, আবেদন করতে ক্লিক করুন

মানিক বাবু বলেন, “প্রাথমিকে নিয়োগ করা হচ্ছে না বলে অনেকে আন্দোলন করছিলেন। দাবি করছিলেন, তাঁদের নিয়োগ তালিকার বাইরে রাখা হয়েছে। এই তালিকায় তাঁদের প্রায় ৩০০ জনকে রাখা হয়েছে। এ বার ১২০০-রও বেশি নিয়োগ হবে। মেধার ভিত্তিতে নিয়োগ করা হচ্ছে। প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইটে রেজাল্ট দেখতে পাবেন।

Leave a Reply

Your email address will not be published.