Business Idea – এখন আর কেউ থাকবে না বেকার। রইল সেরা কয়েকটি বিজনেস আইডিয়া।


আগে মানুষের মধ্যে চাকরি করবার প্রবণতা বেশি দেখা দিলেও, এখন ব্যবসা করবার প্রবণতা বেড়েছে অনেকের। তাদের জন্য আমরা নিয়ে আসলাম নতুন Business Idea. একাধিক মানুষ ঝুঁকি নিয়ে ব্যবসায় নামছে। অনেকেই কম মূলধনে ছোটো খাটো ব্যবসা করতে চান। কিন্তু কোন দিকটা তার জন্য সঠিক এটা নির্বাচন করা হয়ে যায় কঠিন। আজ আপনাদের জানাবো এমন কতগুলি বিজনেস আইডিয়া (Business Idea) সম্পর্কে যে ব্যবসা গুলি খুব অল্প মূলধনেই আপনি শুরু করতে পারবেন। এই সময়ে চাকরি করে অনেকেই রয়েছেন নাজেহাল অবস্থায়।

Top 3 Business Idea from Home

তাই ধরা বাধা টাইমের চাকরি থেকে বেরিয়ে অনেকেই ব্যবসা করতে চান। আপনিও যদি এমনটা ভেবে থাকেন তবে এই প্রতিবেদনটি আপনার জন্য সুফল প্রদান করবে। এই প্রতিবেদনে এমন কতগুলি ব্যবসা তথা Business Idea সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে। যে ব্যবসা গুলি করে আপনি চাকরির থেকেও বেশি অর্থ উপার্জন করতে পারবেন। ব্যবসা করতে গেলে লাগে মূলধন। অনেক সময় ব্যাংক থেকে বেশি অঙ্কের লোন ও পাওয়া যায় না।

কিন্তু আজকে যে কটি ব্যবসার কথা বলতে চলেছি, সেখানে আপনাকে বেশি মূলধন বিনিয়োগ করতে হবেনা। মাত্র 20 হাজার টাকার মধ্যে আপনি এই বিসনেজ বা Business Idea গুলি শুরু করতে পারবেন। আপনি বাড়িতে বসেই এই ব্যবসা শুরু করতে পারবেন। ব্যবসা শুরুর কিছুদিন পর থেকেই উপার্জন করতে পারবেন ভালো পরিমাণ অর্থ।

  • অর্গানিক বেবি প্রোডাক্টের
  • অনলাইন নার্সারি প্ল্যান্ট
  • অর্গানিক ফার্মিং

অর্গানিক বেবি প্রোডাক্টের

বর্তমানে সুরক্ষিত এবং পরিবেশ বান্ধব শিশু দ্রব্যের চাহিদা বেশ বেশি। প্রত্যেক বাবা মাই তাদের সন্তানের স্বাস্থ্যের ব্যাপারে অনেক বেশি সচেতন। তাই (Business Idea) আপনি অর্গানিক বেবি প্রোডাক্টের তথা Natural Baby aby Product ব্যবসা শুরু করতে পারেন। উন্নত মানের পোষাক আষাক, প্রসাধনী দ্রব্য জন্য প্রয়োজনীয় সামগ্রী, সফট টয়েশ বিক্রি করে আপনি বেশ ভালো উপার্জন করতে পারবেন।

এই ব্যাবসার সুবিধা হল, এই পণ্য গুলির দাম বাজারে অন্যান্য পণ্যের তুলনায় বেশ বেশি। তাই উক্ত পণ্য বিক্রয় করে লাভের সম্ভাবনাও বেশ বেশি। এই পণ্যগুলি আপনি অনলাইনে বিভিন্ন প্লাটফর্মে সেল করতে পারবেন। চাইলে চাকরির সাথে এই ব্যবসাটিও করতে পারবেন (Business Idea).

সরকারি প্রকল্পের সুবিধা পেতে এবার সরাসরি ফোন করুন মুখ্যমন্ত্রীকে। নম্বর জানেন তো?

অনলাইন নার্সারি প্ল্যান্ট

অনলাইন নার্সারি প্ল্যান্ট বা Online Nursery Plant এর ব্যবসা। দিন দিন যেহারে জনসংখ্যা বৃদ্ধি পাচ্ছে উৎপাদন বাড়াছে কৃষি ক্ষেত্রে রাসায়নিক পদার্থের ব্যবহারও বাড়ছে। তাই কম বেশি সকলেই বাড়িতে বাগান এবং ঘরের শৌখিনতা বৃদ্ধির জন্য ও গাছ লাগিয়ে থাকেন। দিন দিন এর চাহিদা ক্রমাগত হারে বৃদ্ধি পাচ্ছে (Business Idea). তাই আপনি যদি অনলাইন উদ্ভিদ নার্সারি ব্যবসা করেন তবে সেটি আপনার জন্য লাভ দায়ক বিবেচিত হবেই ব্যবসা করতে গেলে আপনাকে গাছকে ভালোবাসতে হবে।

ব্যবসার পরিকল্পনা বা Business Idea

যে গাছ গুলির চাহিদা এবং জনপ্রিয়তা বেশি সেগুলিকে আপনার নার্সারিতে রাখতে হবে। বিরল প্রজাতির উদ্ভিদও নার্সারিতে রাখা প্রয়োজন। আপনি সল্প মূলধনে ব্যবসাটি শুরু করতে পারবেন। এই ব্যবসায় আপনি বেশ লাভবান হবেন। এই ব্যবসা শুরু করার জন্য পাইকারি বাজার থেকে গাছ কিনে এনে আপনার নার্সারিতে রাখতে পারেন (Business Ideas).

ঘরে বসে হাজার হাজার টাকা আয় করার দারুণ সুযোগ! রইল 4 টি সেরা বিজনেস আইডিয়া।

অর্গানিক ফার্মিং

নতুন প্রজন্ম ভীষণ স্বাস্থ্য সচেতন। টাই বর্তমানে অর্গানিক দ্রব্যের চাহিদা বেশি। অর্গানিক দ্রব্যের চাহিদা বেশি থাকেও এর উৎপাদন পরিমানে কম। তাই আপনার জন্য জৈব চাষ একটি ভালো উপার্জনের পথ হতে পারে। এক্ষেত্রে আপনার জানা প্রয়োজন আপনার এলাকায় কোন কোন জিনিসের চাহিদা সর্বোত্তম।

Leave a Comment