SLST News 2022

SLST News 2022: চাকরিপ্রার্থীদের কি বক্তব্য? বিস্তারিত জানুন

গত বৃহস্পতিবার এসএলএসটি মামলায় মোট ৬৭ জনকে গ্রেফতার করা হয়েছিল (SLST News 2022)। আটক করা আন্দোলনকারীদের মধ্যে জামিন পেলেন ৪২ জন। সোমবার অর্থাৎ ২০ জুন জামিন পেলেন তারা। ৭০০ টাকার বন্ডে জামিন দেওয়া হয়।

আরও দেখুনঃ বাড়িতে বসে অনলাইনে মাত্র এক ঘন্টা কাজ করে আয় করুন প্রতিদিন 3 হাজার টাকা।

আন্দোলনের সূত্রপাত-
এসএলএসটি প্রার্থীরা স্বচ্ছ নিয়োগের দাবিতে দীর্ঘদিন ধরে ধর্না, অবস্থান চালাতে থাকে। গত বৃহস্পতিবার ধর্মতলায় শহিদ মিনারের সামনে পুলিশের তরফ থেকে আন্দোলনকারীদের উদ্দেশ্যে অবস্থান তুলে নেওয়ার জন্য মাইকিং শুরু করা হয়। তা সত্বেও অবস্থানে অনড় থাকে তারা (SLST News 2022)। পুলিশ তা তুলতে গেলে ব্যাপক গোলমাল শুরু হয়।

সংবাদ মাধ্যম সূত্রে খবর, আন্দোলনকারীরা অভিযোগ করেন, পুলিশ তাদের টেনে হিঁচড়ে প্রিজন ভ্যানে তোলে। গত বৃহস্পতিবার মোট ৬৭ জনকে আটক করা হয়। শুক্রবার আন্দোলনকারীদের মধ্যে ২৫ জনকে আদালত ব্যক্তিগত বন্ডে জামিন মঞ্জুর করে (SLST News 2022)। ২৫ জনই মহিলা আন্দোলনকারী ছিলেন।বাকি ৪২ জনকে ২০ জুন পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়। সোমবার অর্থাৎ আজ ব্যাঙ্কশাল কোর্টের কোর্ট চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ময়ূখ মুখোপাধ্যায় জামিনের নির্দেশ দেন। ৭০০ টাকার গন্ধে জামিন দেওয়া হয়।

প্রসঙ্গত, শুক্রবার ব্যাঙ্কশাল কোর্টে ধৃত ৬৭ জনকে তোলা হয়। সংবাদ মাধ্যম সূত্রে খবর, আন্দোলনকারীদের বিরুদ্ধে অভিযোগ ওঠে, সরকারি সম্পত্তি ভাঙচুরের পাশাপাশি তিন পুলিশ কর্মীর গায়ে হাত তোলা হয় (SLST News 2022)। এমনকি হেয়ার স্ট্রিট থানায় সেই অভিযোগ দায়ের হয়। যদিও শুনানিপর্বে পুলিশের ভূমিকা নিয়েও সওয়াল ওঠে এজলাসে।

চাকরিপ্রার্থীদের কি বক্তব্য?
এক চাকরি প্রার্থী রাস্তায় শুয়ে পড়েন। তিনি প্রশ্ন তোলেন, তারা কি চোর? কেন পুলিশ এভাবে তুলে নিয়ে যাবে? সংবাদমাধ্যম সূত্রে খবর, এরপর চাকরিপ্রার্থী লালবাজারে চার চাকরি প্রার্থী ফিনাইল খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। সেই রাতেই বামনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় থানায় হাজির হন। রাতভর তা নিয়ে উত্তেজনা ছড়ায় (SLST News 2022)। তিনি অভিযোগ করেন পুলিশ তথ্য গোপন করছে।

চাকরিপ্রার্থীরা অভিযোগ, ৮০ জন বিক্ষোভকারীকে লালবাজারের সেন্ট্রাল লক আপে একটি ঘরের মধ্যেই রাখা হয়। একটিমাত্র পাখা চালিয়ে রাখা হয়। ফলে তীব্র শ্বাস কষ্ট হয় বলে অভিযোগ তোলেন চাকরিপ্রার্থীরা (SLST News 2022)। যদিও এই ঘটনার পর শুক্রবার ২৫ জনকে জামিন দেওয়া হয়। বাকি ৪২ জনকে সোমবার জামিন দেওয়া হল।

আরও দেখুনঃ অগ্নিপথ প্রকল্পে নিয়োগের দিনক্ষণ ঘোষণা করলো প্রতিরক্ষা মন্ত্রক, 2022 NEWS

এই সংক্রান্ত নানা খবরের আপডেট পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।

Written by Manika Basak

Leave a Reply

Your email address will not be published.