SSC GD INSPECTOR

SSC GD INSPECTOR- Sub-inspector পদের প্রায় 4000 কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি।

সম্প্রতি ভারত সরকারের দ্বারা অনুমোদিত দিল্লি পুলিশের তরফ থেকে group b এবং group c পদে কর্মী নিয়োগের ( SSC GD INSPECTOR ) বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সুবৃহৎ ভারতবর্ষের যে কোনো রাজ্যের যে কোনো জেলার যে কোনো প্রান্তের পুরুষ-নারী নির্বিশেষে যে কোনো মানুষ পারবে এই পদ-প্রাপ্তির আবেদন করতে। মহিলাদের ক্ষেত্রে কোনো আবেদনের ফি লাগবেনা।

সাব ইন্সপেক্টর ( GD )পদের রিক্রুটমেন্ট
সাব-ইন্সপেক্টর ( SSC GD INSPECTOR ) পদের মোট শূন্য পদ ৩৯৮৬। BSF পদের পুরুষদের ক্ষেত্রে শুন্য পদ ৩৩৬ টি। মহিলাদের ক্ষেত্রে বিএসএফ শুন্য পদ ১৭টি। CISF পদের পুরুষদের মোট শুন্য পদ সংখ্যা ৭৭টি এবং মহিলা দের ক্ষেত্রে শুন্য পদের সংখ্যা ৯টি। CRPF পদের ক্ষেত্রে পুরুষ ও মহিলাদের পদ সংখ্যা যথাক্রমে ৩০০৬ ও ১৬০ টি। আইটিবিপি পদের ক্ষেত্রে মহিলা ও পুরুষদের শুন্য পদের সংখ্যা যথাক্রমে ২৯ ও ১৬২ টি। SSB এর ক্ষেত্রে মহিলা ও পুরুষদের শুন্য পদের সংখ্যা যথাক্রমে ৮টি ও ২১০ টি।

আরও পড়ুন, সরকারি কর্মচারীদের জন্য সুখবর, আবারো বড়োসড়ো সিদ্ধান্ত নিতে পারে কেন্দ্রীয় সরকার।

Sub-inspector ( Executive )
এই পদের ( SSC GD INSPECTOR ) শুন্য পদের সংখ্যা ৩৪০টি। এই পদে আবেদনের জন্যে প্রার্থীদের নূন্যতম ২৫ বছর বয়সী হতে হবে (২০২২ এর ১লা জানুয়ারি হিসেবে)। তবে SC/ST ও OBC catagory এর প্রার্থীরা বয়সের ক্ষেত্রে যথাক্রমে ৫ বছর ও ২ বছরের ছাড় পাবেন। প্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা গ্রাজুয়েট (Honours course) হতে হবে। বেতনের ক্ষেত্রে তারা ৩৫,৪০০ টাকা থেকে ১,১২,৪০০ টাকা পেতে পারেন।

আবেদন পদ্ধতি

আবেদনের ক্ষেত্রে মাধ্যম Digital। প্রার্থীদের অনলাইন মাধ্যমে ( SSC GD INSPECTOR ) ফর্ম ফিলাপের ক্ষেত্রে প্রয়োজনীয় তথ্যগুলি হল- বৈধ e-mail ID, বৈধ ফোন নম্বর, প্রার্থীর বর্তমান সময়ের পাসপোর্ট সাইজের স্ক্যান করা ছবি। আবেদনের ক্ষেত্রে ধার্য – মূল্য ১০০ টাকা। তবে সেটা শুধুমাত্র পুরুষদের ক্ষেত্রে। মহিলাদের ক্ষেত্রে আবেদনের জন্যে কোন আবেদন ফি লাগবেনা

আবেদনের সূচনা ( SSC GD INSPECTOR ) ইতিমধ্যেই হয়ে গেছে এই আবেদনের সময়। অনলাইন অ্যাপ্লিকেশন সাবমিট করার শেষ দিন ৩০শে আগস্ট, ২০২২। যদি ফর্মে কোনো ভুল হয়ে থাকে সেক্ষেত্রে ভুল সংশোধন করা যাবে। এক্ষেত্রে ভূল সংশোধনের জন্যে extra charges লাগবে। ফর্মে ভুল সংশোধন করা ও সেই সংশোধনের জন্যে লাগা অর্থের প্রদানের শেষ তারিখ 01/09/2022. এরকমই আরও চাকরি সংক্রান্ত নিত্য নতুন খবর জানতে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে।
Written by Rajeswari Sur

আরও পড়ুন, সরকারী কর্মীদের বেতন বাড়ানোর জন্য পে কমিশনের কর্তাদের ডাক পড়লো

Leave a Reply

Your email address will not be published.