Advertisement
Govt Jobs

TET exam 2022 – ঘোষিত হল টেট পরীক্ষার নির্ধারিত দিন। কবে থেকে করা যাবে আবেদন? জানুন বিশদে।

Advertisement

TET exam 2022 – টেট পরীক্ষার্থীদের জন্যে সুখবর। কবে থেকে পরীক্ষা?

আপনি যদি টেট পরীক্ষার্থী (TET exam 2022) হয়ে থাকেন তবে এই প্রতিবেদনটি আপনার পড়া খুব জরুরী। এই সোমবার সাংবাদিক বৈঠকে প্রাথমিক শিক্ষা পর্ষদ আগামী টেট পরীক্ষার তারিখ বলে দিয়েছে। রাজ্যের হাজার হাজার টেট পরীক্ষার্থীর কাছে এর থেকে বড় সুখবর আর কিই বা হতে পারে।

Advertisement

চলতি সপ্তাহের সোমবার পর্ষদের বা প্রাথমিক শিক্ষা পর্ষদের চেয়ারম্যান গৌতম পাল রাজ্যের হাজার হাজার শূন্য পদে শিক্ষক নিয়োগের জন্য টেট পরীক্ষার (TET exam 2022) কথা বলেন। এই দিন আগামী টেট পরীক্ষার তারিখ ও প্রকাশ করা হয়।

নতুন করে TET পরীক্ষা কবে হবে, আজই জানিয়ে দিল পর্ষদ।

রাজ্যের বর্তমান শিক্ষা মন্ত্রীর ব্রাত্য বসু বরাবরই শিক্ষার বিষয় অত্যন্ত সজাগ। সোমবার তিনি জানালে চলতি বছরের অন্তিম মাস অর্থাৎ ডিসেম্বরেই টেটের পরীক্ষা হবে। এই দিন বিকেলে ই বলা হয় আগামী ১১ ই ডিসেম্বর লিখিত পরীক্ষা হবে।

Advertisement

বিজ্ঞপ্তি এখন জারি করা হলেও টেটের রেজিস্ট্রেশন (TET exam 2022) শুরু হবে পুজোর ছুটির পর। পোর্টাল খোলার সময় তার নোটিফিকেশন দেওয়া হবে। সেই নোটিফিকেশন ফলো করে প্রার্থীরা পোর্টালে তাদের নাম নথিভুক্ত করতে পারবে। এই পোর্টালের মাধ্যমেই তারা এডমিট কার্ড সংগ্রহ করতে পারবে।

সেপ্টেম্বরের মধ্যে টেট পরীক্ষা নেওয়ার নির্দেশ পূর্বেই দিয়েছিল সুপ্রিম কোর্ট। কিন্তু সেই নির্দেশ মানা হয়নি। বর্তমানে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে চলতি বছর ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহ অর্থাৎ ১১ তারিখে নেওয়া হবে এই পরীক্ষা। এ বিষয়ে আপনাদের কোন প্রশ্ন বা বক্তব্য থেকে থাকলে নিচে কমেন্ট বক্সে জানাতে পারেন।
Written by Rajeswari Sur.

প্রাইমারী টেট এর বিজ্ঞপ্তি, পরীক্ষা ও নিয়োগের দিনক্ষণ ঘোষণা, 60 দিনের মধ্যেই রেজাল্ট।

Advertisement

Related Articles

One Comment

  1. ডিয়েড নেই কিন্তু আগে টেট পরিখা দিয়েছে সে। কী আবেদন করতে পারবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Advertisement