RBL Bank Savings Account Interest Rate

গ্রাহকের জমানো টাকা ব্যাংক কিম্বা অর্থলগ্নী সংস্থায় বিনিয়োগ করে টাকা বাড়ানোর পরিকল্পনা করেন সকলেই। আর যেখানে বেশি সুদের হার (Savings Account Interest Rate) আর নিরাপত্তা বেশি সেখানেই বিনিয়োগ করতে চান সকলেই। আবার অনেকের হটাৎ টাকার প্রয়োজন হয়ে পড়লে তুলে নেওয়ার দরকার হয়। তাই সেভিংস একাউন্টে যদি বেশি সুদ পাওয়া যায় তবে সেটাকেই সকলে গ্রহণ করে।

এদিকে RBL নিয়ে এল গ্রাহকদের জন্যে এক দুর্দান্ত সুযোগ। আপনি কি ব্যাঙ্কে টাকা গচ্ছিত রাখেন? আপনি কি সেভিংস একাউন্টে পাওয়া কম সুদে বিরক্ত? আপনি কি চান সেভিংস একাউন্টেও বেশী সুদের লাভ ভোগ করতে? RBL ব্যাংক এবার থেকে তার গ্রাহকদের সেভিংস একাউন্টে দিচ্ছে উচ্চ মাত্রায় সুদের সুব্যবস্থা। (RBL Bank Savings Account Interest Rate Calculator)

State Bank of India এর গ্রাহকদের জন্য বিরাট সুখবর, সম্পূর্ণ বিনামূল্যে পাবেন এই পরিষেবা।

RBL Bank Savings Account Interest Rate Calculator:

তার আগে জেনে নেওয়া যাক ফিক্সড ডিপোসিট ও সেভিংস একাউন্টে সুদের ব্যাবস্থা কেমন। ফিক্সড ডিপোজিটে ব্যাক্তি এককালীন কিছু পরিমাণ অর্থ জমা করলে তার থেকে সুদ পান দীর্ঘমেয়াদী। তবে তিনি যখন তখন সেই ডিপোজিটের মূলধন বা মূল অর্থ সহজে তুলতে পারবেন না। পক্ষান্তরে, সেভিংস একাউন্টে গ্রাহক জমানো মূলধন যখন তখন তুলতে পারবেন। তবে, সেই মুলধনের থেকে প্রাপ্ত সুদের পরিমানের সাথে ফিক্সড ডিপোজিটে প্রাপ্ত সুদের পরিমানের তুলনা করলে তা দাঁড়াবে আকাশ-পাতাল।

সম্প্রতি Ratnakar Bank Limited বা RBL ব্যাঙ্ক তরফ থেকে জানানো হয়েছে গ্রাহকদের তারা সুদ দেবে প্রায় ৬.২৫% (Savings Account Interest Rate). ভারতের সব চেয়ে বড়ো ব্যাঙ্ক State Bank of India বা SBI তার গ্রাহকদের সুদ দেয় মাত্র ২.৭০%। সুতরাং Ratnakar Bank Limited বা RBL ব্যাঙ্কের এই সুদের হার বৃদ্ধির ফলে তার গ্রাহকদের খুশির সীমা প্রায় বাঁধ ভেঙ্গেছে।

দেশের আরও কয়েকটি নামজাদা বেসরকারি ব্যাঙ্ক তাদের গ্রাহকদেরকে ফিক্সড ডিপোজিটে ৬.২৫% সুদ দেয়। সেই জায়গায় দাঁড়িয়ে Ratnakar Bank Limited বা RBL ব্যাঙ্কের তাদের গ্রাহকদের সেভিংস একাউন্টে অন্যান্য ব্যাঙ্কের থেকে সুদের পরিমাণ বৃদ্ধির ঘোষণা (Savings Account Interest Rate) এক অন্যতম নজির।

পুরনো কয়েন আছে? জালিয়াতি ছাড়া কিভাবে বিক্রয় করবেন, দেখুন সহজ পদ্ধতি।

রত্নাকর ব্যাঙ্ক লিমিটেড বা RBL তার গ্রাহকদের সেভিংস একাউন্টে দিচ্ছে ৬.২৫% সুদ (RBL Bank Savings Account Interest Rate). এখাত্রে বন্ধন ব্যাংক দিচ্ছে ৬% সুদ। এই সুদের হার অনেক ব্যাংকের স্থায়ী আমানতের চেয়ে বেশি। তাই এই ব্যাংকে একাউন্ট করে সহজেই সঞ্চয় করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.