Scholarship For Students

Scholarship For Students – স্কলারশীপ পেতে এই নিয়ম মেনে চলুন

বর্তমানে উচ্চ শিক্ষায় সহযোগিতা করার জন্য সরকার ও বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে স্কলারশীপ দেওয়া হয় (Scholarship For Students)। তবে অনেকেই আবেদন করেও স্কলারশীপ পান না। তাই অবশ্যই এই পদ্ধতি গুলো মেনে চলুন।

অনেকেই স্বামী বিবেকানন্দ স্কলারশীপ এ আবেদন করা নিয়ে অনেকদিন ধরে চিন্তিত ছিলেন। কিন্তু এবার আর কোনো চিন্তা নেই চলে এসেছে নতুন আপডেট (Scholarship For Students)। বিবেকানন্দ স্কলারশীপ এর আবেদনপত্র জমা দিতে গেলেই যে সমস্ত ছেলেমেয়েদের স্ট্যাটাস অ্যাপ্লিকেশন FORWARDED BY HOI দেখাচ্ছিল তাদের জন্য রয়েছে সুখবর।

শুরু হয়েছে আবেদন ভেরিফাই এর প্রক্রিয়া। জার ফলে কিছুদিন আগে অব্দি যাদের স্ট্যাটাস দেখাচ্ছিল অ্যাপ্লিকেশন FOROWARDED BY HOI তাদের স্ট্যাটাস বদলে দেখাচ্ছে  Application Approved ((Scholarship For Students)।

Scholarship 2022 – মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য এই স্কলারশীপগুলো মার্চ মাসেই আবেদন করতে হবে। – EK24 News

আপনারা যারা এর আগে এই স্কলারশীপ এর জন্য আবেদন করেছিলেন তারা শীঘ্রই ওয়েবসাইটে গিয়ে নিজেদের স্ট্যাটাস চেক করুন। যদি আপনার স্ট্যাটাস চেঞ্জ না হয় তাহলে অপেক্ষা করুন ভেরিফাই প্রক্রিয়া চলছে এবং আগামী কোয়েকদিনের মধ্যেই সকলের স্ট্যাটাস চেঞ্জ হবে।

Application Approved (Scholarship For Students) এই স্ট্যাটাস দেখানোর ঠিক কতদিন পর টাকা পাবেন সে ব্যাপারে নিশ্চিত করে কিছু জানা যায়নি। তবে এই স্ট্যাটাস দেখানো মনে আপনার অ্যাপ্লিকেশন অ্যাপ্রুভ হয়েছে এটি আর কোনো ভাবেই রিজেক্ট করা হবেনা।

আপনার এলাকায় টাকা এলে তখনই আপনি টাকা পেয়ে যাবেন। আপনার জেলায় টাকা এলেই আপনার স্ট্যাটাস আবার পরিবর্তন হয়ে Application Sanctioned (Scholarship For Students) এরকম দেখাবে। তখনই আপনারা আপনার এলাকা থেকে টাকা সংগ্রহ করে নিতে পারবেন ।

WB TET 2022 – দ্রুত শুরু হচ্ছে শিক্ষক নিয়োগ, কবে থেকে শুরু, জানালেন শিক্ষামন্ত্রী – Kaaj Career

এখন যদি কারুর স্ট্যাটাস Application Rejected দেখায় তাহলে আপনারা কি করবেন। আসুন জেনে নেওয়া যাক। আপনার স্কলারশীপ যদি রিজেক্ট করা হয় তাহলে সেটি Application Forwarded by HOI স্ট্যাটাস থেকে Application Approved হবার মধ্যে হয়। সেক্ষেত্রে আপনাদের সমস্ত ডকুমেন্ট নিয়ে বিকাশ ভবনে যোগাযোগ করতে হবে। সেখান থেকে আপনারা প্রয়োজনীয় সমাধান পেয়ে যাবেন।
Written By Ritwika Halder.

Leave a Reply

Your email address will not be published.