RailTel Recruitment – মাসে 2 লাখ টাকা আয়ের সুযোগ! রেল মন্ত্রকে একাধিক শূন্যপদে ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ শুরু।

চাকরিপ্রার্থী যুবক-যুবতীদের জন্য দারুন সুখবর। রেল মন্ত্রকে একাধিক শূন্যপদে শুরু হচ্ছে RailTel Recruitment. সম্প্রতি এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। একের বেশি শূন্যপদে চলছে নিয়োগ। তবে যাঁরা এখানে আবেদন জানাতে চান, তাঁদের বেশ কিছু বিষয়ে খেয়াল রাখতে হবে। কোন পদে নিয়োগ চলছে? কারা আবেদন জানাতে পারবেন? জেনে নিন আজকের এই প্রতিবেদনে পড়ে।

RailTel Recruitment on Contractual Basis Job Vacancy

  • ভ্যাকেন্সি ডিটেলস
  • শিক্ষাগত যোগ্যতা
  • বয়সসীমা
  • বেতন
  • নিয়োগ প্রক্রিয়া
  • ইন্টারভিউর বিবরণী

ভ্যাকেন্সি ডিটেলস

কেন্দ্রীয় রেল মন্ত্রকের অধীনস্থ সংস্থায় রয়েছে কর্মখালি। সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশ পেয়েছে রেলটেল কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের (RailTel Recruitment) তরফে। এখানে ভ্যাকেন্সি সংক্রান্ত বিষয়ে বিস্তারিত বলা হয়েছে। এটি একটি চুক্তিভিত্তিক নিয়োগ। প্রার্থীদের নিয়োগ করা হবে নেটওয়ার্ক এক্সপার্ট, স্টোরেজ অ্যাডমিনিস্ট্রেটর ও সাইবার সিকিউরিটি এক্সপার্টের তরফে। মোট শূন্যপদের সংখ্যা হল তিনটি। নিযুক্তদের কর্মক্ষেত্র হবে ভোপাল। কোন কোন যোগ্যতায় আবেদন জানানো যাবে, জেনে নিন।

শিক্ষাগত যোগ্যতা

যে সকল প্রার্থীরা রেল মন্ত্রকের নিয়োগে অংশ নিতে চান, তাঁরা শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জেনে নিন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই RailTel Recruitment এ অংশ নিতে পারবেন এমন প্রার্থীরা যাঁদের কম্পিউটার অ্যাপ্লিকেশনে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে। এছাড়া ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি শাখায় স্নাতক পাশ প্রার্থীরাও এই নিয়োগে অংশ নিতে পারবেন। তবে প্রার্থীদের উভয় ক্ষেত্রে সাত বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি, প্রার্থীর যদি কেন্দ্রীয় অনুমোদিত সংস্থার তরফে পেশাদারি কোর্সের শংসাপত্র থাকে, তবে সেই প্রার্থী সংশ্লিষ্ট নিয়োগে বিশেষ অগ্রাধিকার পাবে।

87 হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগ হবে রাজ্যে। বিজ্ঞপ্তি প্রকাশ করল কমিশন

বয়সসীমা

যে সকল প্রার্থীরা রেল মন্ত্রকের এই RailTel Recruitment এ আবেদন জানাতে চান, তাঁরা অবশ্যই বয়সসীমা সম্পর্কে জেনে নিন। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আবেদনরত প্রার্থীদের বয়স হতে হবে সর্বোচ্চ ৫০ বছরের মধ্যে। আগ্রহী প্রার্থীরা জেনে রাখুন, আবেদন প্রক্রিয়ায় বয়সসীমাকে বিশেষ ভাবে গুরুত্ব দেওয়া হবে।

DEO Recruitment - ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ

বেতন

যে সকল প্রার্থীরা এখানে যোগ্য বলে বিবেচিত হবেন ও শূন্যপদে নিয়োগ পাবেন তাঁদের প্রতিমাসের বেতন হবে যথেষ্ট ভালো। জানা যাচ্ছে, RailTel Recruitment এর নিয়োগ প্রার্থীদের প্রতিমাসের বেতন হবে ৩০ হাজার টাকা থেকে সর্বোচ্চ ২ লক্ষ টাকা পর্যন্ত।

আবার পোস্ট অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীরা শীঘ্রই আবেদন করুন।

নিয়োগ প্রক্রিয়া

রেল মন্ত্রকের চলতি RailTel Recruitment এ কোনো লিখিত পরীক্ষা নেওয়া হবেনা। বরং সরাসরি ইন্টারভিউর মাধ্যমে কর্মী নিয়োগ হবে। তাই ইন্টারভিউর বিবরণী জেনে নিন প্রার্থীরা। তবে ইন্টারভিউর আগে আগ্রহী প্রার্থীদের বার্থ সার্টিফিকেট ও অন্যান্য প্রয়োজনীয় নথি ইমেল মারফত পাঠাতে হবে। এ বিষয়ে বিস্তারিত জানতে পারবেন অফিসিয়াল ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে।

ইন্টারভিউর বিবরণী

রেল মন্ত্রকের RailTel Recruitment প্রক্রিয়ায় ইন্টারভিউর মাধ্যমে কর্মী নিয়োগ হবে। ইন্টারভিউটি আয়োজিত হবে চলতি বছরের ২০, ২১ ও ২২ ফেব্রুয়ারি তারিখে। ওইদিন সকাল দশটার আগে ইন্টারভিউর স্থানে পৌছে যেতে হবে প্রার্থীদের। সঙ্গে নিজেদের সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস রাখবেন। ইন্টারভিউর দিন ডকুমেন্ট ভেরিফিকেশন হবে প্রার্থীদের। তবে এ বিষয়ে ডিটেলস বিবরণ পাবেন অফিসিয়াল ওয়েবসাইটে।
Written by Purbasha Chakraborty.

Leave a Comment