সকল বেকারদের জন্য সুবর্ণ সুযোগ (WB GDS Recruitment)। পশ্চিমবঙ্গে গ্রামীণ ডাক সেবক পদে নিয়োগ দিতে হবে না কোন পরীক্ষা। আজই আবেদন করুন।
AVvXsEj9k5ehTl9esOmJ75LrywJEPmFSEudHkWpS1msJHRIqhQoshWHgXQIcUFql4hYH50CI1Nh29z9CFO2AjAcmz89nfq4K4EBCGAcJXB7MTG74dyRdBTG ewRdQA X0f9 X If5KoQPbivYcfGCKLAG3ypRAiJu iUVuJcZ Abiy6xuF50AreqD45TkX6eEg=w623 h341


আপনি যদি সরকারি চাকরীর প্রস্তুতি নিয়ে থাকেন তাহলে অবশ্যই পড়ুন। পশ্চিমবঙ্গে সরকারি চাকরির নতুন বিজ্ঞপ্তি জারি করা হলো (WB GDS Recruitment)। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন তাহলে আপনিও আবেদন করতে পারবেন। ন্যূনতম যোগ্যতা মাধ্যমিক পাশ। পশ্চিমবঙ্গে প্রতিবছরই এই পদে কর্মী নিয়োগ করা হয়ে থাকে এবং সংখ্যালঘু কর্মীও নিয়োগ করা হয়ে থাকে।
কিছুদিন আগেই পশ্চিমবঙ্গ সরকার গ্রামীণ ডাক সেবক পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়। অতিমারী পরিস্থিতিতে দীর্ঘদিন এই পদে (WB GDS Recruitment) কর্মী নিয়োগ না করায় প্রায় ২০০০ শূন্যপদে নিয়োগ করা হবে। পরীক্ষার প্রস্তুতি শীঘ্রই শুরু হবে। আপনি যদি এই পদে আবেদন করতে চান তাহলে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়ুন।

পদের নাম: গ্রামীণ ডাক সেবক (GDS Recruitment)।

পদ সংখ্যা: ১৮২০ শূন্য পদ।

যোগ্যতা: কেবলমাত্র মাধ্যমিক পাশের সার্টিফিকেট থাকলেই আবেদন করতে পারবেন। নারী পুরুষ নির্বিশেষে সকলেই আবেদন করতে পারবেন।

ফর্ম ফি: জেনারেল এবং ওবিসি দের জন্য ফর্মের দাম নির্ধারিত করা হয়েছে মাত্র ১০০ টাকা। ST/SC/PWD প্রার্থীদের ক্ষেত্রে সম্পূর্ণ ছাড়।

বয়সসীমা: ১৮ থেকে ৩০ বছর বয়সের মধ্যে সকলেই এই পদের জন্য আবেদন করতে পারবেন। তবে সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে বয়স সীমায় ছাড় আছে।

আবেদন করার প্রয়োজনীয় নথি সমূহ : আবেদন করার ক্ষেত্রে নিম্নলিখিত নথি গুলি আনা আবশ্যক।

১) মাধ্যমিকের এডমিট কার্ড
২) মাধ্যমিকের সমস্ত শিক্ষাগত যোগ্যতার প্রত্যয়িত নকল
৩) কম্পিউটার সার্টিফিকেট
৪) কাস্ট সার্টিফিকেট (যদি থাকে) এর প্রত্যয়িত নকল
৫) পাসপোর্ট সাইজের ফটোকপি
৬) সাদা কাগজে আপনার সিগনেচার

আবেদন প্রক্রিয়া: আবেদন করার জন্য আপনাকে অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। প্রথমে আপনাকে রেজিষ্টার করতে হবে। তারপর ফর্মটা সম্পূর্ণ ফিলাপ করতে হবে। এপ্লিকেশন ফি দেওয়ার পর প্রিন্ট করে নিজের কাছে রেখে দেবেন।

কেবলমাত্র শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতেই নিয়োগ করা হবে।
এই বিষয়ে আপনাদের কিছু জানার থাকলে আমাদের কমেন্ট বক্সে লিখে জানান। ধন্যবাদ।
4 thoughts on “WB GDS Recruitment: পোস্ট অফিসে বড় নিয়োগ। মাধ্যমিক পাশ করলেই করতে পারবেন আবেদন।”

Leave a Reply

Your email address will not be published.